শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - ১৯ তারিখ আসছে নোকিয়া ৬ | মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - বিক্রয় ডটকমে নারী কর্মীর অনুপাত ৩৬ শতাংশ | মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - চিকিত্সকদের মাঝে ই-কিউর প্রেসক্রিপশান সফটওয়্যার বিতরণ | মঙ্গলবার, জানুয়ারী 17, 2017 - স্যামসাং প্রধানকে গ্রেপ্তারের আবেদন | সোমবার, জানুয়ারী 16, 2017 - নতুন নম্বর সিরিজ ০১৩ পাচ্ছে না জিপি | সোমবার, জানুয়ারী 16, 2017 - সিওরক্যাশের মাধ্যমে টাকা লেনদেন করতে পারবে পেইজা গ্রাহকেরা | সোমবার, জানুয়ারী 16, 2017 - সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াই-ফাই দেওয়া হবে : পলক | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল শিক্ষা বিস্তারে কাজ করবে টেন মিনিট স্কুল | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল এন্টারপ্রেনারশিপ ইকোসিস্টেম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত | বুধবার, জানুয়ারী 11, 2017 - আফতাব-উল-ইসলাম বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / বিনিয়োগ আকৃষ্ট করতে যুক্তরাষ্ট্রের বঙ্গ সম্মেলনে বেসিস
বিনিয়োগ আকৃষ্ট করতে যুক্তরাষ্ট্রের বঙ্গ সম্মেলনে বেসিস

বিনিয়োগ আকৃষ্ট করতে যুক্তরাষ্ট্রের বঙ্গ সম্মেলনে বেসিস

besis@bongo

যুক্তরাষ্ট্রের টেক্সাসে অনুষ্ঠিত হচ্ছে ‘বঙ্গ সম্মেলন’ হিসাবে পরিচিতি পাওয়া নর্থ আমেরিকান বেঙ্গলি কনফারেন্স। গত ১০ জুলাই শুরু তিন দিনের এ সম্মেলনে সহযোগী হিসেবে অংশ নিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

বেসিস সভাপতি শামীম আহসানের নেতৃত্বে প্রতিনিধি দলে রয়েছেন বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান ও যুগ্ম-মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল। বেসিসের সদস্যভুক্ত ৮টি কোম্পানি সম্মেলনে অংশ নিয়েছে। এগুলো হলো – ক্রান্তি অ্যাসোসিয়েটস লিমিটেড, রিভেরি কর্পোরেশন লিমিটেড, সাউথটেক লিমিটেড, সার্ভিস ইঞ্জিন লিমিটেড, ইউবিক কর্পোরেশন লিমিটেড, টেকনোলজি সল্যুউশন লিমিটেড, আর্ক বাংলাদেশ লিমিটেড ও বিয়ন্ড টেকনোলজিস। প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে।

বিদেশে আইসিটি খাতে বাংলাদেশকে ব্র্যান্ডিংয়ে ‘বাংলাদেশ নেক্সট’ স্লোগানকে সামনে রেখে বেসিসের পাশাপাশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) যৌথভাবে এই সম্মেলনে অংশ নিয়েছে।

সম্মেলনে অংশগ্রহণ সম্পর্কে বেসিসের সভাপতি শামীম আহসান বলেন, প্রবাসে বাঙালিদের অন্যতম বড় আয়োজন হলো এই বঙ্গ সম্মেলন। ভারতীয় বাঙালিদের আয়োজনে অনুষ্ঠিত এই সম্মেলনে এবারই প্রথম বাংলাদেশি কোম্পানিগুলো তাদের পণ্য ও সেবা প্রদর্শণের সুযোগ পাচ্ছে। পাশাপাশি সম্মেলনে স্থানীয় ব্যবসায়ীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে বিজনেস ফোরাম। এই ফোরামে বিদেশি ও প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগে আগ্রহী করতে বেসিসের পক্ষ থেকে একটি প্রেজেন্টেশন দেয়া হয়েছে। আশা করছি এই সম্মেলনের মাধ্যমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের ব্যবসা সম্প্রসারণের সুযোগ পাবে।

উল্লেখ্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের নেতৃত্বে রিহ্যাব, বিজিএমইএ, পর্যটন কর্পোরেশনের প্রতিনিধিরাও এতে অংশ নিয়েছেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top