শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - ১৯ তারিখ আসছে নোকিয়া ৬ | মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - বিক্রয় ডটকমে নারী কর্মীর অনুপাত ৩৬ শতাংশ | মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - চিকিত্সকদের মাঝে ই-কিউর প্রেসক্রিপশান সফটওয়্যার বিতরণ | মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - স্যামসাং প্রধানকে গ্রেপ্তারের আবেদন | সোমবার, জানুয়ারী 16, 2017 - নতুন নম্বর সিরিজ ০১৩ পাচ্ছে না জিপি | সোমবার, জানুয়ারী 16, 2017 - সিওরক্যাশের মাধ্যমে টাকা লেনদেন করতে পারবে পেইজা গ্রাহকেরা | সোমবার, জানুয়ারী 16, 2017 - সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াই-ফাই দেওয়া হবে : পলক | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল শিক্ষা বিস্তারে কাজ করবে টেন মিনিট স্কুল | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল এন্টারপ্রেনারশিপ ইকোসিস্টেম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত | বুধবার, জানুয়ারী 11, 2017 - আফতাব-উল-ইসলাম বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক |
প্রথম পাতা / ক্যারিয়ার / তথ্য প্রযুক্তি উদ্যোক্তাদের ঋণ দেবে আইডিএলসি
তথ্য প্রযুক্তি উদ্যোক্তাদের ঋণ দেবে আইডিএলসি

তথ্য প্রযুক্তি উদ্যোক্তাদের ঋণ দেবে আইডিএলসি

basis-idlc

দেশের তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা ও প্রতিষ্ঠানের মূলধন/বিনিয়োগ সমস্যার সমাধান দিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও আইডিএলসি ফিন্যান্স লিমিটেড যৌথভাবে ‘আইডিএলসি উদ্ভাবন’ নামক পরিপূর্ণ আর্থিক সহায়তা সেবা চালু করেছে। এর মাধ্যমে বিশেষ স্টার্টআপ লোন, শর্ট টার্ম লোনসহ সকল ধরণের লোন/ঋণ সুবিধা এমনকি দেশিয় সফটওয়্যার বা তথ্যপ্রযুক্তি সেবার কেনার জন্যও ঋণ পাওয়া যাবে।

বৃহস্পতিবার রাজধানীর লেকশোর হোটেলে আনুষ্ঠানিকভাবে ‘আইডিএলসি উদ্ভাবন’ সেবার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর নাজনিন সুলতানা। বক্তব্য রাখেন বেসিস সভাপতি শামীম আহসান, আইডিএলসি ফিন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর. এফ হোসেন ও বেসিসের যুগ্ম-মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল। এছাড়া বেসিসের বর্তমান ও সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ ও আইডিএলসি ফিন্যান্স লিমিটেডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের দেশে নতুন উদ্যোক্তা তৈরি না হওয়ার অন্যতম কারণ কিংবা তরুণ উদ্যোক্তারা ব্যবসা শুরুর প্রথম দিকেই যে সমস্যাটিতে পড়েন সেটি হলো মূলধন বা বিনিয়োগ। আর এই সমস্যা থেকে রেহাই দিতে আইডিএলসি বেসিসের সদস্য কোম্পানিগুলোকে বিশেষ সুদে স্টার্টআপ লোন, শর্ট টার্ম লোনসহ সকল ধরণের লোন/ঋণ সুবিধা দিবে। ফলে তরুণ উদ্যোক্তারা নতুন ব্যবসা শুরু করার ক্ষেত্রে মূলধন/বিনিয়োগ ভোগান্তি থেকে রেহাই পাবে।

বেসিস সভাপতি শামীম আহসান বলেন, এই সেবার মাধ্যমে আইডিএলসির কোনো এসএমই/কর্পোরেট গ্রাহক যদি সফটওয়্যার কিনতে চান তাহলে আইডিএলসি তাকে বেসিসের কাছে রেফার করবে। এক্ষেত্রে ঐ গ্রাহককে বিশেষ ছাড় দেওয়া হবে। অপরদিকে বেসিস সদস্য কোম্পানি থেকে যদি কোনো কোম্পানি সফটওয়্যার কিনতে চায়, সেক্ষেত্রে ঐ কোম্পানিকেও ঋণ সুবিধা দেবে আইডিএলসি। এর ফলে দেশিয় সফটওয়্যারের বিক্রি বাড়বে ও আমদানি কমবে এবং আগামী ২০১৮ সাল নাগাদ সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাত থেকে দেশের জিডিপিতে নূণ্যতম ১ শতাংশ অবদান রাখার লক্ষ্যমাত্রা অর্জনেও সহায়ক হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top