শিরোনাম

সোমবার, ডিসেম্বর 18, 2017 - মোবাইল ডেটা ব্যবহারে এগিয়ে গ্রামীণফোন | সোমবার, ডিসেম্বর 18, 2017 - বিদেশ থেকে এখন ৮টি মোবাইল ফোন আনা যাবে | রবিবার, ডিসেম্বর 17, 2017 - গুগল-ফেসবুকের বিজ্ঞাপনে ডলার পাচার-রাজস্ব হারাচ্ছে সরকার | রবিবার, ডিসেম্বর 17, 2017 - রাইড শেয়ারিং সার্ভিস ‘ডাকো’র প্রথম যাত্রী আশরাফুল | রবিবার, ডিসেম্বর 17, 2017 - বাংলাদেশে এলো মোবাইল এ্যাপস ‘ফ্ল্যাশট্যাগ’ | রবিবার, ডিসেম্বর 17, 2017 - আগামী বছর ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা : রাশেদ খান মেনন | রবিবার, ডিসেম্বর 17, 2017 - ‘ল্যাপটপ ফর অল’ ক্যাম্পেইন বাস্তবায়নে এটুআই ও সিঙ্গারের মধ্যে সমঝোতা স্মারক | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - শুরু হলো আসুস আরওজি জেফ্রাস গেমিং ল্যাপটপের প্রি-বুকিং | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - বাজারে এলো স্বল্পবাজেটের এসার ল্যাপটপ | শুক্রবার, ডিসেম্বর 15, 2017 - ছুটির দিনের শুরুতেই ক্রেতা মুখর ল্যাপটপ মেলা ২০১৭ |
প্রথম পাতা / স্থানীয় খবর / দেশেই প্রযুক্তি পণ্য উৎপাদনের সিদ্ধান্ত
দেশেই প্রযুক্তি পণ্য উৎপাদনের সিদ্ধান্ত

দেশেই প্রযুক্তি পণ্য উৎপাদনের সিদ্ধান্ত

দেশেই কম্পিউটার/ল্যাপটপ/ট্যাবের মতো ডিজিটাল ডিভাইস উৎপাদনের মাধ্যমে দেশে ডিজিটাল শিল্পায়নের পথকে সুসংহত করার প্রত্যয় নিয়ে অনুষ্ঠিত হলো বাংলাদেশ কম্পিউটার সমিতি-বিসিএস এর ২৪তম বার্ষিক সাধারণ সভা। আজ ৩১ মার্চ, বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উইন্ডি টাউন-এ বিকাল ৪:০০টায় অনুষ্ঠিত এই সাধারণ সভায় মেয়াদপূর্তী পর্যন্ত সময়ের আর্থিক বিবরণী পেশ ও আগামী বছরের জন্য কর্মপরিকল্পনা গ্রহণের পাশাপাশি অনুষ্ঠিত হয় নতুন কার্যনির্বাহী কমিটির পরিচিতি পর্ব।
বিসিএস সভাপতি এ.এইচ.এম. মাহফুজুল আরিফ এর সভাপতিত্বে সভায় কার্যনির্বাহী কমিটির সদস্য বিসিএস সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন, মহাসচিব নজরুল ইসলাম মিলন, যুগ্ম মহাসচিব এস.এম ওয়াহিদুজ্জামান এবং পরিচালকগণ জনাব এ.টি. শফিক উদ্দিন আহমেদ, আলী আশফাক ছাড়াও সংগঠনের সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচ্যসূচি অনুসারে ২০১৫ সালের বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী সভায় উপস্থাপন করেন বিসিএস সভাপতি। কন্ঠভোটে কার্যবিবরণী অনুমোদন করেন উপস্থিত সদস্যরা। সভাপতির সস্মতিক্রমে বিসিএস মহাসচিব নজরুল ইসলাম মিলন সভায় সমিতির ২০১৫ সালের বিসিএস-এর কার্যক্রমের বিবরণ এবং গত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও আগামী অর্থ বছরের জন্য সমিতির বাজেট সভায় উপস্থাপন করেন। ২০১৫ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থ বছরের জন্য সমিতির বাজেটের উপর সভায় উপস্থিত সদস্যরা তাদের মতামত প্রদান করেন।

bcs-24-agm
সভায় আগামী বছরগুলোতেও বাংলাদেশ আইসিটি এক্সপো’র মাধ্যমে দেশের হার্ডওয়্যার শিল্পখাতকে অর্থনীতির মূল চালিকাশক্তিতে অন্তর্ভূক্তির জন্য সকল সদস্যকে আরও দক্ষতার সঙ্গে কাজ করার মাধ্যমে প্রযুক্তি খাতে ব্যবসায় সুশাসন প্রতিষ্ঠার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ বিষয়ে বিসিএস সভাপতি এ.এইচ.এম. মাহফুজুল আরিফ বলেন, এনে গত ৬ আগস্ট ২০১৫ তারিখে ডিজিটাল বাংলাদেশ টাস্কফোর্স বৈঠকে দেশে ডিজিটাল ডিভাইস উৎপাদন ও সংযোজন করে স্থানীয় চাহিদা মিটিয়ে রপ্তানিতে সবিশেষ গুরুত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের সভায় প্রধানমন্ত্রীর সঙ্গে আমরাও শতভাগ ঐক্যমত হয়ে এখনই ভোক্তা থেকে উৎপাদকের ভূমিকায় অবতীর্ণ হওয়ার জন্য টেকসই পরিকল্পনা গ্রহণ করেছি।

তিনি আর বলেন, বেটার বিজনেস অ্যান্ড বিসিএস প্যানেলের মাধ্যমে নির্বাচিত হয়ে আমি বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি নির্বাচিত হবার পর থেকে সরকারের রূপকল্প ২০২১ এর সঙ্গে সমান্তরাল ‘মেইক বাই বাংলাদেশ’ বাস্তবায়নের নিরিখে দেশের হার্ডওয়্যার তথা ডিজিটাল শিল্পায়নের কাজে ব্রত হই। সরকারের ঐকান্তিক সহযোগিতা পেলো আমার বিশ্বাস, ২০২১ সাল নাগাদ অন্তত: ডিজিটাল পণ্য ও সেবা উৎপাদক দেশ হিসেবে বাংলাদেশ বিশ্বের বুকে নতুন পরিচয়ে আবির্ভূত হতে পারবে। ভূমি, শ্রম প্রাচুর্য এবং বিনিয়োগ আকর্ষণে আমরা এখন সুবধিাজনক অবস্থানে থাকলেও উৎপাদক বান্ধব ডিজিটাল শিল্প নীতিনির্ধারণে সরকারে সহযোগিতা প্রত্যাশা করছি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top