শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বাংলাদেশে গ্যালাক্সী নোট৮ এর প্রি-অর্ডার ঘোষণা করলো স্যামসাং
বাংলাদেশে গ্যালাক্সী নোট৮ এর প্রি-অর্ডার ঘোষণা করলো স্যামসাং

বাংলাদেশে গ্যালাক্সী নোট৮ এর প্রি-অর্ডার ঘোষণা করলো স্যামসাং

samsungস্যামসাং মোবাইল বাংলাদেশ, বাংলাদেশের বাজারে গ্যালাক্সি নোট৮ উন্মোচন করেছে। গ্যালাক্সি ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর সর্বশেষ সংস্করণ, স্যামসাং গ্যালাক্সি নোট৮ গ্রামীণফোন হাউসের একটি অনুষ্ঠানে উন্মোচন করা হয়, যেখানে স্যামসাং ও গ্রামীণফোন যৌথভাবে নোট৮-এর প্রি-অর্ডার ঘোষণা করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি, স্যামসাং ইলেক্ট্রনিকস বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন, জেনারেল ম্যানেজার ইয়াং উ লী, হেড অব মোবাইল মূয়ীদুর রহমান, ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রুহুল আলম আল মাহবুব, এক্সেল টেলিকম (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান সালাহউদ্দীন আলমগীর, গ্রামীণফোনের সিনিয়র ডিরেক্টর ও হেড অব কমিউনিকেশন নেহাল আহমেদ এবং ডেপুটি ডিরেক্টর (ডিভাইস) সরদার শওকত আলী।

স্যামসাং সর্বপ্রথম নোট সিরিজ নিয়ে আসে ২০১১ সালে। তখন থেকেই, মোবাইল এন্থুজিয়াস্তদের নোটের সিগনেচার, বড় আকারের স্ক্রীন এবং এস পেন-এর প্রতি বেশ উৎসাহ দেখিয়েছে। বাজারে আসা সম্পূর্ণ নতুন গ্যালাক্সি নোট৮ সাজানো হয়েছে ইনফিনিটি ডিসপ্লে, উন্নত এস পেন এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ডুয়েল ক্যামেরা, যা গ্রাহককে দৈনন্দিন ও কর্ম জীবনে বেশি কিছু অর্জনে সাহায্য করবে।

প্রি-অর্ডার অফার এবং প্রাপ্যতা

দেশের শীর্ষ টেলিকম অপারেটর গ্রামীণফোন এর আকর্ষণীয় বান্ডেল অফারের সাথে গ্যালাক্সি নোট৮ এর প্রি-অর্ডার চলবে ২৭ আগস্ট ২০১৭ থেকে ২১ সেপ্টেম্বর ২০১৭ পর্যন্ত। গ্রাহকরা www.preordernote8.com অথবা www.grameenphone.com/shop ভিজিট করে অথবা যেকোন স্যামসাং স্টোর বা গ্রামীনফোন সেন্টার থেকে হ্যান্ডসেটগুলোর প্রি-অর্ডার করতে পারবেন। প্রতিটি প্রি-অর্ডারের সাথে গ্রামীণফোন গ্রাহকরা প্রাথমিকভাবে পাবেন ১৪ দিন মেয়াদে ৮ গিগাবাইট ইন্টারনেট ডাটা। এছাড়াও পরবর্তীতে গ্রাহকরা ৩ মাসে মোট ৬ বার ২৮ দিন মোট মেয়াদে ৪০০ টাকায় ৮ গিগাবাইট ইন্টারনেট ডাটা উপভোগ করতে পারবেন।

বাংলাদেশে গ্যালাক্সি নোট৮ হ্যান্ডসেট স্যামসাং-এর সকল অনুমোদিত স্টোর এবং সকল গ্রামীনফোন সেন্টারে পাওয়া যাবে। গ্যালাক্সি নোট৮-এর মূল্য ৯৪,৯০০ টাকা যা, ৪,৯০০ টাকা জমা দিয়ে সর্বনিম্ন ২,৫০০ টাকা করে ৩৬ মাসের ইএমআই-এর মাধ্যমে উপভোগ করা যাবে। গ্রাহকরা সকল শীর্ষ ব্যাংক থেকে ০% ইন্টারেস্টে ইএমআই সুবিধাসহ এই হ্যান্ডসেট উপভোগ করতে পারবেন।

