শিরোনাম

সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ ও আমেরিকায় মেডিক্যাল পড়াশোনা | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ সাইপ্রাসে পড়াশোনা ও কাজ | সোমবার, অক্টোবর 16, 2017 - আসুসের নতুন অষ্টম প্রজন্মের মাদারর্বোড বাজারে | সোমবার, অক্টোবর 16, 2017 - ক্লাউড কম্পিউটিং মেলায় অংশ গ্রহন করছে বাংলাদেশের প্রতিনিধি দল | রবিবার, অক্টোবর 15, 2017 - পাতায়া ভ্রমনের স্বপ্ন পূরণ | রবিবার, অক্টোবর 15, 2017 - বৃৃটিশ কাউন্সিল আয়োজিত বই পড়া প্রতিযোগিতার চুড়ান্ত পরীক্ষা সম্পন্ন | রবিবার, অক্টোবর 15, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭ |
প্রথম পাতা / স্থানীয় খবর / ড্যাফোডিল ইউনিভার্সিটির সিএসই বিভাগ পরিদর্শন করলেন জাপানের তথ্যপ্রযুক্তি খাতের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল
ড্যাফোডিল ইউনিভার্সিটির সিএসই বিভাগ পরিদর্শন করলেন জাপানের তথ্যপ্রযুক্তি খাতের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল

ড্যাফোডিল ইউনিভার্সিটির সিএসই বিভাগ পরিদর্শন করলেন জাপানের তথ্যপ্রযুক্তি খাতের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল

diuজাপানের তথ্যপ্রযুক্তি খাতের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আজ রোববার (১৭ সেপ্টেম্বর) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ পরিদর্শন করেছেন এবং ‘জাপানে তথ্যপ্রযুক্তি প্রকৌশলীর জীবন ও কর্ম’ বিষয়ে একটি সেমিনার পরিচালনা করেছেন। প্রতিনিধি দলে ছিলেন লিংকস্টাফের ব্যবস্থাপনা পরিচালক ইয়াসুয়াকি সুগিতা, হিরোউকি তাসিবানা, সানকোশি ম্যানপাওয়ার সার্ভিসের মোঃ শাহিন মাধবর, প্যাডিকোর ব্যবস্থাপক উয়োজিরি ফুজিয়ারা, বাংলাদেশের একমাত্রা এন্ট্রাপ্রেনার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিরোকি ওয়াতানাবে এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) ইটিইই পরীক্ষার ব্যবস্থাপক মোঃ গোলাম সারওয়ার।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক সৈয়দ আখতার হোসেন প্রতিনিধি দলের সদস্যদের নিজ বিভাগে স্বাগত জানান। পরে শিক্ষক ও শেষ বর্ষের শিক্ষার্থীদের সামনে অতিথিরা একটি সেমিনার পরিচালনা করেন। হিরোউকি তাসিবানা ও ইয়াসুকি সুগিতা ‘জাপানের প্রযুক্তি বাজারে তথ্যপ্রযুক্তি ¯œাতকদের কাজের সুযোগ’ শীর্ষক একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন। তারা বলেন, সামনের দিনগুলোতে জাপানে তথ্যপ্রযুক্তিনির্ভর ব্যবসা ও শিল্প পরিচালনার জন্য দুই লাখের বেশি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ প্রয়োজন হবে। কৃত্রিম বুদ্বিমত্তানির্ভর ব্যবস্থার উন্নয়নের জন্য সেখানে তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞদের চাহিদা উত্তরোত্তর বাড়ছে। জাপান তার উন্নয়নের স্বার্থে সম্প্রতি তথ্যপ্রযুক্তি ¯œাতকদের জন্য স্থায়ী আবাসন ব্যবস্থা চালু করেছে এবং তথ্যপ্রযুক্তি প্রকৌশলীদের সুবিধা প্রদানের জন্য আইন শিথিল করেছে।
সেমিনারে বাংলায় আইটিইই পরীক্ষার লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করেন হিরোকি ওয়াতানাবে। তিনি বলেন, বাংলাদেশে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ইতিমধ্যে এই পরীক্ষার ব্যাপারে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। তিনি আসন্ন পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। সবশেষে অতিথিরা শিক্ষার্থীদের নানা প্রশ্নের জবাব দেন।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top