শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - টেকনো আনলো নতুন সেলফি ফোন | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ড্যাফোডিলে এসিএম আইপিসি অনলাইন প্রিলিমিনারি প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - জংশেন ও হুন্দাই মোটরসাইকেল এখন বিক্রয় ডট কম-এ | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - আইবিএম আবারও বাংলাদেশে অফিস খুলতে চায় | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রোহিঙ্গাদের কাছে মোবাইল বিক্রি নিষিদ্ধ করেছে সরকার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডাটা খরচ কমাতে আসছে টুইটারের নতুন সংস্করণ | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - লন্ডনে লাইসেন্স বাঁচানোর চেষ্টায় উবার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ড্রোন যখন কৃষকের বন্ধু | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - আইফোন ৮ এর ভেতরে যা দেখা গেল | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডি-লিংক এর স্পেশাল অফার |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / বাজেটের সেরা ল্যাপটপ হতে পারে লেনোভো থিঙ্কপ্যাড ১৩
বাজেটের সেরা ল্যাপটপ হতে পারে লেনোভো থিঙ্কপ্যাড ১৩

বাজেটের সেরা ল্যাপটপ হতে পারে লেনোভো থিঙ্কপ্যাড ১৩

132604Lenovo-thinkpad-13_02

মোটামুটি বাজেটের মধ্যে ল্যাপটপগুলো কখনোই উন্নত পারফরমেন্সের হয় না। এগুলো পেশাদার কাজে ব্যবহৃত হলেও সবার চাহিদা পূরণ করতে পারে না। তবে অনেক ল্যাপটপ ক্রয় ক্ষমতার মধ্যে থেকেও অন্যগুলোকে ছাড়িয়ে যায়। এমনই একটি যন্ত্র লেনোভো থিঙ্কপ্যাড ১৩।

এটা চরম পারফরমেন্স দেয় না। কিন্তু সবমিলিয়ে দারুণ এক ল্যাপটপ। এর থিঙ্কপ্যাড কিবোর্ড এবং ফিচারগুলো আপনার ধারণার চেয়েও এগিয়ে। এর দাম শুরু ৬০০ ডলার থেকে। থিঙ্কপ্যাড ১৩-এর ক্রোমবুক সংস্করণও রয়েছে যার দাম ৪০০ ডলারেরও কম। তবে ৫৫০ ডলারে কোর আই৩ প্রসেসর এবং ফুল এইচডি পর্দা মিলছে।

এর ১৩ ইঞ্চি পর্দার রেজ্যুরেশন ১৯২০x১০৮০। ২.৩ গিগাহার্জ ইন্টেল কোর আই৩-৬১০০ ইউ প্রসেসর রয়েছে। ১২৮ মেগাবাইট এইচডি গ্রাফিকস ৫২০ দেওয়া হয়েছে। স্টোরেজ ১২৮ জিবি এসএসডি। উইন্ডোজ ১০ হোম (৬৪-বিট) অপারেটিং সিস্টেম মিলবে এতে। তবে চাইলেই থিঙ্কপ্যাড ১৩-তে আরো বেশি স্টোরেজ ও কোর আই৫ প্রসেসর নেওয়া যাবে। কালো এবং রূপালি রংয়ে পাওয়া যায়। এটা খুব পাতলা বা হালকা নয়। তারপরও মাত্র ০.৮ ইঞ্চি পাতলা দেহের ওজন ১.৪ কেজি। বহন করা কঠিন কিছু নয়। দেহের ওপরে মেটাল আর ভেতরের দিকে টেকসই প্লাস্টিক। বলা হয়েছে, এটি ১২ মিলিটারি স্পেসিফিকেশন পরীক্ষায় পাস করে গেছে।

কম বাজেটের ল্যাপটপে যে কিবোর্ড দেওয়া হয়, তার মধ্যে সেরাটা দিয়েছে লেনোভো। লেখালেখির কাজ বেশ আরামদায়ক। এর টাচপ্যাডটি খুব মসৃণ কাজ করে। এর আকার ছোট হলেও একাধিক আঙুলের স্পর্শ বেশ কাজ করে। ফুল সাইজ এইচডিএমআই পোর্ট এবং ইউএসবি-সি পোর্ট রয়েছে।

বিশেষজ্ঞদের ব্যাটারির শক্তি পরীক্ষায় বেশ উতরে গেছে ল্যাপটপটি। চালুর পর কাজ করা অবস্থায় সাড়ে ৬ ঘণ্টা পর এটি বন্ধ হয়ে গেছে। এ সময় স্ট্রিমিং ভিডিও, ওয়েব সার্ফিং, গুগল ক্রোম এবং মাইক্রোসফট ওয়ার্ড ব্যবহার করা হয়েছে।

এর পারফরমেন্স ধারণার চেয়েও বেশি। যেকোনো অফিস বা স্কুলে এর ব্যবহারে তুষ্ট থাকবেন ব্যবহারকারী।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top