শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / কর্পোরেট স্পেশাল / গুগল ডেভলপার সামিটে পতাকা উড়লো বাংলাদেশের
গুগল ডেভলপার সামিটে পতাকা উড়লো বাংলাদেশের

গুগল ডেভলপার সামিটে পতাকা উড়লো বাংলাদেশের

googleযুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউয়ে ১৮ মে থেকে শুরু হয়েছে গুগলের বার্ষিক সম্মেলন ‘গুগল আইও’ । পৃথিবীর সবচেয়ে বড় এই প্রযুক্তি সম্মেলনে বাংলাদেশ থেকে অংশ নিয়েছে এ প্রজন্মের চারজন রাখশান্দা রুখাম, মাহাবুব হাসান, ইশতিয়াক রেজা এবং জাবেদ সুলতান পিয়াস । যারা গুগলের মতো বিখ্যাত তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত।

সার্চ জায়ান্টের এই ইভেন্টের আগের দিন সাধারণত ‘গুগল ডেভলপার সামিটের’ আয়োজন থাকে। সান ফ্রান্সিস্কোতে অনুষ্ঠিত এই ডেভলপার সামিটে ১০০টি দেশের প্রায় ৫০০ ডেভলপার গ্রুপ ম্যানেজার, গুগল ডেভলপার রিলেশন টিমের সদস্য এবং গুগল ডেভলপার এক্সপার্টরা অংশগ্রহন করেন।

ডেভলপারদের ভোটে নির্বাচিত সামিটের শীর্ষ বক্তা জিডিজি ঢাকার ম্যানেজার এবং গুগল বাংলাদেশের উইমেন টেকমেকারস লিড রাখশান্দা রুখাম এতে বক্তব্য রেখেছেন। ডেভেলপার সাকসেস স্টোরিতে নাম উঠেছে বাংলাদেশের, যখন বড় পর্দায় ভেসে ওঠে বাংলাদেশ টিমের ছবি।

এসময় সম্মেলন কক্ষে উড়েছে বাংলাদেশের পতাকা এবং প্রশংসিত হয়েছে বাংলাদেশ।

ডেভেলপার গ্রুপের লিডদের মধ্যে আরো বক্তব্য রাখেন ডেভলপার রিলেশন টিমের গ্লোবাল ম্যানেজার আদ্রিয়ানা সেরানদোলো, সেলে গ্রে এবং সামি কিজিলবাস ।

দিনব্যাপী ডেভলপার সামিটে ছিল আরো কিছু সেশন।

রাখশান্দা তার বক্তব্যে বলেন, প্রযুক্তিতে মেয়েরা অনেক সম্ভাবনা বহন করে মারিসা মেয়ার, সেরিল স্যান্ডবারগ তার অন্যতম উদাহরণ । বাংলাদেশের মেয়েরাও প্রযুক্তিতে শক্ত হাতে এগিয়ে আসছে। এসময় তিনি মাইক্রোসফটের বাংলাদেশ প্রধানসহ আইসিটি খাতে গুরুত্বপূর্ণ পদে অধিষ্টিত নারীদের নাম উল্লেখ করেন।

বাংলাদেশের মেয়ে রাখশান্দা রুখাম ২০১৫ সালে উইমেন টেকমেকারস নির্বাচিত হন এবং ২০১৬ তে গুগল ডেভলপার গ্রুপের ম্যানেজার হন । হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top