শিরোনাম

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - দর্শনার্থী নেই বেসিস সফটএক্সপোতে ! | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিসিএস নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - ২০১৭ সালে রবি’র লোকসান ২৮০ কোটি টাকা | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বাংলাদেশের গ্রাহকদের জন্য অপো স্মার্টফোনসমূহ ৪জি সেবা দিতে প্রস্তুত | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিইউপিবিজিএ-এর বার্ষিক বনভোজন সম্পন্ন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - উদ্বোধন হলো বেসিস সফটএক্সপো ২০১৮’র | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - এলো টোটেলিংক এর হাই স্পীড ওয়াইফাই রাউটার | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - সবুর খান ডব্লিউবিএএফ-এর বাংলাদেশ হাই কমিশনার নিযুক্ত | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - সিন্দাবাদ ডট কম-এর সাথে যুক্ত হলো মাই আউটসোর্সিং লিমিটেড | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - জাকারবার্গকে হারিয়ে দিলেন প্রিয়া |
প্রথম পাতা / প্রডাক্ট রিভিউ / কম্পিউটার / বাজারে এসেছে আইলাইফের নতুন ল্যাপটপ ‘জেড এয়ার এইচ’
বাজারে এসেছে আইলাইফের নতুন ল্যাপটপ ‘জেড এয়ার এইচ’

বাজারে এসেছে আইলাইফের নতুন ল্যাপটপ ‘জেড এয়ার এইচ’

laptopবাজারে এসছে হালকা-পাতলা গড়নের ম্যাক খ্যাত জেনুইন উইন্ডোজ ল্যাপটপ আইলাইফের নতুন ল্যাপটপ। জেড সিরিজের হালনাগাদ সংস্করণ ‘জেড এয়ার এইচ’ নামের এ ল্যাপটপে রয়েছে ৫০০ জিবি হার্ডডিস্ক, পাওয়ারফুল ইন্টেল প্রসেসর, ২ জিবি ডিডিআর থ্রি র‌্যাম এবং ৩২ জিবি ইএমএমসি স্টোরেজ। চাইলে এই র‌্যামেরর সাথে বড় প্রোগ্রাম শেয়ার করে কাজ করা যাবে। প্রয়োজনে ল্যাপটপের হার্ডডিস্ক বাড়ানো যাবে। এছাড়াও আনলিমিটেড এক্সটারনাল হার্ডডিস্ক ও পেনড্রাইভ ব্যবহার করা যাবে।
মার্কিন ব্র্যান্ড আইলাইফের বাংলাদেশী পরিবেশক সুরভী গ্রুুপ জানায়, ছাত্রছাত্রী ও অফিসের কাজের জন্য সহায়ক জেড এয়ার ল্যাপটপের ব্যাপক জনপ্রিয়তার পর তারা নতুন মডেলটি বাজারে ছেড়েছে। জনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত এই ল্যাপটপটি স্লি­ম ও হালকা। এর পর্দার আকার ১৪.১ ইঞ্চি। ওজন ১.৫৩ কেজি। ল্যাপটপটিতে রয়েছে ওয়াই ফাই কানেকটিভিটি, ২টি ইউএসবি পোর্ট টু, মাইক্রো এইচ ডি এম আই ও এসডি কার্ড পোর্ট।
জেনুইন অপারেটিং সিস্টেম থাকায় ল্যাপটপটির কাজের গতি বাড়ে, সহজে ভাইরাস আক্রমন করবে না। অফিসের গুরুত্ববপূর্ণ ইমেইল চেকিং, ইন্টারনেট ব্রাউজিং, এইচ ডি মুভি দেখাসহ অন্যান্য কাজ করা যায় ঝটপট। ল্যাপটপটি প্রতিদিনের কাজকে আরও সহজ ও গতিময় করে তুলবে। মাইক্রোসফট অফিস এর কাজ, যেমন এমএস ওয়ার্ড, এক্সেল, প্রেজেন্টেশন, ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি ফটোশপ, অটো-ক্যাডের কাজও করা যায়। শিক্ষার্থীর পাশাপাশি অফিস এবং ব্যক্তিগত কাজেও ডিভাইসটি ব্যবহার করা যাবে।
সরাসরি সংযুক্ত আরব আমিরাতের দুুবাই থেকে আমদানী করায় এই ল্যাপটপে আরবি এবং ইংলিশ কিবোর্ড ব্যাবহার করা হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে ৯৬০০ এমএএইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৭-৮ ঘণ্টা কাজ করা যাবে।
এই ল্যাপটপের কেবল মুভি দেখা বা গান শোনার বিনোদন নয়, দূর দেশের বন্ধু কিংবা প্রবাসী স্বজনদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিতে পারবেন ভাইবার, ইমু, স্ক্যাইপি কিংবা গুগল চ্যাটে।
মাত্র ১৯,৮৯৯ টাকায় এই ল্যাপটপটি দেশের কম্পিউটার মার্কেটের স্টার টেক (আই ডি বি ভবন, উত্তরা ,মাল্টি প্লান সেন্টার, চট্টগ্রাম , রংপুর), রাইয়ান্স কম্পিউটার’স (আই ডি বি ভবন, উত্তরা, মাল্টি প্লান সেন্টার, ইস্টার্ন প্লাস, চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, বগুড়া, ময়মনসিং), ড্যাফোডিল কম্পিউটার, ডলফিন কম্পিউটার এবং কম্পিউটার ভিলেজের ( মতিঝিল, চট্টগ্রামের আগ্রাবাদ, সেন্ট্রাল শপিং সেন্টার জি ই সি মোড়) সবগুলো শো রুমে পাওয়া যাচ্ছে।
এছাড়াও ল্যাপটপটি অনলাইন শপ পিকাবু, দারাজ ও আজকের ডিলে ক্রেডিট কার্ডের মাধ্যমে কিস্তিতে কেনা যাবে।
আই লাইফের প্রতিটি ল্যাপটপের সাথে পাবেন ১ বছরের ব্র্যান্ড ওয়ারেন্টি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top