শিরোনাম

বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপোতে বিভিন্ন প্রোডাক্ট নিয়ে গ্লোবাল ব্র্যান্ডের অংশগ্রহন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - লিডসের সাথে মাইক্রোসফটের অংশীদারিত্ব | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - এইচপির পণ্যের সঙ্গে অরিজিনাল স্টোর দিচ্ছে নিশ্চিত উপহার | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - চারটি গ্র্যান্ড প্রি নিয়ে ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড ২০১৭ এ আয়নাবাজির বাজিমাত |
প্রথম পাতা / ফ্রিল্যান্সিং / ফরিদপুরে ফ্রিল্যান্স আউটসোর্সিং প্রতিষ্ঠান
ফরিদপুরে ফ্রিল্যান্স আউটসোর্সিং প্রতিষ্ঠান

ফরিদপুরে ফ্রিল্যান্স আউটসোর্সিং প্রতিষ্ঠান

বর্তমান সময়ে দেশের সবচেয়ে বড় খাত হলো ফ্রিল্যান্স আউটসোর্সিং। দেশের হাজার হাজার তরুণ ঘরে বসেই ফ্রিল্যান্সিং করছে। এতে করে যেমন দেশের উন্নয়ন হচ্ছে তেমনি স্বাবলম্বী হচ্ছে দেশের তরুন সমাজ। এই দক্ষ ফ্রিল্যান্সার শুধু ঢাকা কেন্দ্রিক হয়, কিন্তু এখন গড়ে উঠছে দেশের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে। দক্ষ ফ্রিল্যান্সার গড়ে তুলতে সরকারি ও বেসরকারি পর্যায়ে গ্রহণ করা হচ্ছে নানা উদ্যোগ।

Freelance-Outsourcing-Organization-Pixelrr-Faridpur-corporateফ্রিল্যান্সিং সেক্টরকে আরও এগিয়ে নিতে এবং দক্ষ ফ্রিল্যান্সার তৈরির করার লক্ষ্য ১ জানুয়ারি হতে ফরিদপুরে জেলায় ফ্রিল্যান্স আউটসোর্সি প্রতিষ্ঠান পিক্সেলার ইন্সটিটিউট তাদের যাত্রা শুরু করেছে।

প্রতিষ্ঠানটি ২ বছরের ধরে ঢাকায় ফ্রিল্যান্সার তৈরি কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে অনেকেই এখন দেশের উচ্চপদ স্থানে কর্মরত আছেন। প্রতিষ্ঠানটিতে রয়েছে এক দল অভিজ্ঞ প্রশিক্ষক।

বর্তমানে গ্রাফিক্স ডিজাইনারের চাহিদা বিশ্বব্যাপী, দেশেও রয়েছে এর প্রচুর কর্মস্থান। ডিজাইনাদের চাহিদার কথা চিন্তা করে পিক্সেলার ইন্সটিটিউট প্রাথমিক অবস্থায় ফরিদপুরে ডিজাইন সেবা চালু করেছে।

এই ব্যাপারে পিক্সেলারের প্রধান নির্বাহী হাসানুজ্জামান রুবেল বলেন, ২০১৮ সাল নাগাদ মোবাইল অ্যাপ্লিকেশনের বাজার গিয়ে দাঁড়াবে ১০০ বিলিয়ন ডলারে। এই যে বিপুল পরিমাণ অ্যাপ্লিকেশন তৈরির চাহিদা, এই অ্যাপ্লিকেশনগুলোর ডিজাইন করার জন্য প্রচুর ডিজাইনার লাগবে। তাই আমরা ফরিদপুরে দক্ষ ডিজাইনার তৈরির উদ্যোগ হাতে নিয়েছি। খুব অল্প মূল্যে প্রশিক্ষনার্থীরা পাবে বিশ্ব মানের প্রশিক্ষণ। তাই আমরা এখানে তৈরি করেছি কম্পিউটার ল্যাব।

তিনি আরও বলেন, সব কিছুই এখন শহর কেন্দ্রিক হয়ে গেছে। কিন্ত আউটসোর্সিং খাতকে এগিয়ে নিতে হলে প্রয়োজন দেশের সকল স্তরে দক্ষ ফ্রিল্যান্সার তৈরি করা। আর সেই কাজটিই করে পিক্সেলার ইন্সটিটিউট।

বিস্তারিত জানতে ওয়েবসাইট ভিজিট করা যাবে www.institute.pixelrr.com ওয়েব ঠিকানা এবং সব সময়ে তথ্য পেতে প্রতিষ্ঠানটির ফেসবুক পেজ ঠিকানা: facebook.com/PixelrrInstitute। বিস্তারিত জানতে ফোন করা যাবে ০১৭১১০০১৫২১, ০১৭৫৩৬৮৬৮৮৪ নাম্বারে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top