শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইয়োন্ডার মিউজিক বাংলাদেশের এক নম্বর মিউজিক অ্যাপ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - উদিয়মান ব্রান্ড হিসেবে লিনেক্স পেল ‘গ্লোবাল ব্রান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৭’ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড ডিলার সেলিব্রেশন ২০১৭ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল | বুধবার, নভেম্বর 22, 2017 - উবারের ৫ কোটি ৭০ লাখ গ্রাহকের তথ্য চুরি হয়েছিল | বুধবার, নভেম্বর 22, 2017 - ৫০০০মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সহ বাজারে আসতে চলেছে নোকিয়া’র নতুন ফোন | বুধবার, নভেম্বর 22, 2017 - অনলাইন শপিংয়ে সিম কার্ড | বুধবার, নভেম্বর 22, 2017 - রেকর্ড গড়ছে বিটকয়েন | বুধবার, নভেম্বর 22, 2017 - প্রধানমন্ত্রীর নিকট অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড হস্তান্তর |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / দেশের বাজারে এলো ‘জেনবুক ৩’
দেশের বাজারে এলো  ‘জেনবুক ৩’

দেশের বাজারে এলো ‘জেনবুক ৩’

global-zenbook-3দেশের বাজারে যাত্রা শুরু করলো তাইওয়ানভিত্তিক কম্পিউটার প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান আসুসের নতুন ল্যাপটপ ‘জেনবুক ৩ ইউএক্স ৩৯০’।

বুধবার দুপুরে রাজধানীর কলাবাগানে আসুসের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ডের সম্মেলন কক্ষে ১ লাখ ৩৯ হাজার টাকা মূল্যের এ মূল্যের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে আসুসের প্রোডাক্ট ম্যানেজার আশিকুজ্জামান ‘জেনবুক  ৩’ এর নানান দিক নিয়ে আলোচনা করেন। তিনি বলের, এইরোস্পেস গ্রেড আলুমিনিয়ামঅ্যালয় দিয়ে তৈরি এই আল্ট্রাবুক অন্যান্য সাধারণ নোটবুক থেকে ৫০ ভাগ বেশি শক্তিশালী। রয়্যাল ব্লু রঙের এই নোটবুকের চারপাশে সোনালি ফ্রেম নোটবুকটিকে আকর্ষণীয় করে তুলেছে।

জেনবুক ৩-তে ব্যবহার করা হয়েছে ইন্টেলের ৭ম জেনারেশানের কোর আই ৭ প্রসেসর, ৫১২ গিগাবাইটের ৩য় প্রজন্মের পিসিআই এক্সপ্রেস এসএসডি যা প্রচলিত সাটা-৩ এসএসডি থেকেও ৩ গুন দ্রুত ডেটা ট্রান্সফারে সক্ষম। আরো থাকছে ২১৩৩ বাস স্পিডের ১৬ গিগাবাইট র‍্যাম। এছাড়াও থাকছে বিশ্বখ্যাতঅডিও টেকনোলজি নির্মাতা হারমান/কারডন আর আসুসের নিজস্ব সনিকমাস্টার টেকনোলজির পার্টনারশিপে তৈরি  ৪টি বিল্ট ইন স্পিকার।

জেনবুক-৩ এর ডিসপ্লের ব্যাজেল অত্যন্ত কম হওয়ায় এতে রয়েছে ৮২ শতাংশ স্ক্রিন বডি অনুপাত। মাত্র ৭.৫ মিলিমিটার ব্যাজেলে মোড়ানো ১২.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লেটিতে প্রোটেকশনের জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস ৪। মাত্র ৯১০ গ্রাম ওজনের আর ১১.৯ মিলি মিটার পাতলা এই আল্ট্রাবুকটি অ্যাপেলের ম্যাকবুক বা ম্যাকবুক এয়ারের চেয়েও হালতা ও পাতলা।

এতে থাকছে ৪০ ওয়াটের লি পলিমার ব্যাটারি যা ৯ ঘণ্টা পর্যন্ত নোটবুকটিকে সচল রাখতে সক্ষম। ফাস্ট চার্জিং টেকনোলজি থাকায় মাত্র ৪৯ মিনিটেই ৬০ শতাংশ পর্যন্ত চার্জ নিতে সক্ষম এই আল্ট্রাবুকে আরো থাকছে জেনুইন মাইক্রোসফট উইন্ডোজ ১০ প্রো, টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ৪.১, ডুয়েল ব্যান্ড ৮০২.১১এসি ওয়াইফাই, কার্ড-রিডার, কমবো অডিও জ্যাক ও এইচডিএমাই পোর্ট।

অনুষ্ঠানে আসুস বাংলাদেশের কান্ট্রি প্রোডাক্ট ম্যানেজার আল-ফুয়াদ,  দেশে আসুসের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার, পরিচালক জসিম উদ্দিন খন্দকারসহ আরো গ্লোবাল ব্র্যান্ড ও আসুসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top