শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফেইসবুক দেখতেই যায় ইন্টারনেট ডেটার ৮০%
ফেইসবুক দেখতেই যায় ইন্টারনেট ডেটার ৮০%

ফেইসবুক দেখতেই যায় ইন্টারনেট ডেটার ৮০%

দেশে ব্যবহৃত ইন্টারনেট ডেটার ৮০ শতাংশ ফেসবুকের পেছনে খরচ হয়। আর কেউ নয় এ তথ্য জানিয়েছেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসির চেয়ারম্যান সুনীল কান্তি বোস।

বিশ্ব টেলিযোযোগ ও তথ্য সংঘ দিবস ২০১৫ উপলক্ষে রোববার এক সংবাদ সম্মেলনে অবাক করা এ তথ্য জানান কমিশনের চেয়ারম্যান।

সুনীল কান্তি বলেন, ফেসবুকের মাধ্যমে দেশের মানুষ মূলত সামাজিক যোগাযোগ বজায় রাখলেও ব্যাপক হারে এর ব্যবহার মানুষকে নিশ্চয়ই অনেক এগিয়ে দিচ্ছে।

internet-data

রোববার ১৭ মে ছিল বিশ্ব টেলিযোযোগ ও তথ্য সংঘ দিবস এবং আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের ১৫০ পূর্তি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় না পাওয়ায় এক দিন পর সোমবার দিবসটি পালন করতে যাচ্ছে বাংলাদেশ।

দিবসটি উদযাপন উপলক্ষে আয়োজন করা হয় এ সংবাদ সম্মেলনের। এতে চেয়ারম্যান বলেন, ফেইসবুক ব্যবহার করে অনেক খারাপ কাজও হচ্ছে। কিন্তু সেটির পরিমান ১০ শতাংশের বেশি নয়।

স্পেকট্রামের নিলাম বিষয়ক এক প্রশ্নের উত্তরে সুনীল কান্তি বলেন, ১৮০০ এবং ২১০০ ব্যান্ডের দুটি নিলাম থেকে সরকার তিন হাজার কোটি টাকা আয়ের পরিকল্পনা করছে। তবে অপারেটরগুলো এতে অংশ না নিলে সরকার এ টাকা পাবে না। এমনটি হলে আপাতত সরকারের আয় না হলেও বিপদে পড়বে অপারেটরগুলো।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, অপারেটরগুলোর গ্রাহক সংখ্যা দিনকে দিন বাড়ছে। ফলে তাদেরও স্পেকট্রাম দরকার। কিন্তু তারা সেটি না নিয়ে সেবা দিতে গেলে মান খারাপ হবে এবং সেজন্য অপারেটরগুলো ভবিষ্যতে জরিমানার মুখোমুখি হতে হবে।

সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস এবং আইটিউর ১৫০ বছর পূর্তির অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top