শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / বাজারে এলো সিম্ফনির নতুন স্মার্টফোন
বাজারে এলো সিম্ফনির নতুন স্মার্টফোন

বাজারে এলো সিম্ফনির নতুন স্মার্টফোন

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দীর্ঘক্ষন ব্যাটারি ব্যাকআপ এখন বেশ গুরুত্বপূর্ণ একটি বিষয়। দামের দিক থেকে স্মার্টফোন হাতের নাগালে এলেও শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন এখনও অপ্রতুল। আর সেজন্যই স্মার্টফোন ক্রেতাদের দীর্ঘদিনের চাহিদা পূরণের লক্ষ্যে সিম্ফনি এবার বাজারে এনেছে এক্সপ্লোরার ও এইচ ওয়ানফিফটি(OH150) ও  ভি সিক্সটি(V60) নামের দুটি স্মার্টফোন।

সম্প্রতি যমুনা ফিউচার পার্কের সিম্ফনি মোবাইলের ১০০তম ব্র্যান্ড আউটলেটে এই স্মার্টফোন দুটি উদ্বোধন করেন কো¤পানীর ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ।
এদের মধ্যে ও এইচ ১৫০ স্মার্টফোনে রয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ও ভি৬০ তে রয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যা স্মার্টফোনকে চালু রাখতে পারবে দীর্ঘক্ষন ধরে।
প্রতিবারের মত এবারও সিম্ফনি তাদের দেশের মধ্যবিত্ত স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই দুটি হ্যান্ডসেটের প্রত্যেকটি ফিচারের দিকে বিশেষভাবে নজর রেখেছে। বিশেষ করে ৫ ইঞ্চি হাই ডেফিনেশন স্ক্রিনের ঐ১৫০ এবং ৪.৫ ইঞ্চি স্ক্রিনের ঠ৬০ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে  আইপিএস প্রযুক্তি, যা সবসময় একটি সাবলীল ও সুন্দর রেজুলিউশনে ছবি দেখতে সাহায্য করবে । আর ক্যামেরা হিসেবে ঐ১৫০ তে দেওয়া হয়েছে অটোফোকাসসহ ৮ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আর ঠ৬০ মডেলে রয়েছে ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত এই দুটি হ্যান্ডসেটে সবরকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস মোবাইলে রাখার জন্য থাকছে ৮ জিবি ইন্টারনাল মেমরি যা চাইলে পরবর্তিতে ৩২ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।

Symphony H150 Review writeup (Bangla).docx

এক্সপ্লোরার ও এইচ ওয়ানফিফটি(OH150) ও ভি সিক্সটি(V60)

উদ্বোধনকালে কো¤পানির ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ বলেন, “বর্তমান চাহিদা অনুযায়ী বেশি সময় ধরে স্মার্টফোন চালু রাখতে শক্তিশালী ব্যাটারির কোনও বিকল্প নেই। আর সেটি বিবেচনা করেই এবার আমরা উচ্চক্ষমতার ব্যাটারির এই দুটি স্মার্টফোন বাজারে নিয়ে এসেছি।”
ঐ১৫০ একটি আকর্ষনীয় ও বেশ কার্যকরী ফিচার হিসেবে রয়েছে হল সেন্সর প্রযুক্তি স¤পন্ন একটি ফ্রি ফ্লিপ কভার, যা দিয়ে এর কভার না খুলেই পাঁচটি অ্যাপ্লিকেশন ব্যবহার করার সুবিধা পাওয়া যাবে। একইসাথে এই স্মার্টফোনে পেনড্রাইভ ও অন্যান্য ডিভাইস সংযোগ করার জন্য ওটিজি কেবল সাপোর্টেরও ব্যবস্থা রাখা হয়েছে।
স্মার্টফোন দুটির জি এবং এক্সেলেরোমিটার সেন্সর দিয়ে যেমন সবসময় মোবাইলের অবস্থান অনুযায়ী  স্ক্রিন রোটেশন বদলে যাবে তেমনি খেলা যাবে টে¤পল রান, হাইওয়ে রাইডার মত বিশ্বখ্যাত ফ্রি গেমসগুলোও। আর এর প্রক্সিমিটি সেন্সর কথা বলার সময় কানের কাছে মোবাইল আনলে নিজে থেকেই আলো নিভিয়ে দেয় যা দীর্ঘ সময় ব্যাটারী চালু রাখতে সাহায্য করে।
দেশের যেকোনও মোবাইল আউটলেটে ঠ৬০ মাত্র ৬৪৯০ টাকায় এবং ঐ১৫০ মাত্র ১০,৫৯০ টাকায় পাওয়া যাচ্ছে ।
ফটো ক্যাপশনঃ সম্প্রতি যমুনা ফিউচার পার্কে অবস্থিত ১০০তম সিম্ফনি ব্র্যান্ড আউটলেটে ঐ১৫০ ও ঠ৬০ নামের দুটি স্মার্টফোন উদ্বোধন করেন কো¤পানির ম্যানেজিং ডিরেক্টর জাকারিয়া শাহিদ। এসময় আরো উপস্থিত ছিলেন হেড অফ মার্কেটিং আশরাফুল হক এবং বিজনেস ডিরেক্টর (এডিসন ইলেক্ট্রনিক্স) জাফরুল আলম, ন্যাশনাল সেলস ম্যানেজার এম এ হানিফসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top