শিরোনাম

রবিবার, আগস্ট 20, 2017 - রবিকে ৩ কোটি টাকা জরিমানা করেছে বিটিআরসি | রবিবার, আগস্ট 20, 2017 - ‘নোকিয়া-8’ এর ফিচারে চমক | রবিবার, আগস্ট 20, 2017 - অ্যাসোসিও পুরস্কার পাচ্ছে বিআইটিএম | রবিবার, আগস্ট 20, 2017 - ফ্লোরা লিমিটেড বাজারে নিয়ে এলো ক্যানন তৃতীয় প্রজন্মের কালার ফটোকপিয়ার | রবিবার, আগস্ট 20, 2017 - মেঘনা গ্রূপ অব ইন্ডাস্ট্রিজ এর সৌজন্যে অনুষ্ঠিত হলো ৭ম কমিউনিকেশন সামিট | রবিবার, আগস্ট 20, 2017 - শুরু হচ্ছে বিসিসি আয়োজিত গেম ডেভেলপমেন্টের প্রথম ডিপ্লোমা কোর্স | রবিবার, আগস্ট 20, 2017 - চলছে পিকাবুর ঈদ আনন্দ উৎসব | রবিবার, আগস্ট 20, 2017 - বাংলাদেশি জাহাঙ্গীর আলম সুইজারল্যান্ডে চালু করলো উবারের বিকল্প সেবা | রবিবার, আগস্ট 20, 2017 - দারাজের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে ৭০% পর্যন্ত ছাড় | রবিবার, আগস্ট 20, 2017 - এই ঈদে বিক্রয় ও মিনিস্টার নিয়ে এল ‘বিরাট হাট’ |
প্রথম পাতা / ক্যারিয়ার / দারুণ ও পছন্দসই সিভি তৈরির ১০টি টিপস
দারুণ ও পছন্দসই সিভি তৈরির ১০টি টিপস

দারুণ ও পছন্দসই সিভি তৈরির ১০টি টিপস

সিভি চাকরির ক্ষেত্রে অতি গুরুত্বপূর্ণ একটি জিনিস। একটি আদর্শ সিভি বানাতে ব্যাপক সাবধানতা অবলম্বন করা উচিত। কারণ এটি বেশ বিস্তারিত। তবে সিভি নিয়ে বহু গবেষণার কারণে নানা ধরনের আদর্শমানের সিভির ফরমেট ইন্টারনেটে সহজেই পাওয়া যায়। তবুও বিচিত্র্যতার শেষ নেই। তাই সিভিটিকে আরো আকর্ষণীয় করে তুলতে আপনাদের ১০টি টিপস দিয়েছেন ব্রাইট ইনেটওয়ার্কের ম্যানেজিং ডিরেক্টর র‍্যাচেল স্পেডিং।

CV-Tips-corporate

∴ সিভিকে আরো আকর্ষণীয় করে তুলতে  ১০টি টিপস

১. একজন সফল উদ্যোক্ত হিসেবে আপনি কেমন তা বোঝাতে আপনার উদ্যোগে করা একদিনের একটি ইভেন্ট বা চ্যারিটি অনুষ্টানের বর্ণনা দিয়ে দিন।

২. যে ক্ষেত্রে কাজ করতে সিভি জমা দিচ্ছেন সে ক্ষেত্রে পারলে কিছু দিন ঘোরাফেরা করে অভিজ্ঞতা থেকে সিভিতে পয়েন্ট লিখার চেষ্টা করুন।
৩. এক্সেল এবং পাওয়ার পয়েন্টে দক্ষতা আবার একটু ঝালাই করে নিন। এতে কর্তৃপক্ষকে বোঝাতে পারবেন আপনি প্রেজেন্টেশনে কতোটা ভালো।
৪. যে সকল ক্ষেত্রে কাজ করতে আগ্রহী, সে সকল প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে ফ্রি নিউজলেটার সাইন-আপ করুন। এতে ওই সকল ক্ষেত্রের হালনাগাদ জানতে পারবেন।
৫. প্রতিদিন পত্রিকা পড়ার অভ্যাস গড়ে তুলুন এবং টেলিভিশনে খবর দেখুন।
৬. যে ক্ষেত্রে সিভি জমা দিবেন, তার সঙ্গে জড়িত বড় বড় ব্যবসায়ী বা ব্যক্তিত্বের সম্পর্কে ধারণা রাখুন। প্রয়োজনে মেইলে যোগাযোগের চেষ্টা করুন।
৭. ভিডিও সিভি কীভাবে বানাতে হয় তা শিখুন। পাশাপাশি ভিডিও ইন্টারভিউ কীভাবে দিতে হয় তা ইন্টানেটে দেখুন এবং নিজেও তা চর্চা করুন।
৮. দ্রুত পড়া চর্চা করুন।
৯. কথা বলার জড়তা কাটানো জরুরি। মাতৃভাষাসহ ইংরেজি সুন্দর ও সহজে বলার চর্চা করতে হবে।
১০. ডিজিটাল মার্কেটিং ব্যবসার ভবিষ্যত। কাজেই এ বিষয়ে যারা দক্ষ তাদের খুঁজে বের করুন এবং পরামর্শ নিন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top