শিরোনাম

শুক্রবার, জানুয়ারী 19, 2018 - মোবাইল সেবার মাধ্যমে বাংলাদেশ অর্জন করবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - ক্যাসপারস্কি ল্যাবের আয়োজনে নবনির্বাচিত কমিটির সদস্যদের সংবর্ধনা | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - হুয়াওয়ে নোভা টুআই এর সঙ্গে ২ বছরের ওয়ারেন্টি | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - এরা ইনফোটেক ও পল্লী সঞ্চয় ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / জাকির নায়েককে নিয়ে ফেসবুকে বিতর্ক
জাকির নায়েককে নিয়ে ফেসবুকে বিতর্ক

জাকির নায়েককে নিয়ে ফেসবুকে বিতর্ক

zakir-naik-afp_650x400_51467711569

অনেকের কাছেই এখন বেশ আলোচিত নাম জাকির নায়েক। বাংলাদেশে যারা ফেসবুক ব্যবহার করছেন তাদের অনেকের কাছেই এখন আলোচনার বিষয় তিনি। গত রোববার সরকার সিদ্ধান্ত নিয়েছে, জাকির নায়েক পরিচালিত ‘পিস টিভি’র’ সম্প্রচার বাংলাদেশে নিষিদ্ধ করা হবে।

এই সিদ্ধান্ত ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে জাকির নায়েক বিষয়ে আলোচনা জোরদার হয়েছে।

‘পিস টিভি’র’ সম্প্রচার বাংলাদেশে বন্ধ করার জন্য তথ্য মন্ত্রণালয় সোমবার আদেশ জারী করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে জাকির নায়েকের ছবি ব্যবহার করে ইতিবাচক এবং নেতিবাচক – দু’ধরণের মন্তব্য দেখা যাচ্ছে। অনেকে জাকির নায়েকের বিভিন্ন ভিডিও শেয়ার করেছেন ফেসবুকে।

ফেসবুকে জাকির নায়েককে নিয়ে আলোচনার একটি বড় কারণ হচ্ছে বাংলাদেশে মি: নাইক একটি পরিচিত নাম। জাকির নায়েকের ফেসবুক ভেরিফাইড পাতায় দেখা যাচ্ছে সেখানে লাইকের সংখ্যা প্রায় এক কোটি ৪২ লাখ। সম্প্রতি এক ভিডিও বার্তায় মি: নায়েক দাবী করেছেন তার ফেসবুক পাতায় যারা লাইক দিয়েছেন তাদের মধ্যে প্রায় ৪০ লাখ বাংলাদেশ থেকে।

বাংলাদেশে সরকার এবং ইসলামী চিন্তাবিদদের একটি অংশ মনে করছে জাকির নায়েকের কিছু বক্তব্য সাধারণ মানুষকে জঙ্গিবাদী তৎপরতায় উস্কানি দেয়।সেজন্যই পিস টিভি বন্ধ করা হয়েছে। মি: নায়েক তার বিরুদ্ধ আনা এসব অভিযোগ সম্প্রতি এক ভিডিও বার্তায় অস্বীকার করেছেন। জাকির নায়েককে ঘিরে ফেসবুকে আলোচনা কিংবা সমালোচনা যাই থাকুক না কেন, তার পরিচালিত ‘পিস টিভি’ যে অনেকের নজরে এসেছে সেটি নিষিদ্ধ করার মধ্য দিয়ে প্রকাশ পেয়েছে।

জাকির নায়েকের পিস টিভি বাংলাদেশে নিষিদ্ধ করার জন্য অনেক আগে থেকেই ইসলামী চিন্তাবিদদের একটি অংশ সরকারের কাছে দাবী জানিয়েছিল।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top