শিরোনাম

শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / স্মার্টফোন বাজারে আনল গ্রামীণফোন
স্মার্টফোন বাজারে আনল গ্রামীণফোন

স্মার্টফোন বাজারে আনল গ্রামীণফোন

দেশের বাজারে মোবাইল ব্র্যান্ড ওকাপিয়া এবং লাভার সঙ্গে সস্তায় দুটি স্মার্টফোন এনেছে টেলিকম অপারেটর গ্রামীণফোন।

মাত্র তিন হাজার টাকার মধ্যে ‘সন্তোষজনক’ কনফিগারেশনের এই ফোন যৌথভাবে বাজারে বিক্রির ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠান তিনটি।

দুই হাজার ৫৯৫ টাকার ওকাপিয়া আলো মডেল এবং ২৯৪৫ টাকার লাভা আইরিশ ৫০৫ মডেলের ফোন দুইটি সারাদেশে ওকাপিয়া, লাভা এবং গ্রামীণফোনের আউটলেট ও সেন্টারে পাওয়া যাবে।

এছাড়াও এর সঙ্গে গ্রামীণফোনের ব্যান্ডেল অপার হিসেবে মাত্র ২৫ টাকায় ১০০ মিনিট জিপি-জিপি কথা বলা, ১০০ এসএমএস এবং ৫০০ মেগাবাইট ইন্টারনেট পাওয়া যাবে। যার মেয়াদ হবে সাত দিন। আর অপার চালুর পরের ১০ মাসের মধ্যে গ্রাহকরা দশবার এটি গ্রহণ করতে পারবে।

gp-handset
সোমবার রাজধানীর বনানীর একটি হোটেলে ফোন দুটির আনুষ্ঠানিক উন্মোচন করে গ্রামীণফোন। এসময় লাভা এবং ওকাপিয়ার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ইয়াসির আজমান বলেন, দেশে মোট মোবাইল ফোন ব্যবহারকারীর ৭৭ শতাংশ ফিচার ফোন ব্যবহার করেন। সেই ৭৭ শতাংশ ফিচারফোন ব্যবহারকারীকে নতুন একটি অভিজ্ঞতা দিতে, ইন্টারনেট ব্যবহার করে জীবনমান বদলাতে কম দামে এই ফোন দুটো বাজারে ছাড়া হচ্ছে।

পরে গ্রামীণফোনের হেড অব ডিভাইস সরদার শওকত আলী ফোন দুটির বিভিন্ন ফিচার সবার সামনে তুলে ধরেন।

শওকত বলেন, ওকাপিয়া আলো মডেলের ফোনটি অ্যানড্রয়েড কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত ১.৩ গিগাহার্জ ডুয়েল কোর প্রসেসর চালিত। ডিভাইসটিতে রয়েছে চার ইঞ্চির টিএফটি ডব্লিউভিজিএ পর্দা। এছাড়াও রয়েছে চার জিবি রম ও ৫১২ মেগাবাইট র্যাএমের সঙ্গে সামনে এ পিছনে দুই মেগাপিক্সেলের ক্যামেরা।

তিনি বলেন, ভিডিও কলের জন্য থ্রিজি সুবিধা দিয়ে ফোনটিতে রাখা হয়েছে ১৪০০ এমএইপির ব্যাটারি। যাতে রয়েছে ইডিইজি, ওয়াইফাই সুবিধা।

অন্যদিকে ওকাপিয়া আলো মডেলে সাড়ে তিন ইঞ্চির পর্দা, এক গিগাহার্জের ডুয়েল কোর প্রসেসর। চার জিবি রম, ৫১২ মেগাবাইট র্যাহমের সঙ্গে দুই মেগাপিক্সেলের রেয়ার ব্যাক ক্যামেরা আর সামনে ০.৩ মেগাপিক্সেলের সামনের ক্যামেরা। ১৪০০ এমএইচপি ব্যাটারি, থ্রিজি, ওয়াইফাই এবং অ্যানড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেম বলে জানান শওকত আলী।

ফোন দুটির উন্মোচনে জানানো হয়, এক বছরের ওয়ারেন্টি সেবাসহ দেশের যেকোনো প্রান্তের গ্রাহকরা ওকাপিয়া, লাভার কাস্টমার কেয়ারে বিক্রয়োত্তর সেবা পাবেন। তিন দিনের মধ্যে বিক্রয়োত্তর সেবা দিতে না পারলে ফোনটি বদল করে দেওয়া হবে বলেও জানানো হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওকাপিয়া মোবাইলের ব্যবসাথাপনা পরিচালক তোফাজ্জল হোসেন এবং গ্রামীন ডিস্ট্রিবিউটরের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জহুরুল হক বিপ্লব।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top