শিরোনাম

মঙ্গলবার, জুলাই 25, 2017 - ১৪৬ প্রতিষ্ঠানের সদস্যপদ বাতিল করলো বেসিস | সোমবার, জুলাই 24, 2017 - দেশের সব মোবাইল টাওয়ার চালাবে নতুন চার কোম্পানি | সোমবার, জুলাই 24, 2017 - এইচপির নতুন প্রিন্টার বাজারে আনল ফ্লোরালিমিটেড এবং স্মার্ট টেকনোলজি | সোমবার, জুলাই 24, 2017 - এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা | সোমবার, জুলাই 24, 2017 - অবৈধ পথে মোবাইল আমদানি:বছরে ৮০০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার | সোমবার, জুলাই 24, 2017 - ট্যালেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় গ্র্যাজুয়েশন করলেন রবি’র ৩১ কর্মকর্তা | সোমবার, জুলাই 24, 2017 - বাংলাদেশী রিং আইডির লাইভ চ্যাটে আসছেন সানি লিওন (ভিডিও) | সোমবার, জুলাই 24, 2017 - ইউএস বাংলা এয়ারলাইন্সে বিশেষ ছাড় পাবেন গ্রামীণফোনের স্টার গ্রাহকরা | সোমবার, জুলাই 24, 2017 - দেশে শতকরা ৪৩ ভাগ প্রেমের বিয়েই বিচ্ছেদ পর্যন্ত গড়ায়:বিবাহবিডি জরিপ | সোমবার, জুলাই 24, 2017 - ইনোভেটিভ টিচিং এন্ড লার্নিং এক্সপো ঢাকায় |
প্রথম পাতা / অর্থনীতি / বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী মার্কিন ব্যবসায়ীরা
বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী মার্কিন ব্যবসায়ীরা

বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী মার্কিন ব্যবসায়ীরা

US PALAK

মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় বিনিয়োগ প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বাংলাদেশের আইসিটি সেক্টরে বিনিয়োগের ক্ষেত্রে তাদের গভীর আগ্রহের কথা ব্যক্ত করেছেন। ১৯৫৫ সালে মার্কিন প্রেসিডেন্ট আইজেন হাওয়ার কর্তৃক প্রতিষ্ঠিত যুক্তরাষ্ট্রের খ্যাতনামা থিংকট্যাংক ‘বিজনেস কাউন্সিল ফর ইন্টারন্যাশনাল আন্ডারস্ট্যান্ডিং’ এর সহযোগিতায় ২৮ এপ্রিল ২০১৬ আয়োজিত গোলটেবিল বৈঠকে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক, এমপি বক্তব্য প্রদান করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনের মধ্য দিয়ে বৈঠকটি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল বাংলাদেশ’-এর স্বপ্নের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন যে বিদেশি বিনিয়োগ আকর্ষণের লক্ষ্যে নতুন উদ্ভাবনী শক্তি ও উদ্যোক্তাদের কাজে লাগিয়ে হাই-টেক পার্ক ও আইটি পার্ক স্থাপনসহ বাংলাদেশ সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

প্রতিমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিভিন্ন কোম্পানির উপস্থিত প্রতিনিধিদের প্রতি বাংলাদেশ সরকার কর্তৃক আইসিটি ক্ষেত্রে প্রদত্ত সুযোগ-সুবিধা গ্রহণের উদাত্ত আহ্বান জানান। অনুষ্ঠানে বাংলাদেশের আইটি ক্ষেত্রে ব্যাপক সম্ভাবনা সম্বলিত ডিজিটাল প্রেজেন্টেশনও উপস্থাপন করা হয়। প্রতিমন্ত্রী তার বক্তব্য প্রদানের পরে একটি প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন। এসময় যুক্তরাষ্ট্রের সম্ভাবনাময় বিনিয়োগকারীদের বিভিন্ন প্রশ্নের তথ্যবহুল উত্তর প্রদানকালে প্রতিনিধিদলের অন্যান্য সদস্যবৃন্দও অংশগ্রহণ করেন। গোলটেবিল আলোচনার পাশাপাশি দুটো সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার ও স্থপতি এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top