শিরোনাম

শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! | শুক্রবার, মার্চ 17, 2017 - বাংলাদেশে ইউসিসিকে একমাত্র পরিবেশক ঘোষনা করলো ট্রান্সসেন্ড | শুক্রবার, মার্চ 17, 2017 - এসএসডি-টেক এবং প্যাভিলিয়নের মধ্যে কন্টেন্ট পার্টনারশিপ সম্পন্ন | শুক্রবার, মার্চ 17, 2017 - মোবাইল অ্যাপস চালু করলো উরি ব্যাংক | শুক্রবার, মার্চ 17, 2017 - গার্ডিয়ান লাইফ এর জন্য মোবাইল অ্যাপ তৈরি করবে এসএসএল ওয়্যারলেস | বুধবার, মার্চ 15, 2017 - মাইক্রোম্যাক্সের নতুন দুইটি মডেলের স্মার্টফোন | বুধবার, মার্চ 15, 2017 - ডুয়াল ব্যাক ক্যামেরার হ্যালিও স্মার্টফোন আনল এডিসন গ্রুপ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / নতুন সংস্করণে দাম কমলো এক্সবক্স ওয়ানের
নতুন সংস্করণে দাম কমলো এক্সবক্স ওয়ানের

নতুন সংস্করণে দাম কমলো এক্সবক্স ওয়ানের

গেইমিং কনসোলের বাজারে ২০১৬ ‘এক্সবক্স ওয়ান’-এর জন্য বড় একটা বছর হবে-মাইক্রোসফট এমন ঘোষণা দিয়েছে বছর শেষ হওয়ার আগেই। এর মধ্যেই মার্কিন সফটওয়্যার জায়ান্ট প্রতিষ্ঠানটির গেইমিং কনসোল নিয়ে শুরু হয়েছে নতুন গুঞ্জন। বলা হচ্ছে ‘এক্সবক্স ওয়ান’-এর আরও হালকা আর কম দামের নতুন একটি সংস্করণ আসতে পারে ২০১৬ সালে।

microsoft-new-xbox-one-corporateমাইক্রোসফটের আভ্যন্তরীণ সূত্রের বরাত দিয়ে এক্সবক্স ওয়ান-এর নতুন মডেল নিয়ে আলোচনার খবর জানিয়েছেন মাইক্রোসফট ব্লগার ব্র্যাড স্যামস। “আমি আভ্যন্তরীণ সূত্রের কাছ থেকে শুনেছি যে মাইক্রোসফট এক্সবক্স ওয়ান-এর একটি হালকা সংস্করণ নির্মাণের পরিকল্পনা বিবেচনা করে দেখছে। যেটা শুধু উইন্ডোজ স্টোর গেইমসের জন্য হবে এবং অ্যাপল টিভির বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করবে। আর ওই পরিকল্পনা বাতিল করা হয়েছে কি না, তা এখনও পরিষ্কার নয়।

২০১৩ সালে এক্সবক্স ওয়ান উন্মোচনের সময়ও একই রকমের গুজব শোনা গিয়েছিল বলে জানিয়েছে গেইমস্পট ডটকম। স্যামস জানিয়েছেন, সেবার দ্বিতীয় সংস্করণ নির্মাণের পরিকল্পনা স্থগিত করেছিল মাইক্রোসফট। এবার সেই পরিকল্পনার বাস্তবায়ন হলেও নতুন কনসোলটি মাইক্রোসফট ২০১৬ সালের দ্বিতীয়ার্ধের আগে উন্মোচন করবে না বলে মন্তব্য করেছেন তিনি।

বর্তমানে এক্সবক্স ওয়ান-এর সর্বনিম্ন বাজারমূল্য ৩৫০ ডলার। তবে নতুন মডেলটির দাম ‘আরও অনেক কম’ হবে বলে জানিয়েছেন তিনি।

চলতি গুঞ্জনের পেছনে কোনো বাস্তব প্রমাণ এখনও মেলেনি। “আমরা গুজব নিয়ে প্রতিক্রিয়া জানাই না।”–মন্তব্য করেছেন এক মাইক্রোসফট মুখপাত্র।

অগাস্ট মাসে প্রায় একই রকমের গুঞ্জনের খবর প্রকাশিত হয়েছিল এক চায়নিজ ব্লগে। সেবার মাইক্রোসফটের এক্সবক্স প্রধান ফিল স্পেন্সার ওই গুজব ‘সত্যি নয়’ বলে নাকচ করে দিলেও, ভবিষ্যতে এক্সবক্স ওয়ান-এর নতুন সংস্করণ নির্মাণের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেননি।

গেইমিং কনসোলগুলো রিডিজাইন করার ‘পুরনো অভ্যাস’ আছে মাইক্রোসফটের। এক্সবক্স ওয়ানের আগের সংস্করণ এক্সবক্স ৩৬০-এর ডিজাইনে পরিবর্তন এনে ২০০৭ এবং ২০১০ সালে দুটি সংস্করণ বাজারজাত করেছিল প্রতিষ্ঠানটি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top