শিরোনাম

শনিবার, আগস্ট 19, 2017 - দারাজ ডট কম থেকে মোবাইল কিনে গ্রাহক নাজেহাল! | শনিবার, আগস্ট 19, 2017 - ই-শপ প্রকল্পের হেল্প লাইনের এ কী হাল! | শনিবার, আগস্ট 19, 2017 - স্পিকার এর যত্নআত্তি | শনিবার, আগস্ট 19, 2017 - সীমান্তে অবৈধ বিটিএস স্থাপন করায় বাংলালিংককে ১৭ কোটি টাকা জরিমানা | শনিবার, আগস্ট 19, 2017 - তথ্যপ্রযুক্তি ও সেবার রপ্তানি খাতে ১০ শতাংশ নগদ সহায়তা | শনিবার, আগস্ট 19, 2017 - বাংলালিংকও চালু করলো ই-কমার্স সাইট | শনিবার, আগস্ট 19, 2017 - এক অ্যাপেই সরকারি সব কর্মকর্তাদের ঠিকানা | শনিবার, আগস্ট 19, 2017 - ‘ইনফো সরকার’ প্রকল্পের অনিয়ম রোধে অর্থমন্ত্রীকে আইএসপিএবি’র চিঠি | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - গ্রামীণফোনের সিএফও হলেন কার্ল এরিক ব্রোতেন | বৃহস্পতিবার, আগস্ট 17, 2017 - বন্যা-দুর্গত এলাকার গ্রাহকদের ২০মিনিট ফ্রি টক-টাইম ও ২০এমবি ডাটা দিচ্ছে রবি |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / দেশের বাজারে এলো ‘জেনবুক ৩’
দেশের বাজারে এলো  ‘জেনবুক ৩’

দেশের বাজারে এলো ‘জেনবুক ৩’

global-zenbook-3দেশের বাজারে যাত্রা শুরু করলো তাইওয়ানভিত্তিক কম্পিউটার প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান আসুসের নতুন ল্যাপটপ ‘জেনবুক ৩ ইউএক্স ৩৯০’।

বুধবার দুপুরে রাজধানীর কলাবাগানে আসুসের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ডের সম্মেলন কক্ষে ১ লাখ ৩৯ হাজার টাকা মূল্যের এ মূল্যের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে আসুসের প্রোডাক্ট ম্যানেজার আশিকুজ্জামান ‘জেনবুক  ৩’ এর নানান দিক নিয়ে আলোচনা করেন। তিনি বলের, এইরোস্পেস গ্রেড আলুমিনিয়ামঅ্যালয় দিয়ে তৈরি এই আল্ট্রাবুক অন্যান্য সাধারণ নোটবুক থেকে ৫০ ভাগ বেশি শক্তিশালী। রয়্যাল ব্লু রঙের এই নোটবুকের চারপাশে সোনালি ফ্রেম নোটবুকটিকে আকর্ষণীয় করে তুলেছে।

জেনবুক ৩-তে ব্যবহার করা হয়েছে ইন্টেলের ৭ম জেনারেশানের কোর আই ৭ প্রসেসর, ৫১২ গিগাবাইটের ৩য় প্রজন্মের পিসিআই এক্সপ্রেস এসএসডি যা প্রচলিত সাটা-৩ এসএসডি থেকেও ৩ গুন দ্রুত ডেটা ট্রান্সফারে সক্ষম। আরো থাকছে ২১৩৩ বাস স্পিডের ১৬ গিগাবাইট র‍্যাম। এছাড়াও থাকছে বিশ্বখ্যাতঅডিও টেকনোলজি নির্মাতা হারমান/কারডন আর আসুসের নিজস্ব সনিকমাস্টার টেকনোলজির পার্টনারশিপে তৈরি  ৪টি বিল্ট ইন স্পিকার।

জেনবুক-৩ এর ডিসপ্লের ব্যাজেল অত্যন্ত কম হওয়ায় এতে রয়েছে ৮২ শতাংশ স্ক্রিন বডি অনুপাত। মাত্র ৭.৫ মিলিমিটার ব্যাজেলে মোড়ানো ১২.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লেটিতে প্রোটেকশনের জন্য থাকছে কর্নিং গরিলা গ্লাস ৪। মাত্র ৯১০ গ্রাম ওজনের আর ১১.৯ মিলি মিটার পাতলা এই আল্ট্রাবুকটি অ্যাপেলের ম্যাকবুক বা ম্যাকবুক এয়ারের চেয়েও হালতা ও পাতলা।

এতে থাকছে ৪০ ওয়াটের লি পলিমার ব্যাটারি যা ৯ ঘণ্টা পর্যন্ত নোটবুকটিকে সচল রাখতে সক্ষম। ফাস্ট চার্জিং টেকনোলজি থাকায় মাত্র ৪৯ মিনিটেই ৬০ শতাংশ পর্যন্ত চার্জ নিতে সক্ষম এই আল্ট্রাবুকে আরো থাকছে জেনুইন মাইক্রোসফট উইন্ডোজ ১০ প্রো, টাইপ-সি পোর্ট, ব্লুটুথ ৪.১, ডুয়েল ব্যান্ড ৮০২.১১এসি ওয়াইফাই, কার্ড-রিডার, কমবো অডিও জ্যাক ও এইচডিএমাই পোর্ট।

অনুষ্ঠানে আসুস বাংলাদেশের কান্ট্রি প্রোডাক্ট ম্যানেজার আল-ফুয়াদ,  দেশে আসুসের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার, পরিচালক জসিম উদ্দিন খন্দকারসহ আরো গ্লোবাল ব্র্যান্ড ও আসুসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top