শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / দেশের বাজারে উন্মোচিত হল লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল
দেশের বাজারে উন্মোচিত হল লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল

দেশের বাজারে উন্মোচিত হল লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল

সফটওয়্যার জায়ান্ট খ্যাত মাইক্রোসফট নির্মিত লুমিয়া স্মার্টফোন প্রেমীদের অপেক্ষার পালা শেষ হলো। দেশের বাজারে বিক্রির জন্য উন্মোচিত হয়েছে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম (ওএস) সমৃদ্ধ সর্বপ্রথম স্মার্টফোন লুমিয়া ৯৫০ এবং লুমিয়া ৯৫০ এক্সএল।

বাংলাদেশের গ্রাহকদের জন্য লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল স্মার্টফোন দুটির খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৫৬ হাজার ও ৬৪ হাজার টাকা। যা আগামী ১৮ ডিসেম্বর থেকে বাণিজ্যিক গ্রাহকদের অনুমোদিত ডিলারদের কাছে পাওয়া যাবে।

Lumia-950-and-Lumia-950-XL-sale-Bangladesh-corporateমঙ্গলবার দুপুরে রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে ডিভাইস দুটি উন্মোচন করেন মাইক্রোসফট ডিভাইসের সেলস, ইমার্জিং এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্তা ও পরিবেশক প্রতিষ্ঠান সিএমপিএল’র ব্যবস্থাপনা পরিচালক রকিবুল কবির।

এক সবাদ বিজ্ঞপ্তিতে মাইক্রোসফট বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, হ্যান্ডসেট দুটিতে লুমিয়ার জন্য হ্যালো বেটা এবং ফোনের জন্য কন্টিনিয়ামসহ কিছু উদ্ভাবনী বৈশিষ্ট্য রয়েছে। লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল স্মার্টফোনই প্রথম লুমিয়া ফোন যেগুলো উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত হবে।

এই উভয় ফোনের জন্যই রয়েছে কন্টিনিয়াম, যা উন্নত ও অতিরিক্ত মাইক্রোসফট ডিসপ্লে ডক অ্যাকসেসরি আছে। কোয়াডএইচডি অ্যামোল্ড ৫৬৪পিপিআই ডিসপ্লের হ্যান্ডসেট দুটিতে থাকছে ২০ মেগাপিক্সেল সেন্সরের নতুন পিউরভিউ ক্যামেরা এবং ট্রিপল ন্যাচারাল এলইডি ফ্ল্যাশ। যা দিয়ে ফোর কে ভিডিও করা যায়। সেই সঙ্গে আছে সর্বাধুনিক প্রসেসিং পাওয়ার।

কাজের সুবিধার্থে কী-বোর্ড ও মাউস সংযোগও লাগিয়ে নেয়া যাবে এই লুমিয়া স্মার্টফোনে। ফলে ফোন পিসির মতোই কাজ করবে এবং উইন্ডোজ টেনের অ্যাপসগুলো ও মাইক্রোসফট অফিস ব্যবহার করা যাবে। এই দুটি হ্যান্ডসেটে কোর্টানা অ্যাপও রয়েছে, যা পারসনাল অ্যাসিস্ট্যান্টের মতো কাজ করবে। আর ফোনটিকে সবসময় দ্রুতগতির এবং কর্মক্ষম রাখতে ব্যবহৃত হয়েছে কুয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর।

মাইক্রোসফট মোবাইল ডিভাইসেস সেলস, ইমার্জিং এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্তা বলেন, ‘যেসব ক্রেতা সবচেয়ে কার্যকর হ্যান্ডসেট পেতে চান তাঁদের চাহিদার কথা বিবেচনায় নিয়েই আমরা লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল হ্যান্ডসেটের ডিজাইন বা নকশা তৈরি করেছি।’

তিনি আরো বলেন, ‘আজকাল মানুষ এমন এক প্রিমিয়াম মোবাইল ফোন চায় যা দিয়ে পিসির (পারসনাল কম্পিউটার) মতোও কাজ করা যায়। সে অনুযায়ীই আমরা লুমিয়া ৯৫০ ও লুমিয়া ৯৫০ এক্সএল হ্যান্ডসেট নিয়ে এসেছি। এ ছাড়াও ফোন দুটির জন্য আছে কন্টিনিয়ামের মতো সুবিধা।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top