শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ৩ দিন বন্ধ থাকবে প্রথম সাবমেরিন ক্যাবল | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ডিসেম্বরের মধ্যে ফোর-জি চালু:তারানা হালিম | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা কার্ড ব্যবহারকারীদের জন্য বাগডুম ডটকম নিয়ে এলো দারুণ অফার | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - দীর্ঘস্থায়ী ব্যাটারী ব্যাকআপ দিবে আইটেল পি ১১ স্মার্টফোন | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস |
প্রথম পাতা / স্থানীয় খবর / ডিজিটাল সেন্টার উদ্যোক্তা সম্মেলন কাল
ডিজিটাল সেন্টার উদ্যোক্তা সম্মেলন কাল

ডিজিটাল সেন্টার উদ্যোক্তা সম্মেলন কাল

দেশব্যাপী ডিজিটাল সেন্টার স্থাপনের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষির্কীতে মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে ‘ডিজিটাল সেন্টার উদ্যোক্তা সম্মেলন – ২০১৪ । জাতীয় প্যারেড গ্রাউন্ডে এ সম্মেলনে দেশের ইউনিয়ন, পৌরসভা ও সিটি কর্পোরেশনের ১১ হাজারেরও বেশি ডিজিটাল উদ্যোক্তা অংশ নিচ্ছেন।

digital-enter

ইতিমধ্যে এ আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে জানিয়ে রোববার প্রধানমন্ত্রী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশব্যাপী স্থাপিত ডিজিটাল সেন্টারের উদ্যেক্তাদের নিয়ে এ সম্মেলন এ যাবৎকালের সবচেয়ে বড় আয়োজন। আমরা এ সম্মেলনে ডিজিটাল বাংলাদেশের তৃণমূল সৈনিকদের সম্মানিত করবো। এসময় অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের পরিচালক কবির বিন আনোয়ার এবং এটুআইয়ের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা উপস্থিত ছিলেন।

এ উদ্যোক্তা সম্মেলনে প্রধানমন্ত্রীর উপস্থিতি ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের সকল অংশীদারদের অনুপ্রেরণা যোগাবে উল্লেখ করে পলক বলেন, সম্মেলনে উদ্যোক্তারা প্রধানমন্ত্রীর পুত্র ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের মূল্যবান দিকনির্দেশনাও পাবেন।

সম্মেলনে জানানো হয়, বাংলাদেশে এখন ৪ হাজার ৫৪৭টি ইউনিয়ন, ৩২১টি পৌরসভা ও ১১ সিটি কর্পোরেশনের ৪০৭টি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার রয়েছে।এসব কেন্দ্র থেকে ৬০ ধরনের সরকারি-বেসরকারি সেবা দেয়া হয়ে থাকে।

একমুখী অর্থনৈতিক ব্যবস্থা দিয়ে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হওয়া কঠিন উল্লেখ করে পলক বলেন, এজন্য আমাদের বহুমুখী উদ্যোগ ও ব্যবসা করতে হবে।

সম্মেলনে সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন দেশের দূত, কূটনীতিক ও ডিজিটাল সেন্টারের অংশীদার প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও অংশ নেবেন। চার বছর আগে চালু হওয়া ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রগুলোকে এখন ডিজিটাল সেন্টার নামে অভিহিত করা হচ্ছে। আর এই ডিজিটাল সেন্টারের ডিজিটাল উদ্যোক্তাদের অংশগ্রহণই এ সম্মেলনের মূল বিষয়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top