শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / অর্থনীতি / ডিজিটাল অর্থ লেনদেন ব্যবস্থা নিয়ে আলোচনায় প্রধানমন্ত্রী
ডিজিটাল অর্থ লেনদেন ব্যবস্থা নিয়ে আলোচনায় প্রধানমন্ত্রী

ডিজিটাল অর্থ লেনদেন ব্যবস্থা নিয়ে আলোচনায় প্রধানমন্ত্রী

transpay-pm

ক্রমবর্ধমান ডিজিটাল অর্থনীতির ভূমিকা নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিটুবি/বিটুপি আন্ত:সীমান্ত লেনদেন সমাধানে নের্তৃত্বস্থানীয় সেবা প্রদানকারী সংস্থা ট্রান্সপে-এর সিইও সামিষ কুমার-এর মধ্যে নিউয়র্কের ওয়ালডর্ফ-অ্যাসেটোরিয়া হোটেলে সম্প্রতি একটি আলোচনা অনুষ্ঠিত হয়।

বিগত কয়েক বছর ডিজিটাল বাংলাদেশ-এ একটি উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে মুক্ত পেশাজীবীদের (ফ্রিল্যান্সার)। ইতোমধ্যে বাংলাদেশ অনলাইন মার্কেটপ্লেসগুলোতে একটি জনপ্রিয় ও নির্ভরযোগ্য নামে পরিচিত হয়েছে। অদূর ভবিষ্যতে বাংলাদেশ থেকে আরো বিপুল সংখ্যক দক্ষ মুক্ত পেশাজীবী যোগ দেবে বলে ধারণা করা হচ্ছে। এই বিষয়গুলোই বারবার আলোচিত হয় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক-এ বি.সি.আই.উইও ট্রান্সপে আয়োজিত একটি মধ্যাহ্নভোজের অনুষ্ঠানে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নিউইয়র্ক ভিত্তিক প্রতিষ্ঠান ট্রান্সপে-এর প্রধান নির্বাহী সামিষ কুমার বাংলাদেশের তরুণদের ভার্চুয়াল ইকোনমিতে অগ্রগতি নিয়ে মতবিনিময় করেন।

বাংলাদেশের ডিজিটাল জোয়ারে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পেরে আমরা আনন্দ ও গর্ব প্রকাশ করেন ট্রান্সপে সিইও। বাংলাদেশের অধিকাংশ ফ্রীল্যান্সারই ইতোমধ্যে ট্রান্সপে-এর সেবা ব্যবহার করছে এবং এর মাধ্যমে মার্কেটপ্লেসে উপার্জিত টাকা উত্তোলন করছে। সামিষ কুমার আরো বলেন বাংলাদেশী ফ্রীল্যান্সারদের কথা মাথায় রেখে ট্রান্সপে-এর সেবাকে আরো ব্যবহার উপযোগী, দ্রুততর ও সাশ্রয়ী করার প্রয়াস চলছে।

ট্রান্সপে-এর মাধ্যমে সরাসরি ব্যাংক একাউন্টে টাকা পৌঁছে যায়। যে কোনো মুক্ত পেশাজীবী অথবা প্রতিষ্ঠান যাদের বাংলাদেশের বাইরে থেকে টাকা আসে তারা ট্রান্সপে –এর ওয়েব সাইটে গিয়ে বিনামূল্যে নিবন্ধন করতে পারেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top