শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প | বুধবার, জানুয়ারী 17, 2018 - ল্যাপটপের সঙ্গে রাউটার ফ্রি! | বুধবার, জানুয়ারী 17, 2018 - ‘অপো এশিয়ায় সর্বাধিক বিক্রীত স্মার্টফোন’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - চীনে চালু হচ্ছে গুগলের এআই ল্যাব | বুধবার, জানুয়ারী 17, 2018 - বৈদ্যুতিক গাড়িতে ১১০০ কোটি ডলার বিনিয়োগে ফোর্ডের আগ্রহ প্রকাশ |
প্রথম পাতা / স্থানীয় খবর / কার্ডিফ স্কুলের মেলায় কম্পিউটার শেখার তাগিদ ইনুর
কার্ডিফ স্কুলের মেলায় কম্পিউটার শেখার তাগিদ ইনুর

কার্ডিফ স্কুলের মেলায় কম্পিউটার শেখার তাগিদ ইনুর

তথ্যপ্রযুক্তি ও কম্পিউটারের ব্যবহার আয়ত্ব না করলে দেশ উন্নয়নের মহাসড়ক থেকে পিছিয়ে যাবে। তাই দেশের শিশুদের প্রাথমিক স্তর থেকেই কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির শিক্ষা দেওয়া জরুরি বলে মনে করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

কার্ডিফ ইন্টারন্যশনাল স্কুলের ধানমন্ডি ক্যামাপসে আয়োজিত ইন্টার স্কুল আইসিটি ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে বৃহস্পতিবার ইনু এ কথা বলেন।

cardif

রাজধানীর ১০টি ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থীরা মেলায় তথ্যপ্রযুক্তি বিষয়ে তাদের প্রকল্প প্রদর্শন করে। স্কুলগুলো হলো প্লে পেন, দ্য ব্রিটিশ স্কুল, দ্যা ব্রিটিশ কলম্বিয়া স্কুল, ডেফোডিল ইন্টারন্যশনাল স্কুল, লেকহেড গ্রামারস্কুল, দ্য সিটি স্কুল ইন্টারন্যাশনাল, ম্যারি কুরি স্কুল, বারিধারা স্কলারস ইনসটিটিউশন, টিউলিপ ইন্টারন্যশনাল এবং কার্ডি ফ ইন্টরন্যশনাল স্কুল।

প্রজেক্ট হলো সেইভ দ্য টাইগারস, সেইভ দ্য ন্যাচার, ক্লাইমেট চেইঞ্জ এন্ড ওয়েদার, ওয়ার্ল্ড ওয়ার, জুপিটার, ফ্লাইট: এন ইম্পোর্টেন্ট ওয়ে অব ট্রান্সপোর্টেশন, এন্টারটেইনমেন্ট বেসড অন মোরাল লেসন ইমপোর্টেন্ট অব ফেন্ডস ।

ক্ষুদে এ প্রযুক্তিবিদরা নিজেদের কাজ নিয়ে বেশ খুশী। মেলায় অংশ নিতে পেরে তাদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। সবার ধারণা তাদের প্রত্যেকের প্রকল্প সকলের দৃষ্টি কাড়বে।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তির ব্যবহার গ্রাম ও শহরের বৈষম্য দূর করে সমতা এনেছে। তাই বাংলাদেশের জন্য প্রয়োজন আরও নতুন উদ্ভাবনের।

বর্তমান সরকার মানুষের মধ্যে ডিজিটাল চিন্তা ছড়িয়ে দেওয়ার কাজ করছে। এর অংশ হিসাবে দেশের ২২ হাজার স্কুলে সরকার ডিজিটাল ল্যাব তৈরি করছে বলেও জানান মন্ত্রী।

 

অনুষ্ঠানে কার্ডিফ ইন্টান্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জিএম নিজাম উদ্দিন বলেন, আগামী ৫০ বছর পর দেশে চাকরির বাজারের ধরন বদলে যাবে। এজন্য আইসিটির উন্নয়ন ও নতুন উদ্ভাবনে মনোযোগ দিতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্কুল কমিটি চেয়ারম্যান এসএম ইমদাদুল হক, অধ্যাপক নাঈম উদ্দিন প্রমুখ।

দুই দিনব্যাপী মেলাটি সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলবে। এতে প্রবেশের জন্য কোনো ফি লাগবে না।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top