শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইয়োন্ডার মিউজিক বাংলাদেশের এক নম্বর মিউজিক অ্যাপ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - উদিয়মান ব্রান্ড হিসেবে লিনেক্স পেল ‘গ্লোবাল ব্রান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৭’ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড ডিলার সেলিব্রেশন ২০১৭ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল | বুধবার, নভেম্বর 22, 2017 - উবারের ৫ কোটি ৭০ লাখ গ্রাহকের তথ্য চুরি হয়েছিল | বুধবার, নভেম্বর 22, 2017 - ৫০০০মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সহ বাজারে আসতে চলেছে নোকিয়া’র নতুন ফোন | বুধবার, নভেম্বর 22, 2017 - অনলাইন শপিংয়ে সিম কার্ড | বুধবার, নভেম্বর 22, 2017 - রেকর্ড গড়ছে বিটকয়েন | বুধবার, নভেম্বর 22, 2017 - প্রধানমন্ত্রীর নিকট অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড হস্তান্তর |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / প্রথম বারের মত অ্যাপিকটা মেরিট অ্যাওয়ার্ড-২০১৬ সম্মাননা পেল বাংলাদেশ
প্রথম বারের মত অ্যাপিকটা মেরিট অ্যাওয়ার্ড-২০১৬ সম্মাননা পেল বাংলাদেশ

প্রথম বারের মত অ্যাপিকটা মেরিট অ্যাওয়ার্ড-২০১৬ সম্মাননা পেল বাংলাদেশ

 

merit-awe

প্রথমবারের মত বাংলাদেশ থেকে এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) অ্যাওয়ার্ড ২০১৬-তে সাস্টেনেবিলিটি ও এনভায়রমেন্ট ক্যাটাগরিতে মেরিট অ্যাওয়ার্ড অর্জন করেছে “সয়েল সেইফ” ডিজিটাল মাটি ও সার পরীক্ষার টেস্টিং মিনি ল্যাব।

এই বছর তাইপে-তে আয়োজিত অ্যাপিকটা ২০১৬ আসরে বাংলাদেশ এসোসিয়েশন অব সফট্ওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেসের উদ্যোগে বাংলাদেশ প্রথমবার অংশ নিয়েছে। তাইপে-তে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ০৫ ডিসেম্বর ২০১৬, সোমবার “সয়েল সেইফ” এর পক্ষে মেরিট অ্যাওয়ার্ড সম্মাননাটি গ্রহণ করেন ক্রান্তি গ্রুপের পরিচালক মুহাম্মদ রিসালাত সিদ্দীক। মোট ১৭টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়েছে।

সাস্টেনেবিলিটি ও এনভায়রমেন্ট ক্যাটাগরিতে বাংলাদেশ এর পাশাপাশি হংকং, চীনা তাইপে এবং অস্ট্রেলিয়ার বিভিন্ন উদ্যোগ মনোনীত হয়েছিল।

উল্লেখ্য, সয়েল সেইফ” ডিজিটাল মাটি ও সার পরীক্ষার টেস্টিং মিনি ল্যাব ক্রান্তি গ্রুপের একটি উদ্যোগ। কৃষি খাতে প্রযুক্তিগত উন্নয়ন সাধনের মাধ্যমে বাংলাদেশের সমৃদ্ধি অর্জনে চাষযোগ্য মাটির ভূমিকা অপরিসীম। এই চাষযোগ্য মাটির গুণাগুণ সঠিকভাবে জানার জন্য “সয়েল সেইফ” ডিজিটাল মাটি ও সার পরীক্ষার টেস্টিং মিনি ল্যাব। অল্প খরচে এবং স্বল্প সময়ে কৃষকরা তাদের মাটির গুণাগুণের ফলাফল পাচ্ছেন হাতের নাগালে। এই ফলাফল পাওয়ার জন্য যেকোন স্মার্ট ফোনে ব্যবহার উপযোগী “সয়েল সেইফ” অ্যাপ তৈরি করেছে অ্যানালাইজেন বাংলাদেশ লিঃ।

এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) অ্যাওয়ার্ড একটি আন্তর্জাতিক পুরস্কার প্রতিযোগিতা, যা অ্যাপিকটা দ্বারা পরিচালিত। অ্যাপিকটা অ্যাওয়ার্ডকে আইসিটি সেক্টরের অস্কার অ্যাওয়ার্ড নামে পরিচিত। অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ব্রুনেই দারুসসালাম, চীন, চীনা তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, জাপান, ম্যাকাও, মালেয়শিয়া, মিয়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, ভিয়েতনাম এবং নেপাল সহ মোট ১৭টি অর্থনীতি অঞ্চলের সদস্য নিয়ে অ্যাপিকটা গঠিত।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top