শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - আকর্ষণীয় ফিচার নিয়ে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান |
প্রথম পাতা / স্থানীয় খবর / বাংলাদেশে যাত্রা শুরু করেছে ‘টিআইই ঢাকা’
বাংলাদেশে যাত্রা শুরু করেছে ‘টিআইই ঢাকা’

বাংলাদেশে যাত্রা শুরু করেছে ‘টিআইই ঢাকা’

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে বিশ্বের উদ্যোক্তাদের শীর্ষস্থানীয় সংগঠন দ্য ইন্দাস এন্টাপ্রিনিয়ারস (টিআইই)। শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক জমজমাট আয়োজনে অলাভজনক এ সংগঠন টিআইই ঢাকার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু এমপি।

tie-dhaka-corpoarte

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় তথ্যমন্ত্রী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকায় মার্কিন যুক্তরাষ্ট্রর দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন জন ড্যানিলোইজ ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সভাপতি রোকেয়া আফজাল রহমান।

উপস্থিত ছিলেন টিআইই ঢাকার প্রতিষ্ঠাতা সভাপতি সোনিয়া বশির কবির ও সহ-সভাপতি শামীম আহসানসহ টিআইই ঢাকার অন্যান্য নেতৃবৃন্দ।

টিআইই ঢাকার সভাপতি সোনিয়া বশির কবির অনুষ্ঠানে টিআইইর পরিচিতি তুলে ধরে বলেন, বিশ্বের বৃহত্তম অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন এটি। সংগঠনটি বিশ্বের উদ্যোক্তাদের জন্য কাজ করে। বাংলাদেশে আমরা পেশাজীবী ও ব্যবসায়ীদের নিয়ে সংগঠনটির যাত্রা শুরু করেছি, যারা নতুন প্রজন্মের উদ্যোক্তাদের এগিয়ে নিতে সব রকম সহায়তা দেবে।

টিআইই প্লাটফর্মের মাধ্যমে স্থানীয় উদ্যোক্তাদের সহায়তায় বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, এদেশের জনসংখ্যার অর্ধেকের বেশির বয়স ২১ বছরের নিচে। এ বিপুল জনগোষ্ঠী দেশের জন্য বয়ে আনতে পারে অপার সম্ভাবনা। আর সম্ভাবনাময় এ জনগোষ্ঠীকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে ভূমিকা রাখবে টিআইই ঢাকা।

মার্কিন যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির এক দল সফল উদ্যোক্তা ও অভিজ্ঞ পেশাজীবী মিলে ১৯৯২ সালে টিআইই প্রতিষ্ঠা করেন। প্রশিক্ষণ ও পরামর্শ দেওয়ার মাধ্যমে উদ্যোক্তাদের পাশে থাকা ও নতুন উদ্যোক্তা তৈরি সংগঠনটির মূল লক্ষ্য। বর্তমানে ১৭ দেশের ৬০টি অঞ্চলে এর কার্যক্রম চলছে। এর সঙ্গে যুক্ত রয়েছেন ১১,০০০ সদস্য ও ২৫০০ চার্টার সদস্য।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top