শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / কর্পোরেট স্পেশাল / গুগল ডেভলপার সামিটে পতাকা উড়লো বাংলাদেশের
গুগল ডেভলপার সামিটে পতাকা উড়লো বাংলাদেশের

গুগল ডেভলপার সামিটে পতাকা উড়লো বাংলাদেশের

googleযুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউয়ে ১৮ মে থেকে শুরু হয়েছে গুগলের বার্ষিক সম্মেলন ‘গুগল আইও’ । পৃথিবীর সবচেয়ে বড় এই প্রযুক্তি সম্মেলনে বাংলাদেশ থেকে অংশ নিয়েছে এ প্রজন্মের চারজন রাখশান্দা রুখাম, মাহাবুব হাসান, ইশতিয়াক রেজা এবং জাবেদ সুলতান পিয়াস । যারা গুগলের মতো বিখ্যাত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত।

সার্চ জায়ান্টের এই ইভেন্টের আগের দিন সাধারণত ‘গুগল ডেভলপার সামিটের’ আয়োজন থাকে। সান ফ্রান্সিস্কোতে অনুষ্ঠিত এই ডেভলপার সামিটে ১০০টি দেশের প্রায় ৫০০ ডেভলপার গ্রুপ ম্যানেজার, গুগল ডেভলপার রিলেশন টিমের সদস্য এবং গুগল ডেভলপার এক্সপার্টরা অংশগ্রহন করেন।

ডেভলপারদের ভোটে নির্বাচিত সামিটের শীর্ষ বক্তা জিডিজি ঢাকার ম্যানেজার এবং গুগল বাংলাদেশের উইমেন টেকমেকারস লিড রাখশান্দা রুখাম এতে বক্তব্য রেখেছেন। ডেভেলপার সাকসেস স্টোরিতে নাম উঠেছে বাংলাদেশের, যখন বড় পর্দায় ভেসে ওঠে বাংলাদেশ টিমের ছবি।

এসময় সম্মেলন কক্ষে উড়েছে বাংলাদেশের পতাকা এবং প্রশংসিত হয়েছে বাংলাদেশ।

ডেভেলপার গ্রুপের লিডদের মধ্যে আরো বক্তব্য রাখেন ডেভলপার রিলেশন টিমের গ্লোবাল ম্যানেজার আদ্রিয়ানা সেরানদোলো, সেলে গ্রে এবং সামি কিজিলবাস ।

দিনব্যাপী ডেভলপার সামিটে ছিল আরো কিছু সেশন।

রাখশান্দা তার বক্তব্যে বলেন, প্রযুক্তিতে মেয়েরা অনেক সম্ভাবনা বহন করে মারিসা মেয়ার, সেরিল স্যান্ডবারগ তার অন্যতম উদাহরণ । বাংলাদেশের মেয়েরাও প্রযুক্তিতে শক্ত হাতে এগিয়ে আসছে। এসময় তিনি মাইক্রোসফটের বাংলাদেশ প্রধানসহ আইসিটি খাতে গুরুত্বপূর্ণ পদে অধিষ্টিত নারীদের নাম উল্লেখ করেন।

বাংলাদেশের মেয়ে রাখশান্দা রুখাম ২০১৫ সালে উইমেন টেকমেকারস নির্বাচিত হন এবং ২০১৬ তে গুগল ডেভলপার গ্রুপের ম্যানেজার হন । হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top