শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - গাড়ি চালাতে এবার থেকে আর কোনও চাবির প্রয়োজন নেই! | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিজয়ী কাস্টমারদের হাতে তুলে দেওয়া হয়েছে সিম্ফনি ঈদ অফার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিশ্বব্যাপী সাইবার হামলায় ৬ মাসেই ক্ষতি ৪০০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনতে গুগলকে গুনতে হবে ১১০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / তোশিবা নিয়ে এলো বিশ্বের প্রথম মাল্টিফাংশন হাইব্রিড প্রিন্টিং সিস্টেম
তোশিবা নিয়ে এলো বিশ্বের প্রথম মাল্টিফাংশন হাইব্রিড প্রিন্টিং সিস্টেম

তোশিবা নিয়ে এলো বিশ্বের প্রথম মাল্টিফাংশন হাইব্রিড প্রিন্টিং সিস্টেম

toshibaতোশিবা টেক কর্পোরেশন এবং ইন্টারন্যাশনাল অফিস মেশিন লিমিটেড যৌথভাবে উন্মোচন করলো তোশিবা’র অনন্য হাইব্রিড প্রিন্ট প্রযুক্তিতে তৈরি মনোক্রোম মাল্টিফাংশন সিস্টেম ই-স্টুডিও ৩৫০৮এলপি প্রিন্টার। এই প্রিন্টারে রেগুলার ব্ল্যাক অথবা ইরেজেবল ব্লু টোনার ব্যবহার করে স্থায়ী ডক্যুমেন্টের পাশাপাশি সাময়িক ও ইরেজেবল ডক্যুমেন্টও প্রিন্ট করা যাবে। এর বিশেষ ইরেজ ফাংশন এর মাধ্যমে সাময়িক ডক্যুমেন্টের টোনার সম্পূর্ণ মুছে সেই কাগজ আবার ব্যবহার করা যাবে।
প্রতিদিন অফিসের বিভিন্ন প্রুফ রিডিং বা রিভিউ এর কাজে প্রচুর সাময়িক ডক্যুমেন্ট প্রিন্ট করা হয় যেগুলো পরে ফেলে দেয়া ছাড়া আর কোন কাজে আসে না। এসব কাগজ একাধিকবার ব্যবহার করে উল্লেখযোগ্য হারে কাগজের অপচয় কমানো সম্ভব। তোশিবা’র হাইব্রিড কপিয়ার এর স্বয়ংক্রিয় প্রিন্টিং ফিচার অ্যাপ্লিকেশন এর মাধ্যমে ব্যবহারকারীরা নির্দিষ্ট টোনার সেটিংস নির্বাচন করতে পারবেন। এই প্রিন্টারের মাধ্যমে বিভিন্ন সাময়িক ডক্যুমেন্ট, যেমন- ই-মেইল বা প্রুফ রিডিং এর ডক্যুমেন্ট নির্ধারিত ইরেজেবল টোনার ব্যবহার করে (মিনিটে ৩৫ পেজ) প্রিন্ট করে কাগজের অপচয় রোধ করা যাবে। অপরদিকে রিসিপ্ট, ইন্সুরেন্স এবং অন-বোর্ডিং ফর্ম এর মতো গুরুত্বপূর্ণ ডক্যুমেন্ট নির্ধারিত মনোক্রোম সেটিংস এর মাধ্যমেও (মিনিটে ৪৫ পেজ) প্রিন্ট করা যাবে। এছাড়াও এর ই-ব্রিজ পেপার রিপোর্ট এর মাধ্যমে কাগজের ব্যবহার কমিয়ে পরিবেশের উপর আপনার প্রতিষ্ঠানের প্রভাব সম্পর্কেও জানতে পারবেন।
তোশিবা টেক কর্পোরেশন সিঙ্গাপুর এর হেড অফ প্রোডাক্ট মার্কেটিং, বিজনেস সল্যুশন ডিভিশন, জনাব আহমেদ ইকরাম বলেন, “অনেক প্রতিষ্ঠানই এখন কার্বন এর ব্যবহার কমিয়ে পরিবেশ বান্ধব হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছে।” তিনি আরো বলেন, “তোশিবা’র নতুন হাইব্রিড সিস্টেম একই সাথে প্রচলিত প্রিন্টিং এবং পেপার রি-ইউজ করতে সক্ষম। এর মাধ্যমে একটি কাগজ রিসাইকেল করার আগে ৫ বার রি-ইউজ করে শতকরা ৮০% প্রাকৃতিক সম্পদ রক্ষা করা সম্ভব। অর্থনৈতিক কর্মকান্ডের জন্য কাগজ অপরিহার্য। কাগজের ব্যবহার কমানো বাঞ্ছণীয় হলেও এর কার্যকর ব্যবহার আরো ভালো।”
স্থায়ী এবং ইরেজেবল টোনারে ই-স্টুডিও ৩৫০৮এলপি প্রিন্টার এর দু’টি মডেল প্রতি মিনিটে যথাক্রমে ৪৫ ও ৩৫ টি করে পেজ প্রিন্ট করতে পারে। এই প্রিন্টারের আছে বিস্তৃত পরিসরের অপশন ও ফিচার যা আপনার প্রতিষ্ঠানের প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজ করা যাবে। আধুনিক কাজের ধারা বজায় রাখতে এই প্রিন্টারের সাথে খুব সহজেই ক্লাউড, মোবাইল প্রিন্টিং অথবা বিভিন্ন ৩য় পক্ষের অ্যাপ্লিকেশন এর সাথে সংযোগ করা যায়। স্টেট-অফ-দ্যা-আর্ট সিকিউরিটি ফিচার ব্যবহার করে তোশিবা হাইব্রিড প্রিন্টিং সিরিজ আপনাকে দেয় সর্বোচ্চ ডাটা প্রোটেকশনের নিশ্চয়তা।
পরিবেশ উন্নয়নে তোশিবা’র দৃঢ় লক্ষ্য এবং এর ব্যবস্থাপনার অগ্রাধিকার কে প্রমানিত করে এই অনন্য হাইব্রিড প্রিন্ট প্রযুক্তির বাস্তবায়ন। তোশিবা’র অসাধারণ পরিবেশ বান্ধব পণ্য হিসেবে এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কার্বনের ব্যবহার কমানোর লক্ষ্যে ই-স্টুডিও ৩৫০৮এলপি সিরিজ নির্মাণ করা হয়েছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top