উদ্বোধন অনুষ্ঠানে স্যামসাং ইলেক্ট্রনিকস বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন বলেন, “নিবেদিতপ্রাণ নোট ব্যবহারকারীরাই  স্যামসাং-এর অন্যতম প্রেরণা এবং আমরা নোট সিরিজের ধারাবাহিকতা বজায় রেখে তাদের এ নিরন্তর ভালোবাসাকে সম্মান জানাই। তাদের এই নিখাদ ভালোবাসা আমাদেরকে বেশি কিছু করার সাহস যোগাবে। ইনফিনিটি ডিসপ্লে থেকে শুরু করে উন্নত এস পেন এবং শক্তিশালী ডুয়েল ক্যামেরার গ্যালাক্সি নোট৮-এর গ্রাহকরা এমন সব কিছু করতে পারবে, যা তারা আগে করা সম্ভব বলেও ভাবেনি। এছাড়াও স্মার্টফোন কোয়ালিটির বিজ্ঞানে ও নিরাপত্তার বিপ্লবের ক্ষেত্রে কার্যকর অর্জন তৈরিতে সাহায্য করবে। গ্যালাক্সি নোট৮ বিরতিহীন ডিভাইস সিরিজ ও ব্যাটারির নিরাপত্তা সংগতি প্রটোকল সফলতার সাথে শেষ করেছে। গ্যালাক্সি নোট৮ উদ্বোধনের মাধ্যমে আমরা আপনাকে আগামী প্রজন্মের নোট ব্যবহারের অভিজ্ঞতা অর্জন ও নতুন কিছু করার আমন্ত্রণ জানাচ্ছি।”

স্যামসাং কনসিয়ার্জ সার্ভিস

স্যামাসাং গ্যালাক্সি নোট৮-এর প্রিমিয়াম গ্রাহকরা স্যামসাং সার্ভিসের নতুন প্রিমিয়াম সংযোজন কনসিয়ার্জ সার্ভিস পাবেন। ই- মেইল: concierge.service@samsung.com

স্যামাসাং-এর নোট ডিভাইসগুলোর মধ্যে গ্যালাক্সি নোট৮ এর আছে সবচেয়ে বড় স্ক্রিন, এর সরু বডির কারণে হাতে বেশ মানিয়ে যায়। এর ৬.৩ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস সুপার এমোলেড ইনফিনিটি ডিসপ্লে আপনাকে দেখাবে বেশি, স্ক্রল করতে কম। গ্যালাক্সি নোট৮ যে কোন দেখা, পড়া ও আঁকা’র ক্ষেত্রে আপনাকে নিজের রুমের চেয়েও বেশি আরাম দিবে- যা এ নোটকে সম্পূর্ণ বহুমুখী একটি স্মার্টফোন করে তুলেছে।

নোট ব্যবহারকারীদের মাল্ট উইন্ডোতে অনেক কিছু করার আছে। গ্যালাক্সি নোট৮ এর নতুন অ্যাপ পেয়ার ফিচারটি আপনাকে এজ প্যানেল এ অ্যাপগুলোতে কাস্টম পেয়ার তৈরি করতে পারবেন এবং একই সাথে দুইটা অ্যাপ খুব সহজে চালানো যাবে। বন্ধুকে ম্যাসেজ দিতে দিতে ভিডিও দেখা কিংবা সামনে একসাথে এজেন্ডা ও নম্বর নিয়ে কোন কনফারেন্সে যুক্ত হওয়া এখন কোন ব্যাপারই না।

এস পেন-এর সাহায্যে যোগাযোগের নতুন উপায়

শুরু থেকেই এস পেন নোট ডিভাইসগুলোর অন্যতম ডিফাইনিং ফিচার। গ্যালাক্সি নোট৮ এর উন্নত এস পেন ফোনে লেখা, আঁকা, মিথস্ক্রিয়া এবং বন্ধুদের সাথে যোগাযোগের ক্ষেত্রে নতুন দ্বার উন্মোচন করে। এটার আছে একটা ফাইনার টিপ, উন্নত প্রেসার সেনসিটিভিটি এবং এমন সব ফিচার যা গ্রাহককে নিজেদের প্রকাশ করার এমন সব সুযোগ করে দেয়, যা অন্য কোন স্মার্টফোনে নেই, কখনো ছিল না।

