শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - আকর্ষণীয় ফিচার নিয়ে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান |
প্রথম পাতা / স্থানীয় খবর / এলটিই’র পরীক্ষামূলক প্রদর্শন করলো নকিয়া নেটওয়ার্কের
এলটিই’র পরীক্ষামূলক প্রদর্শন করলো নকিয়া নেটওয়ার্কের

এলটিই’র পরীক্ষামূলক প্রদর্শন করলো নকিয়া নেটওয়ার্কের

দেশে প্রথমবারের মত লং টার্ম ইভ্যুলিউশন (এলটিই)’র পরীক্ষামূলক কার্যক্রম দেখিয়েছে নকিয়া নেটওয়ার্ক। অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠানটি একই সাথে বাংলাদেশে তাদের নতুন কান্ট্রি হেড মার্কো লিয়ূসকে পরিচয় করিয়ে দিয়েছে।

রাজধানীর একটি অভিজাত হোটেলে আজ দুপুরে নকিয়া নেটওয়ার্ক আয়োজিত এলটিইর কার্যক্রম তুলে ধরে নকিয়ার হেড অব এশিয়া নর্থ হ্যারাল্ড প্রেইস বলেন, বাংলাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের ব্যবহার ২০১৫ সাল নাগাদ ব্যাপক হারে বাড়বে, যার জন্য এখনই প্রস্তুতি নিতে হবে।

LTE-Nokia

বিশ্ব ব্যাংকের পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, ‘ব্রডব্যান্ড ইন্টারনেটের ব্যবহার যদি ১০ শতাংশ বাড়ে তাহলে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) ১.৩৮ শতাংশ অবদান রাখতে পারে।’

গ্রাহকের জন্য গুণগত মানসম্পন্ন সুবিধা নিশ্চিত করার জন্য মোবাইলফোন অপারেটর ও ব্রডব্যান্ড সেবাদাতাদের জন্য উন্নত নেটওয়ার্ক সিস্টেম নিয়ে এসেছে নকিয়া। যেটি সহজেই বর্তমান বেস স্টেশনের (বিটিএস) মধ্যেই স্থাপন করা সম্ভব।

এলটিই’র মাধ্যমে গ্রাহকরা তাদের জীবনের এক অসাধারণ ইন্টারনেট অভিজ্ঞতা পাবেন বলে জানান নকিয়ার নতুন কান্ট্রি হেড মার্কো লিয়ূস। ‘লিকুইড অ্যাপ্লিকেশন’ নামে নকিয়া নতুন এক পরিষেবা এনেছে; যার মাধ্যমে ইন্টারনেট ব্যবহারে ব্যাতিক্রমি অভিজ্ঞতা অর্জন করবেন সংশ্লিষ্ট অপারেটরের গ্রাহকরা।
লিকুইড অ্যাপ্লিকেশন প্রথমবারের মত সংশ্লিষ্ট অপারেটরের গ্রাহককে যে কোনো গুরুত্বপূর্ণ স্থানের পূর্ব থেকে বর্তমান রূপের হালনাগাদ তথ্য সমেত ছবি দিবে। যেটি একনজরে একই স্থানের বহু তথ্য হাজির করবে।

এলটিইর মাধ্যমে ডাউনলোড স্পিড মিলবে ১০০ এমবিপিএসএ’র বেশি। এবং আপলোড স্পিড পাওয়া যাবে ৩৫ এমবিবিপিএস। এতে করে স্ট্রিমিং ছাড়াই ভিডিও দেখা, স্মার্ট টিভির মত অগ্রসর প্রযুক্তি ব্যবহার স্বাচ্ছন্দময় হবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top