শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বেসরকারি বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং নিয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির সংবাদ সম্মেলন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বাংলাদেশে ডেলইএমসি এক্সপেরিয়েন্স সেন্টার চালু | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - চীনে স্কাইপ বন্ধ করে দেওয়া হয়েছে | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - আসছে দুই সিমের আইফোন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য অসাধারণ অ্যাপ ফেসবুক-এর | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইয়োন্ডার মিউজিক বাংলাদেশের এক নম্বর মিউজিক অ্যাপ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - উদিয়মান ব্রান্ড হিসেবে লিনেক্স পেল ‘গ্লোবাল ব্রান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৭’ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড ডিলার সেলিব্রেশন ২০১৭ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল |
প্রথম পাতা / টেলিকম / নতুন বছরের প্রথম দিনে রবির দায়িত্ব নেবেন সুপুন
নতুন বছরের প্রথম দিনে রবির দায়িত্ব নেবেন সুপুন

নতুন বছরের প্রথম দিনে রবির দায়িত্ব নেবেন সুপুন

দেশের অন্যতম বেসরকারি মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডে নতুন প্রধান নির্বাহি কর্মকর্তা ও ব্যস্থাপনা পরিচালক হিসেবে যোগ দিচ্ছেন সুপুন বীরসিংহে। তিনি সিইও ও ব্যাবস্থাপনা পরিচালক মাইকেল ক্যুনারের স্থলাভিষিক্ত হবেন। আগামী বছরের প্রথম দিনেই তিনি দায়িত্ব গ্রহণ করবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে রবি।

মাইকেল তার কর্পোরেট জীবন থেকে অবসরের সিদ্ধান্ত নিলে আজিয়াটা গ্রুপ নতুন সিইও হিসাবে সুপুনকে নিয়োগ দেয়ার ঘোষনা দেয়। তিনি এর আগে আজিয়াটার শ্রীলঙ্কান অপারেটর ডায়লগের সিইও হিসাবে দায়িত্ব পালন করেন।

পূর্ণকালীন কর্পোরেট জীবন থেকে অবসর গ্রহণের পর রবি’র বর্তমান সিইও মাইকেল ক্যুনার রবি আজিয়াটা লিমিটেডের বোর্ড অব ডিরেক্টরের সদস্য হিসাবে দায়িত্ব পালন করবেন।

গত চার বছরে মাইকেলের নেতৃত্বের প্রশংসা করে আজিয়াটা প্রেসিডেন্ট ও গ্রুপ সিইও দাতো’ শ্রী জামালউদিন ইব্রাহিম বলেছেন, ‘২০১২ সালে রবি ব্যবসায়িক ক্ষেত্রে অসাধারণ সাফল্য অর্জন করেছে, যা আমাদের লক্ষ্যমাত্রাকেও ছাড়িয়ে গেছে।’

তিনি আরও বলেন, ‘মাইকেলের নেতৃত্বে রবি আজিয়াটা লিমিটেড রাজস্বের দিক থেকে বাংলাদেশের ৩ নাম্বার মোবাইল অপারেটর থেকে ২ নাম্বারে উঠে এসেছে।’

সুপুন বীরসিংহে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আজিয়াটা গ্রুপের চিফ স্ট্র্যাটেজি অফিসার হিসাবে দায়িত্ব পালন করছেন। একই সাথে তিনি নেটওয়ার্ক ট্রান্সফরমেশন স্ট্র্যাটেজিক বিজসেন ইউনিটের প্রধান হিসাবে কাজ করছেন। যার আওতায় তিনি গ্রুপ টেকনোলজির নেতৃত্ব দান, ক্যারিয়ার কোলাবোরেশন ও আজিয়াটা ইন্টেলিজেন্স ইউনিটের (পূর্ববর্তী আজিয়াটা ম্যানেজমেন্ট সার্ভিস) তত্ত্বাবধান করছেন।

সুপুন রবিকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারবেন বলে তার প্রত্যাশার কথা জানিয়ে গ্রুপ সিইও বলেছেন, ‘সুপুন আজিয়াটা গ্রুপের দীর্ঘ মেয়াদী কৌশলগত পরিকল্পনা তৈরিতে ভূমিকা রেখেছেন।’

আজিয়াটা গ্রুপের আগে সুপুন শ্রীলঙ্কার শীর্ষ মোবাইল ফোন অপারেটর ডায়লগ আজিয়াটা পিএলসি’র গ্রুপ চিফ অপারেটিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি বেশ কয়েক বছর ডায়লগ মোবাইল এর সিওও এবং পরে অপারেটরটির সিইও হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি শ্রীলঙ্কায় ডায়লগের জনপ্রিয়তা বৃদ্ধিতে কার্যকর ভূমিকা পালন করেন।

সুপুন চার্টার্ড ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস (সিআইএমএ), ইউকে’র ফেলো সদস্য এবং শ্রীলঙ্কার শ্রী জয়েওয়ারদেনেপুরা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টেন্সি ও ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টে বিএসসি ডিগ্রি অর্জন করেন। এরপর অস্টেলিয়ার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন সিডনি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়াও সুপুন হার্ভার্ড বিজনেস স্কুলের একজন অ্যালামনাস।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top