লেখার মাধ্যমে যোগাযোগ করা এখন আর যথেষ্ট নয়। একটি লাইভ মেসেজ আপনাকে আপনার অনন্য ব্যক্তিত্ব ও আপনার অসাধারণ গল্পগুলো প্রকাশ করবে। গ্যালাক্সি নোট৮ এ আপনি এখন থেকে শেয়ার করতে পারবেন অ্যানিমেটেড টেক্সট ও ছবি। আপনার বার্তাকে প্রাণবন্ত ও আবেগী সংযুক্তি প্রদানের মাধ্যমে-এস পেন যোগাযোগের এটি সম্পূর্ণ নতুন একটি মাধ্যম।

সবসময় অন ডিসপ্লে ফিচার গ্যালাক্সি ব্যবহারকারীদের ফোন আনলক না করেই নোটিফিকেশন পাওয়ার ক্ষেত্রে সবসময় এগিয়ে রাখে। আর গ্যালাক্সি নোট৮ এদিক দিয়ে আরও কয়েকধাপ এগিয়ে।

বিদেশ ভ্রমণের ক্ষেত্রে আপনি যদি কোন বিদেশি ভাষার ওয়েবসাইটে প্রবেশ করেন, তাহলে এস পেন এর অনুবাদ ফিচারটি আপনাকে ভাষা খুব দ্রুত অনুবাদে সাহায্য করবে। শুধুমাত্র শব্দের অনুবাদই করে দিবে না, পাশাপাশি ঐ দেশের মুদ্রাসহ নানান ইউনিটের অনুবাদও করে দিবে।

বেস্ট-ইন-ক্লাস-ক্যামেরায় গ্যালাক্সি নোট৮ এ উন্নত ছবি

অধিকাংশ গ্রাহকই ফোন কেনার সময়টি যে বিষয়টাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেন, তা হলো ক্যামেরা। স্মার্টফোন ক্যামেরার জন্য স্যামসাং সবসময়ই আদর্শ। আর গ্যালাক্সি নোট৮ দিচ্ছে এ পর্যন্ত সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন ক্যামেরা।

গ্যালাক্সি নোট৮ ই হলো প্রথম স্মার্টফোন যার আছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনসহ (ওআইএস) ১২ মেগা ফিক্সেলের ডুয়েল ক্যামেরা এবং এই দুই ক্যামেরাতেই আছে ওয়াইড এঙ্গেল ও টেলিফটো লেন্স। আপনি যখন নতুন কোন জায়গায় বেড়াতে গেলেন কিংবা আপনার শহরেই যখন ঘুরে বেড়াচ্ছেন, তখন ওআইএস আপনাকে দিবে চমৎকার সব ছবি।

আরও উন্নত ছবি তোলার জন্য, ছবি তোলার পর গ্যালাক্সি নোট৮ এর লাইভ ফোকাস ফিচার প্রিভিউ মোড এ বোকেহ এফেক্ট এডজাস্ট করার মাধ্যমে ছবির ডেপট অফ ফিল্ড এদজাসট করা যাবে।

ডুয়েল ক্যামেরা মোড এ একই সময়ে দুটো রিয়ার ক্যামেরা দুইটা ছবি নিতে পারে এবং দুটো ছবিই সেভ করতে পারে; একটা টেলিফটো লেন্স থেকে ক্লোজ-আপ শট এবং আর একটা ওয়াইড-এঙ্গেল শট, যা ব্যাকগ্রাউন্ডসহ দেখায়।

ওয়াইড-এঙ্গেল লেন্স এর আছে অটো ফোকাসসহ ডুয়েল পিক্সেল সেন্সর, যার ফলে আপনি কম আলোতেও পাবেন ঝকঝকে ও স্বচ্ছ ছবি। এছাড়াও গ্যালাক্সি নোট৮ এ ভিডিও চ্যাট ও সেলফির জন্য আছে একটি ইন্ডাস্ট্রি-লিডিং ৮ মেগা পিক্সেল স্মার্ট অটো ফোকাস ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

