শিরোনাম

রবিবার, জুলাই 23, 2017 - কম দামে স্যামসাং এর স্মার্টফোন | রবিবার, জুলাই 23, 2017 - ফেসবুকে চাকরি পেতে পারেন ৫ উপায়ে | রবিবার, জুলাই 23, 2017 - ড্রাইভিংয়ে ঘুম তাড়াবে যে ডিভাইস | রবিবার, জুলাই 23, 2017 - ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এর উদ্বোধন | রবিবার, জুলাই 23, 2017 - শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন আনল ওয়ালটন | রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক | রবিবার, জুলাই 23, 2017 - হুয়াওয়ে লাকি ডে | রবিবার, জুলাই 23, 2017 - দারাজে এখন সম্পূর্ণ ইন্টারেস্ট বিহীন ইএমআই পেমেন্ট | শনিবার, জুলাই 22, 2017 - লিংকসীস এর ১৯০০ এমবিপিএস গতির ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস রাউটার | শনিবার, জুলাই 22, 2017 - আগামী মাসে স্যামসাং আনছে নতুন ডিভাইস |
প্রথম পাতা / স্থানীয় খবর / বাংলাদেশ স্টার্টআপ কাপ জিতলো জেড প্যাক
বাংলাদেশ স্টার্টআপ কাপ জিতলো জেড প্যাক

বাংলাদেশ স্টার্টআপ কাপ জিতলো জেড প্যাক

স্টার্টআপ কাপ এর বংলাদেশের প্রথম অধ্যায় এর চ্যাম্পিয়ন হলো জেড -প্যাক । গত বছর প্রথম বারের মতো বাংলাদেশ স্টার্টআপ কাপে অংশ নেয়  ৪৬টি ঢাকা কেন্দ্রিক স্টার্টআপ। প্রতিযোগিতায় সাতটি ধাপ পার করে চূড়ান্ত পর্বে ওঠা চারটি স্টার্ট শুক্রবার তাদের সবশেষ পিচ করেন। সর্বশেষ রাউন্ড এর বিচারক প্যানেলে ছিলেন স্টার্টআপ কাপের প্রতিষ্ঠাতা  সন গ্রিফিন এবং ভাইস প্রেসিডেন্ট অরাক্সিয়া মার্তিরসিয়ান।

startcup

শনিবার রাতে ঢাকার ব্রিটিশ কাউন্সিলে  বিজয়ীদের নাম ঘোষণা করা হয় । বিজয়ী উদ্যোক্তার হাতে তুলে দেয়া হয় সম্মাননা ক্রেস্ট।

একই ছাদের নিচে সব ধরনের প্যাকেজিং সেবা প্রদান করা প্রতিযোগিতার প্রথম চ্যাম্পিয়ন স্টার্টআপ জেড-প্যাক। সেই লক্ষ্যেই অফ ট্রাকে থেকেও এখন অনলাইনে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রেখেছে স্টার্টআপ প্রতিষ্ঠাতা মেশবাউল আলম ও তৌফিক উন রাজিব। তারা জানান,  একই জায়গা থেকে যেকোনো পন্যের প্যাকেজিং থেকে শুরু করে কারখানার জন্য প্যাকেজিং এর সেবা দেবে জেড প্যাক। বিগত কয়েক বছর ধরে এই ক্ষেত্রে কাজ করার ফলে এই স্টার্টআপ নিয়ে তারা আশাবাদী।

প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছে ড: নিলুফার হাই করিম। তার অনেক বছরের গবেষণার ফসল ‘নেচার’স গিফট’ ব্র্যান্ড এর মাশরুম এর আচার। অনন্য এই আচার এর মেয়াদ কোনো প্রিজার্ভেটিভ ছাড়াই দুই বছর এবং এটি অনেক রোগ প্রতিরোধেও সহায়ক। বাজারের অনান্য যেকোনো আচার যেখানে অতিমাত্রায় প্রক্রিয়াজাত করায় সব পুষ্টি গুণ হারাচ্ছে, সেখানে ‘নেচার’স গিফট’ নিয়ে এসেছে এক সুষম সমাধান।

দ্বিতীয় রানার আপ ‘সুরক্ষা’ বাংলাদেশের গার্মেন্টস কর্মী দের জন্য নিয়ে এসেছে সুলভ মূল্যে স্বাস্থ্যসম্মত স্যানিটারি ন্যাপকিন। গার্মেন্টস এ দীর্ঘ সময় ধরে কাজ করতে হয় এবং মহিলা কর্মী-রা স্যানিটারি ন্যাপকিন ব্যবহার না করার কারণে নানা স্বাস্থ্য ঝুঁকিতে থাকে। কিন্তু স্বাস্থ্য ঝুকি থাকা সত্তেও তারা স্যানিটারি ন্যাপকিন কিনে না কারণ বাজারের ব্র্যান্ড গুলোর দাম তাদের ক্রয় সীমার উর্ধে ও পুরুষ বিক্রেতার কাছ থেকে এই পণ্য কিনতে তারা বিব্রতবোধ করেন। সুরক্ষা এখন বাজারে নামার জন্য প্রস্তুত।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top