শিরোনাম

শুক্রবার, জুলাই 28, 2017 - ভিসি ও ডিন্স সার্টিফিকেট পেলেন গ্রিন ইউনিভার্সিটির ২৪০শিক্ষার্থী | শুক্রবার, জুলাই 28, 2017 - দারাজের গ্রোসারি পণ্যে ৩৫% পর্যন্ত ছাড়! | শুক্রবার, জুলাই 28, 2017 - মনিটর কিনলেই পাচ্ছেন আর্কষনীয় টি-শার্ট  | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - রবি ও ট্রমা ইনস্টিটিউটের মধ্যে কর্পোরেট চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - দেশের বাজারে হুইনের তারবিহীন কিউ১১কে গ্রাফিক্স ট্যাবলেট উন্মোচন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - শান্ত-মারিয়াম ইউনিভার্সিটির তথ্যপ্রযুক্তি সম্পর্কিত ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - যুক্তরাষ্ট্রে বিনিয়োগ করতে যাচ্ছে ফক্সকন | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - ফিরে আসছে সিটিসেল | বৃহস্পতিবার, জুলাই 27, 2017 - আসছে স্মার্ট রিং |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / দৌড়বিদকে গন্তব্যে নিয়ে যাবে ‘রান বাংলাদেশ’ অ্যাপ
দৌড়বিদকে গন্তব্যে নিয়ে যাবে ‘রান বাংলাদেশ’ অ্যাপ

দৌড়বিদকে গন্তব্যে নিয়ে যাবে ‘রান বাংলাদেশ’ অ্যাপ

আগামী ১৬ জানুয়ারি বান্দরবানে আয়োজন করা হয়েছে “নীলসাগর গ্রুপ আন্তর্জাতিক স্কাই ম্যারাথন”। বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় দৌড়বিদকে গন্তব্যের পথ নির্দেশ করে নিয়ে যাবে ‘রান বাংলাদেশ’ অ্যাপ। আন্তর্জাতিক এই স্কাই ম্যারাথনে যারা অংশ নিবেন, তারা নিজস্ব অ্যান্ড্রয়েড ওএস চালিত স্মার্টফোনে অ্যাপসটি ডাউনলোড করে নিতে পারবে।

run-bangladesh-corporateবাংলাদেশ ট্যুরিজম বোর্ড, এভারেস্ট একাডেমি ও এ ফর অ্যাডভেঞ্চারের উদ্যোগে এটি নির্মাণ করেছে গ্রিন কোডারের পরিচালক পারভেজ রশিদ এবং দলনেতা রাশেদুজ্জামান রাসেল। বাংলাদেশের পর্যটন, অ্যাডভেঞ্চার ও ম্যারাথনভিত্তিক এই প্রথম কোনো মোবাইল অ্যাপস নির্মাণ করা হয়েছে।

আজ ১২ ডিসেম্বর শনিবার সকালে বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) কার্যালয়ে ‘রান বাংলাদেশ’ নামের এই অ্যাপটির উদ্বোধন উপলক্ষ্যে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও আকতারুজ্জামান খান কবির এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের বিশিষ্ট আইসিটি ব্যক্তিত্ব মোস্তফা জব্বার।

এসময় আকতারুজ্জামান বলেন, বাংলাদেশের পর্যটন বহুমাত্রিক। বিদেশী পর্যটকদের আগ্রহের কেন্দ্রই এখন কমিউনিটি ট্যুরিজম। এসব নিয়েই “রান বাংলাদেশ” মোবাইল অ্যাপসটি নির্মাণ করা হলো। ধীরে ধীরে বাংলাদেশের সব ধরনের পর্যটনের বিষয় এই অ্যাপসে যুক্ত করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বান্দরবানে নীলসাগর গ্রুপ আন্তর্জাতিক স্কাই ম্যারাথনটি শুরু হবে বান্দরবান-রুমা সড়কের ওয়াই জংশনের নিকটবর্তী স্থান থেকে। এরপর ২১.১ কিলোমিটার পথ দৌড়ে অংশগ্রহণকারীরা বান্দরবান স্টেডিয়ামে এসে হাফ ম্যারাথন শেষ করবেন। এই পথে যেসব দর্শনীয় ট্যুরিস্ট স্থানগুলো রয়েছে, তার সবই যুক্ত করা হয়েছে এই “রান বাংলাদেশ” অ্যাপসটিতে।

সেই সঙ্গে বান্দরবান জেলার প্রধান ট্যুরিস্ট স্পটগুলোও এই অ্যাপসটিতে পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য তৈরি “রান বাংলাদেশ”-এ জিপিএস এবং গুগল ম্যাপের প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

আগামী ১৬ জানুয়ারি বান্দরবানে অনুষ্ঠিতব্য “নীলসাগর গ্রুপ স্কাই ম্যারাথন”-এ দেশের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মজীবী ব্যক্তিবর্গ অংশ নিচ্ছেন। দৌড়বিদ এবং স্বেচ্ছাসেবীদের জন্য যোগাযোগের ফোন নাম্বার: ০১৭১৩১৮৫৪৩৩।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top