গ্যালাক্সির ফিচার ও সার্ভিসসমূহ   

গ্যালাক্সি লিগ্যাসি’র উপর ভিত্তি করেই তৈরি করা হয়েছে গ্যালাক্সি নোট৮- যার আছে অসাধারণ সব ফিচার ও কার্যক্ষমতার সমাহার, যা মোবাইল অভিজ্ঞতাকেই নতুন করে সংজ্ঞায়িত করবে:     

  • পানি ও ধূলা প্রতিরোধক: চার বছর আগে, স্যামসাং প্রথম পানি প্রতিরোধক গ্যালাক্সি ডিভাইসের সাথে পরিচয় কর‍্যে দেয় গ্রাহকদের। আর এখন, আপনার নোটটি আপনি ইচ্ছেমতো যেকোন জায়গায় নিয়ে যেতে পারেন, কেননা এর আছে পানি ও ধূলা প্রতিরোধক এবং এস পেন। এমনকি ডিসপ্লে ভেজা থাকলেও আপনি লিখতে পারবেন।
  • দ্রুত গতির ওয়্যারলেস চার্জিং: দুই বছর আগে, স্যামসাং প্রথম ওয়্যারলেস চার্জিং সহ গ্যালাক্সি ডিভাইস নিয়ে আসে। গ্যালাক্সি নোট৮ নিয়ে এলো আরও উন্নত ওয়্যারলেস চার্জিং সক্ষমতা, এতে করে আপনি পাচ্ছেন কোনরকম তার বা পোর্ট ছাড়াই দ্রুত চার্জিং সুবিধা।
  • নিরাপত্তা: গ্যালাক্সি নোট৮ হ্যান্ডসেটে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও আইরিস স্ক্যানারসহ বায়োমেট্রিক প্রযুক্তি। স্যামসাং নক্স হার্ডওয়্যার ও সফটওয়্যার এ দিচ্ছে একটি ডিফেন্স-গ্রেড সিকিউরিটি প্ল্যাটফর্ম- এবং নিরাপদ ফোল্ডার আপনার ব্যক্তিগত ও পেশাগত তথ্যগুলো পৃথক রাখে।
  • শক্তিশালী কার্যক্ষমতা: ৬ গিগাবাইট র‍্যাম, একটি ১০এনএম প্রোসেসর এবং এক্সপান্ডেবল মেমোরি (২৫৬ গিগাবাইট পর্যন্ত) আছে, যা আপনার ব্রাউজ, স্ট্রিম, গেইম খেলা ও মাল্টিটাস্ক এর জন্য প্রয়োজন হবে।
  • উদ্ভাবনী মোবাইল অভিজ্ঞতা: স্যামসাং ডেক্স প্রযুক্তি আপনার ফোনেই ডেক্সটপ ব্যবহারের অভিজ্ঞতা দিবে। আপনি আপনার ফোনেই ফাইল রাখতে পারবেন যখন বড় স্ক্রিনের প্রয়োজন হবে তখন আপনি স্যামসাং ডেক্স ব্যবহার করতে পারেন। গ্যালাক্সি নোট৮ এ বিক্সবিও আছে, যা আপনার স্মার্টফোন ব্যবহারকে আরও স্মার্ট করে তুলবে; এটি আপনার কাছ থেকে শিখবে, সময়ের সাথে সাথে নিজেকে আপডেট করবে এবং আপনাকে বেশি কিছু করতে সাহায্য করবে।

মোবাইল পারফরম্যান্স, উৎপাদনশীলতা এবং ব্যবসায়িক নিরাপত্তা

গ্যালাক্সি নোট৮ পারফরম্যান্সকে উন্নত করে এরকম সব উন্নত ফিচার যোগ করার মাধ্যমে ব্যবসায়িক উদ্ভাবন, উৎপাদনশীলতা ও নিরাপত্তাকে অনন্য মাত্রা দিয়েছে, দেখা যাক তা কীভাবে হয়:      

