শিরোনাম

বুধবার, ডিসেম্বর 13, 2017 - জেমসক্লিপ এবং অ্যাডকম লিমিটেড-এর সমঝোতা চুক্তি স্বাক্ষর | বুধবার, ডিসেম্বর 13, 2017 - টানলেই ইলাস্টিকের মতো বাড়বে এই ব্যাটারি,দাবি গবেষকদের | বুধবার, ডিসেম্বর 13, 2017 - টাকার চিন্তায় ডুবে থাকা মানুষই ফেসবুকে বেশি অ্যাক্টিভ:গবেষণা | বুধবার, ডিসেম্বর 13, 2017 - হোয়াটস অ্যাপে নতুন ফিচার,গ্রুপ থেকেই ব্যক্তিগত মেসেজ | বুধবার, ডিসেম্বর 13, 2017 - পোক ফিচারটি ফিরিয়ে আনছে ফেসবুক | বুধবার, ডিসেম্বর 13, 2017 - গ্রামীণফোনের প্যানেল আলোচনায় ডিজিটাল চট্টগ্রামের রূপরেখা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ক্যাম্বোডিয়ায় ৪.৫জি সেবা চালু করল স্মার্ট আজিয়াটা
ক্যাম্বোডিয়ায় ৪.৫জি সেবা চালু করল স্মার্ট আজিয়াটা

ক্যাম্বোডিয়ায় ৪.৫জি সেবা চালু করল স্মার্ট আজিয়াটা

4gক্যাম্বোডিয়ায় বাণিজ্যিকভাবে ৪.৫জি সেবা চালু করেছে দেশটির শীর্ষ মোবাইল ফোন অপারেটর স্মার্ট আজিয়াটা। সম্প্রতি দেশটির ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এইচ. ই. ট্রাম ইভ টেক’র উপস্থিতে অত্যাধুনিক এ সেবাটি চালু করে অপারেটরটি। মালয়েশিয়া-ভিত্তিক আজিয়াটা বারহাদ বাংলাদেশের মোবাইল ফোন অপারেটর রবি’র মূল কোম্পানি।
‘৪.৫জি বিপ্লব: ৫জি’র পথে’ শিরোনামে আয়োজিত ওই উদ্বোধনী অনুষ্ঠানে সহযোগী প্রতিষ্ঠান হুয়াওয়ে টেকনোলজি’র সাথে নতুন প্রযুক্তি সম্পর্কে বিস্তারিত তুলে ধরে। সর্বশেষ এই প্রযুক্তিটি এলটিই অ্যাডভান্স প্রো নামে পরিচিত যা গ্রাহকদের জীবনমান উন্নয়নের পাশাপাশি ৪.৫জি নেটওয়ার্কে নিরবিচ্ছিন্ন যোগাযোগে সহায়ক হবে বলে অপারেটরটির প্রত্যাশা। স্মার্ট গত তিন বছরে মোবাইল টেলিযোগাযোগ ও ইন্টারনেট সেবার প্রসারে অগ্রণী ভূমিকা পালন করেছে।
২০১৪ সালে স্মার্ট ক্যাম্বোডিয়ায় প্রথমবারের মতো ফোরজি এলটিই সেবা চালু করে। ২০১৬ সালে বিভিন্ন তরঙ্গের সমন্বয়ের মাধ্যমে ফোরজি+ সেবা চালু করে অপরেটরটি এবং প্রথমবারের মতো দেশের সব প্রদেশে ফেরজি সেবা পৌঁছে দেয়। দেশটিতে ইন্টারনেট সেবায় এগিয়ে থাকার লক্ষ্যে ফোরজি+ সেবার সাথে এইচডি ভয়েস চালু করে অপারেটরটি।
স্মার্ট আজিয়াটা’র সিইও থমাস হাট বলেন, “আমাদের লক্ষ্য দেশে অত্যাধুনিক প্রযুক্তির টেলিযোগাযোগ সেবা প্রদান করা। নেটওয়ার্ক বিস্তার এবং মানসম্মত মোবাইল ইন্টারনেট সেবা প্রদানের পাশাপাশি বিভিন্ন ভ্যালু অ্যাডেড সার্ভিস চালু করতে আমরা ২০১৬ সালে ৭৫ মিলিয়ন মার্কিন ডলার এবং ২০১৭ সালে ৮০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছি।”
স্মার্ট আজিয়াটা কোম্পানি লিমিটেড ক্যাম্বোডিয়ার শীর্ষ মোবাইল ফোন অপারেটর, যার গ্রাহক সংখ্যা ৮ মিলিয়ন। এটি এশিয়ার সবচেয়ে বড় টেলিযোগাযোগ গ্রুপ আজিয়াটার একটি কোম্পানি। স্থানীয় ও বিদেশীসহ ১ হাজার কর্মী নিয়ে কার্যক্রম পরিচালনা করে অপারেটরটি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top