শিরোনাম

রবিবার, নভেম্বর 19, 2017 - ঢাকায় দ্বিতীয় বাংলাদেশ রিটেইল কংগ্রেস অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - এখন হোয়্যাটসঅ্যাপে ডিলিট হয়ে যাওয়া মেসেজও পড়তে পারবেন | শনিবার, নভেম্বর 18, 2017 - বাজারে এসেছে গুগল এর পিক্সেল ২এক্সএল | শনিবার, নভেম্বর 18, 2017 - উন্মুক্ত হলো ওয়ানপ্লাস ৫টি | শনিবার, নভেম্বর 18, 2017 - আইটি প্রশিক্ষণে আয় করে ফি পরিশোধের সুযোগ | শনিবার, নভেম্বর 18, 2017 - চার দেশের মাইক্রোসফটের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেন সোনিয়া বশির | শনিবার, নভেম্বর 18, 2017 - “বাংলালিংক নেক্সট টিউবার”-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / বিনিয়োগ আকৃষ্ট করতে যুক্তরাষ্ট্রের বঙ্গ সম্মেলনে বেসিস
বিনিয়োগ আকৃষ্ট করতে যুক্তরাষ্ট্রের বঙ্গ সম্মেলনে বেসিস

বিনিয়োগ আকৃষ্ট করতে যুক্তরাষ্ট্রের বঙ্গ সম্মেলনে বেসিস

besis@bongo

যুক্তরাষ্ট্রের টেক্সাসে অনুষ্ঠিত হচ্ছে ‘বঙ্গ সম্মেলন’ হিসাবে পরিচিতি পাওয়া নর্থ আমেরিকান বেঙ্গলি কনফারেন্স। গত ১০ জুলাই শুরু তিন দিনের এ সম্মেলনে সহযোগী হিসেবে অংশ নিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

বেসিস সভাপতি শামীম আহসানের নেতৃত্বে প্রতিনিধি দলে রয়েছেন বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান ও যুগ্ম-মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল। বেসিসের সদস্যভুক্ত ৮টি কোম্পানি সম্মেলনে অংশ নিয়েছে। এগুলো হলো – ক্রান্তি অ্যাসোসিয়েটস লিমিটেড, রিভেরি কর্পোরেশন লিমিটেড, সাউথটেক লিমিটেড, সার্ভিস ইঞ্জিন লিমিটেড, ইউবিক কর্পোরেশন লিমিটেড, টেকনোলজি সল্যুউশন লিমিটেড, আর্ক বাংলাদেশ লিমিটেড ও বিয়ন্ড টেকনোলজিস। প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে।

বিদেশে আইসিটি খাতে বাংলাদেশকে ব্র্যান্ডিংয়ে ‘বাংলাদেশ নেক্সট’ স্লোগানকে সামনে রেখে বেসিসের পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) যৌথভাবে এই সম্মেলনে অংশ নিয়েছে।

সম্মেলনে অংশগ্রহণ সম্পর্কে বেসিসের সভাপতি শামীম আহসান বলেন, প্রবাসে বাঙালিদের অন্যতম বড় আয়োজন হলো এই বঙ্গ সম্মেলন। ভারতীয় বাঙালিদের আয়োজনে অনুষ্ঠিত এই সম্মেলনে এবারই প্রথম বাংলাদেশি কোম্পানিগুলো তাদের পণ্য ও সেবা প্রদর্শণের সুযোগ পাচ্ছে। পাশাপাশি সম্মেলনে স্থানীয় ব্যবসায়ীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে বিজনেস ফোরাম। এই ফোরামে বিদেশি ও প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগে আগ্রহী করতে বেসিসের পক্ষ থেকে একটি প্রেজেন্টেশন দেয়া হয়েছে। আশা করছি এই সম্মেলনের মাধ্যমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের ব্যবসা সম্প্রসারণের সুযোগ পাবে।

উল্লেখ্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের নেতৃত্বে রিহ্যাব, বিজিএমইএ, পর্যটন কর্পোরেশনের প্রতিনিধিরাও এতে অংশ নিয়েছেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top