শিরোনাম

শনিবার, আগস্ট 19, 2017 - দারাজ ডট কম থেকে মোবাইল কিনে গ্রাহক নাজেহাল! | শনিবার, আগস্ট 19, 2017 - ই-শপ প্রকল্পের হেল্প লাইনের এ কী হাল! | শনিবার, আগস্ট 19, 2017 - স্পিকার এর যত্নআত্তি | শনিবার, আগস্ট 19, 2017 - সীমান্তে অবৈধ বিটিএস স্থাপন করায় বাংলালিংককে ১৭ কোটি টাকা জরিমানা | শনিবার, আগস্ট 19, 2017 - তথ্যপ্রযুক্তি ও সেবার রপ্তানি খাতে ১০ শতাংশ নগদ সহায়তা | শনিবার, আগস্ট 19, 2017 - বাংলালিংকও চালু করলো ই-কমার্স সাইট | শনিবার, আগস্ট 19, 2017 - এক অ্যাপেই সরকারি সব কর্মকর্তাদের ঠিকানা | শনিবার, আগস্ট 19, 2017 - ‘ইনফো সরকার’ প্রকল্পের অনিয়ম রোধে অর্থমন্ত্রীকে আইএসপিএবি’র চিঠি | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - বন্যা-দুর্গত এলাকার গ্রাহকদের ২০মিনিট ফ্রি টক-টাইম ও ২০এমবি ডাটা দিচ্ছে রবি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / জনপ্রশাসন পদক পেল বিসিসি
জনপ্রশাসন পদক পেল বিসিসি

জনপ্রশাসন পদক পেল বিসিসি

bccদক্ষ মানব সম্পদ তৈরি এবং তথ্যপ্রযুক্তির সম্প্রসারণ ঘটিয়ে জনসেবা প্রদানে উল্লেখযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ এ বছর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে (বিসিসি) জনপ্রশাসন পদক প্রদান করা হয়।
২৩ জুলাই ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিসিসি’র নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকারের হাতে ‘জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক, ২০১৭’ তুলে দেন।
এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সচিব সুবীর কিশোর চৌধুরীসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পদক প্রাপ্তির পর এক প্রতিক্রিয়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অভূতপূর্ব সম্প্রসারণ ঘটেছে। জননেত্রী শেখ হাসিনার সরকার গ্রামের মানুষের দোরগোড়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সেবা পৌঁছে দিয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির এই সম্প্রসারণে অবকাঠামো গড়ে তোলা, প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানব সম্পদ তৈরি এবং তথ্যপ্রযুক্তির ব্যবহার করে মানুষকে সেবা প্রদানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন সংস্থা বিসিসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক, ২০১৭ প্রাপ্তি এসব কাজেরই এক অনন্য স্বীকৃতি।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) ও উপজেলা পর্যন্ত ১৮,১৩০টি সরকারি অফিসে কানেক্টিভিটি প্রতিষ্ঠা, আইটি খাতের জন্য দক্ষ জনবল তৈরিসহ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের বিভিন্ন উদ্যোগ বাস্তবায়নে বিসিসি আন্তরিকতার সঙ্গে কাজ করছে। প্রায় দুইশ’ বছরেরও বেশি প্রচলিত ধারার সেবা প্রদান পদ্ধতির পরবির্তন করে ডিজিটাল পদ্ধতিতে সরকারি পৌঁছে দেওয়ায় বিসিসি কাজ করে যাচ্ছে। জনপ্রশাসন পদক বিসিসি’র নিরলসভাবে কাজেরই স্বীকৃতি।
স্বপন কুমার সরকার বলেন, এ পুরস্কারে আমরা অত্যন্ত গর্বিত ও উৎসাহিত। জাতীয় পর্যায়ে কারিগরি (প্রাতিষ্ঠানিক) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক, ২০১৭ প্রাপ্তি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিসিসি’র চলমান কার্যক্রমকে আরও বেগবান করবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top