শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / ফ্রিল্যান্সিং / ফরিদপুরে ফ্রিল্যান্স আউটসোর্সিং প্রতিষ্ঠান
ফরিদপুরে ফ্রিল্যান্স আউটসোর্সিং প্রতিষ্ঠান

ফরিদপুরে ফ্রিল্যান্স আউটসোর্সিং প্রতিষ্ঠান

বর্তমান সময়ে দেশের সবচেয়ে বড় খাত হলো ফ্রিল্যান্স আউটসোর্সিং। দেশের হাজার হাজার তরুণ ঘরে বসেই ফ্রিল্যান্সিং করছে। এতে করে যেমন দেশের উন্নয়ন হচ্ছে তেমনি স্বাবলম্বী হচ্ছে দেশের তরুন সমাজ। এই দক্ষ ফ্রিল্যান্সার শুধু ঢাকা কেন্দ্রিক হয়, কিন্তু এখন গড়ে উঠছে দেশের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে। দক্ষ ফ্রিল্যান্সার গড়ে তুলতে সরকারি ও বেসরকারি পর্যায়ে গ্রহণ করা হচ্ছে নানা উদ্যোগ।

Freelance-Outsourcing-Organization-Pixelrr-Faridpur-corporateফ্রিল্যান্সিং সেক্টরকে আরও এগিয়ে নিতে এবং দক্ষ ফ্রিল্যান্সার তৈরির করার লক্ষ্য ১ জানুয়ারি হতে ফরিদপুরে জেলায় ফ্রিল্যান্স আউটসোর্সি প্রতিষ্ঠান পিক্সেলার ইন্সটিটিউট তাদের যাত্রা শুরু করেছে।

প্রতিষ্ঠানটি ২ বছরের ধরে ঢাকায় ফ্রিল্যান্সার তৈরি কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে অনেকেই এখন দেশের উচ্চপদ স্থানে কর্মরত আছেন। প্রতিষ্ঠানটিতে রয়েছে এক দল অভিজ্ঞ প্রশিক্ষক।

বর্তমানে গ্রাফিক্স ডিজাইনারের চাহিদা বিশ্বব্যাপী, দেশেও রয়েছে এর প্রচুর কর্মস্থান। ডিজাইনাদের চাহিদার কথা চিন্তা করে পিক্সেলার ইন্সটিটিউট প্রাথমিক অবস্থায় ফরিদপুরে ডিজাইন সেবা চালু করেছে।

এই ব্যাপারে পিক্সেলারের প্রধান নির্বাহী হাসানুজ্জামান রুবেল বলেন, ২০১৮ সাল নাগাদ মোবাইল অ্যাপ্লিকেশনের বাজার গিয়ে দাঁড়াবে ১০০ বিলিয়ন ডলারে। এই যে বিপুল পরিমাণ অ্যাপ্লিকেশন তৈরির চাহিদা, এই অ্যাপ্লিকেশনগুলোর ডিজাইন করার জন্য প্রচুর ডিজাইনার লাগবে। তাই আমরা ফরিদপুরে দক্ষ ডিজাইনার তৈরির উদ্যোগ হাতে নিয়েছি। খুব অল্প মূল্যে প্রশিক্ষনার্থীরা পাবে বিশ্ব মানের প্রশিক্ষণ। তাই আমরা এখানে তৈরি করেছি কম্পিউটার ল্যাব।

তিনি আরও বলেন, সব কিছুই এখন শহর কেন্দ্রিক হয়ে গেছে। কিন্ত আউটসোর্সিং খাতকে এগিয়ে নিতে হলে প্রয়োজন দেশের সকল স্তরে দক্ষ ফ্রিল্যান্সার তৈরি করা। আর সেই কাজটিই করে পিক্সেলার ইন্সটিটিউট।

বিস্তারিত জানতে ওয়েবসাইট ভিজিট করা যাবে www.institute.pixelrr.com ওয়েব ঠিকানা এবং সব সময়ে তথ্য পেতে প্রতিষ্ঠানটির ফেসবুক পেজ ঠিকানা: facebook.com/PixelrrInstitute। বিস্তারিত জানতে ফোন করা যাবে ০১৭১১০০১৫২১, ০১৭৫৩৬৮৬৮৮৪ নাম্বারে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top