  • উন্নত এস পেন: এস পেন এর মাধ্যমে পেশাদার এমন নেক কাজ করা যায়, যা অন্য কোন স্মার্টফোনেই করা সম্ভব নয়। যেমন স্ক্রিন অফ মেমোতে নোট টুকে নেওয়া অথবা খুব দ্রুত কোন ডকুমেন্ট অথবা ছবি নোট নিতে পারবেন।
  • নন-কন্ট্যাক্ট অথেন্টিকেশন: যাক গ্যালাক্সি নোট৮ পেশাদারদের জন্য নিয়ে এসেছে আইরিশ স্ক্যানিং- উদাহরণস্বরূপ স্বাস্থ্য, কন্সট্রাকশন কিংবা জননিরাপত্তা সংশ্লিষ্ট পেশাদাররা অনেক সময় ফিঙ্গার প্রিন্ট কিংবা লক প্যাটার্ন আনলক করার সময় পান না।
  • উন্নত ডেক্স সক্ষমতা: এই ফিচারটি তাদের জন্য, যাদের মুহুর্তেই কর্মক্ষেত্র কিংবা বাসায় নিজের স্মার্টফোনটিকে ডেক্সটপে রূপ দিতে হয়।

আমাদের ধারাবাহিক নিরাপত্তার প্রতিশ্রুতি

স্যামসাং ব্যাটারি নিরাপত্তায় ধারাবাহিকতার প্রতিশ্রুতি রক্ষা করেছে। গ্যালাক্সি নোট৮ এ ৮ স্তরের ব্যাটারি সেফটি চেক হয়ে আসে যার জন্য এটি সম্পূর্ণভাবে নিরাপদ।

Samsung Galaxy Note8 Product Specification

 
Display 6.3-inch Quad HD+ Super AMOLED, 2960×1440 (521ppi)
*Screen measured diagonally as a full rectangle without accounting for the rounded corners
*Default resolution is Full HD+ and can be changed to Quad HD+ (WQHD+) in Settings
Camera Rear: Dual Camera with Dual OIS (Optical Image Stabilization)
– Wide-angle: 12MP Dual Pixel AF, F1.7, OIS
– Telephoto: 12MP AF, F2.4, OIS
– 2X optical zoom, up to 10X digital zoomFront: 8MP AF, F1.7
Body 162.5 x 74.8 x 8.6mm, 195g, IP68
(S Pen: 5.8 x 4.2 x 108.3mm, 2.8g, IP68)
*Carrying an IP68 dust and water resistance rating. Based on test conditions of submersion in up to 1.5 meters of fresh water for up to 30 minutes
AP Octa core (2.3GHz Quad + 1.7GHz Quad), 64bit, 10nm processor
Octa core (2.35GHz Quad + 1.9GHz Quad), 64bit, 10nm processor
*May differ by market and mobile operator
Memory 6GB RAM (LPDDR4), 64GB
SIM Card Hybrid: one Nano SIM and one Nano SIM or one MicroSD slot (up to 256GB)
Battery 3,300mAh
Wireless Charging compatible with WPC and PMAFast Charging compatible with QC 2.0
OS Android 7.1.1
Network LTE Cat. 16
*May differ by market and mobile operator
Connectivity Wi-Fi 802.11 a/b/g/n/ac (2.4/5GHz), VHT80 MU-MIMO, 1024QAM,
Bluetooth® v 5.0 (LE up to 2Mbps), ANT+, USB Type-C, NFC, Location (GPS, Galileo*, Glonass, BeiDou*)
*Galileo and BeiDou coverage may be limited.
Payment NFC, MST
Sensors Accelerometer, Barometer, Fingerprint Sensor, Gyro Sensor, Geomagnetic Sensor, Hall Sensor, Heart Rate Sensor, Proximity Sensor, RGB Light Sensor, Iris Sensor, Pressure Sensor
Authentication Lock Type: Pattern, Pin, Password
Biometric Lock Types: Iris Scanner, Fingerprint Scanner, Facial Recognition
Audio MP3, M4A, 3GA, AAC, OGG, OGA, WAV, WMA, AMR, AWB, FLAC, MID, MIDI, XMF, MXMF, IMY, RTTTL, RTX, OTA, DSF, DFF, APE
Video MP4, M4V, 3GP, 3G2, WMV, ASF, AVI, FLV, MKV, WEBM

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top