শিরোনাম

সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ ও আমেরিকায় মেডিক্যাল পড়াশোনা | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ সাইপ্রাসে পড়াশোনা ও কাজ | সোমবার, অক্টোবর 16, 2017 - আসুসের নতুন অষ্টম প্রজন্মের মাদারর্বোড বাজারে | সোমবার, অক্টোবর 16, 2017 - ক্লাউড কম্পিউটিং মেলায় অংশ গ্রহন করছে বাংলাদেশের প্রতিনিধি দল | রবিবার, অক্টোবর 15, 2017 - পাতায়া ভ্রমনের স্বপ্ন পূরণ | রবিবার, অক্টোবর 15, 2017 - বৃৃটিশ কাউন্সিল আয়োজিত বই পড়া প্রতিযোগিতার চুড়ান্ত পরীক্ষা সম্পন্ন | রবিবার, অক্টোবর 15, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / কক্সবাজারে ডিজিটাল সার্ফিং সিটি গড়ে তুলবে এয়ারটেল
কক্সবাজারে ডিজিটাল সার্ফিং সিটি গড়ে তুলবে এয়ারটেল

কক্সবাজারে ডিজিটাল সার্ফিং সিটি গড়ে তুলবে এয়ারটেল

coxbazar-surfing

কক্সবাজারকে পরিবেশবান্ধব ডিজিটাল সার্ফিং সিটি হিসেবে গড়ে তুলতে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও আইসিটি মন্ত্রনালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি ডিভিশন এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে এয়ারটেল। এর ফলে এই জেলার গ্লোবাল ব্র্যান্ড ইমেজ বৃদ্ধি পাবে এবং পর্যটন খাত আরও উন্নত হবে।

এই উদ্যোগের মাধ্যমে একই সাথে কক্সবাজারের সুনাম বৃদ্ধির পাশাপাশি শহরব্যাপী অ্যাডভান্সড হাই স্পীড ইন্টারনেটের অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের পথ প্রশস্ত হবে।
আইসিটি মন্ত্রনালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি ডিভিশন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর সহকারী সম্পাদক এস এম আশরাফুল ইসলাম এবং এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার আশরাফুল হক চৌধুরী নিজ নিজ সংস্থার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এমপি; আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার এবং এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম আশরাফুল ইসলাম; এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের এমডি এবং সিইও পিডি শর্মা; চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার আশরাফুল হক চৌধুরী; চিফ টেকনিক্যাল অফিসার সন্দীপন চক্রবর্তী; চিফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা।

সাম্প্রতিক বছরগুলোতে কক্সবাজার দেশীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রের সার্ফারদের জন্য একটি সার্ফিং ডেস্টিনেশনে পরিণত হয়েছে। প্রচুর পর্যটক ও সার্ফার পৃথিবীর বৃহত্তম সমুদ্রসৈকত পরিদর্শন এবং সমুদ্রের বিশাল ঢেউয়ে সার্ফিং এর জন্য কক্সবাজারে আসেন। এই উদ্যোগের মাধ্যমে কক্সবাজার নতুনভাবে পরিচিত হবে এবং পর্যটক ও সার্ফারদের মধ্যে নতুন আকর্ষনের সৃষ্টি হবে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এমপি তার বক্তব্যে বলেন, “প্রাইভেট পাবলিক পার্টনারশীপের ক্ষেত্রে এটি একটি পথপ্রদর্শক এবং খুবই উদ্ভাবনী উদ্যোগ। কক্সবাজারকে আগামী দিনের একটি পরিবেশ বান্ধব ডিজিটাল সার্ফিং সিটি হিসেবে গড়ে তোলার জন্য এয়ারটেল বাংলাদেশ লিমিটেডকে পাশে পেয়ে আমি আনন্দিত”।

ডিজিটাল কানেক্টিভিটির মাধ্যমে শহরের অধিবাসীৃদের জীবনযাত্রায় ইতিবাচক পরিবর্তন আসবে এবং এটি দেশী ও বিদেশী পর্যটকদের কক্সবাজারে ভ্রমণে সহায়তা করবে। এই উদ্যোগের মাধ্যমে স্মার্ট সার্ফিং সিটির বাসিন্দা এবং দর্শনার্থীরা চলার পথে তাদের পছন্দসই ডিভাইসে অথবা তাদের ক¤িপউটার থেকে  দ্রুতগতির ব্রাউজিং এক্সপেরিয়েন্স উপভোগ করতে পারবেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top