শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - স্মার্টফোনের ভিড়ে হারিয়ে যাচ্ছে যেসব গ্যাজেট |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / বেসিস নির্বাচনে মোস্তাফা জব্বারের খোলা চিঠি ও প্যানেল ঘোষণা
বেসিস নির্বাচনে মোস্তাফা জব্বারের খোলা চিঠি ও প্যানেল ঘোষণা

বেসিস নির্বাচনে মোস্তাফা জব্বারের খোলা চিঠি ও প্যানেল ঘোষণা

Mustofa Jobbar 5

বেসিস- বাংলাদেশের  তথ্য-প্রযুক্তি খাতের অন্যতম শীর্ষ বাণিজ্যিক সংগঠন, যা আজ তথ্য প্রযুক্তি অঙ্গনের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে জড়িত সকলের কাছে এক অতি সুপরিচিত নাম। জন্মলগ্ন   থেকে তথ্য প্রযুক্তি ব্যবসায়ীদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমেই বেসিস আজ বর্তমান স্বনামধন্য অবস্থানে পৌঁছাতে সক্ষম হয়েছে। সাফল্য আর সীমাবদ্ধতা মিলিয়েই একটি সংগঠন এগিয়ে যায়, তাই বেসিসের আজকের সাফল্য এবং সীমাবদ্ধতা- দুটোর কৃতিত্ব এবং দায়ভারের সমান অংশীদার শুরু থেকে আজ অব্দি বেসিসের কার্যকরি পরিষদের সকল সদস্যবৃন্দ এবং সমিতির সাধারণ ও সহযোগী সদস্যদের। এটি একটি ধারাবাহিকতা যা আমরা প্রবাহমান রেখে চলেছি।

বেসিস যেমন বড় হয়েছে, তেমনি বড় হয়েছে আমাদের প্রাণপ্রিয় তথ্য প্রযুক্তি শিল্প, একই সাথে বড় হয়েছে দেশের ভেতরে এবং দেশের বাইরে বেসিসের সদস্য কোম্পানি গুলোর কাজের পরিধি। আইসিটি সেবা বা পণ্যের দেশীয় বাজারের অধিকতর সম্প্রসারণ এবং সেইসাথে আউটসোর্সিং এর মাধ্যমে বিদেশের ক্রেতা আকর্ষণের মাধ্যমে বেসিস মেম্বার কোম্পানির ব্যবসা বৃদ্ধির উদ্দেশ্যে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ আজ সময়ের দাবি। সেইসাথে, বর্তমান সরকার এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ ও রূপকল্প ২০২১ বাস্তবায়নে বেসিস-কে পালন করতে হবে সংগঠিত এবং সমন্বিত ভূমিকা। আইসিটি ব্যবসায়ীদের জন্য ব্যবসাবান্ধব পরিবেশ তৈরিতে এবং আমাদের এই শিল্পকে আরও সমৃদ্ধ করতে বেসিসের ভূমিকা যেমন অত্যন্ত গুরুত্বপূর্ণ তেমনি বেসিসের নিকট আমাদের মেম্বারদের চাহিদাও আজ যৌক্তিকভাবেই অনেক বেশী।

Mostofa Jobbar 3

সাম্প্রতিক প্রেক্ষাপট বিবেচনায় এই শিল্পের সাথে সংশ্লিষ্ট আমাদের সকলের জন্য বেসিসের কার্যকরি পরিষদের আগামী নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। বেসিসের বর্তমান বোর্ড একদিকে যেমন বেশকিছু প্রশংসনীয় কাজ করেছে তেমনি সমালোচনা করার মত অনেক বিষয়ও রয়েছে। একজন দায়িত্ববান মেম্বার হিসেবে ভাল কাজের প্রশংসা করার পাশাপাশি আমিও ছিলাম সমালোচকদের দলে।

বেসিসের একজন প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে সময়ের দাবিতে আজ আমি ২৫শে জুন অনুষ্ঠিতব্য বেসিস নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি। নমিনেশনের কাগজটি জমা দেয়ার সাথে সাথে আইসিটি খাতের অভিজ্ঞ যোদ্ধাদের পাশাপাশি নতুনদের অভুতপুর্ব সাড়া আমার আস্থা অনেকগুণ বাড়িয়ে দিয়েছে।

বেসিসের বিশাল কর্মযজ্ঞ এবং মেম্বারদের আকাঙ্ক্ষা বাস্তবায়ন করতে প্রয়োজন টিম-ওয়ার্ক। সেই লক্ষ্যকে মাথায় রেখে, আমার ২৯ বছরের অভিজ্ঞতা এবং এই শিল্পের মূলধারার সাথে সংস্লিষ্ট নতুন ও পুরনো সহযোদ্ধাদের সাথে পরামর্শ ও সমর্থন নিয়ে আমি একটি প্যানেল তৈরি করেছি আগামী নির্বাচনে অংশ নেয়ার জন্য । বেসিসের কার্যক্রম আরও গতিশীল এবং রেজাল্ট ওরিয়েন্টেড করার উদ্দেশ্যে সম্পুর্ন নতুন এই প্যানেলে নতুন মুখের পাশাপাশি বর্তমান এবং পূর্ববর্তী বোর্ডে কাজ করার অভিজ্ঞতার সমন্বয় ঘটানো হয়েছে এই প্যানেলে।

 

আমরা খুব শিগ্রই সদস্যদের মতামতের ভিত্তিতে আমাদের নির্বাচনী ইশতেহার ঘোষণার মাধ্যমে আমাদের কর্মপরিকল্পনা বেসিসের সন্মানীয় ভোটারদের সাথে শেয়ার করবো।

১৯৯৭ সালে সংগঠিত বেসিসের প্রতিষ্ঠাতা সভাপতিসহ সকল প্রাক্তন সভাপতি এবং প্রত্যেকটি বোর্ডের সকল কার্যকরি পরিষদ সদস্যদের প্রতি যথাবিহিত সন্মান এবং কৃতজ্ঞতা প্রকাশপূর্বক আমি নিম্নে আমার প্যানেলের সদস্যদের নাম ঘোষণা করছি। এবং একইসাথে বেসিসের সকল বর্তমান মেম্বারদের সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করছি।

সাধারণ সদস্য পদে প্রার্থী আমি মোস্তাফা জব্বার (আনন্দ কম্পিউটার্স), ফারহানা এ. রহমান (ইউ ওয়াই সিস্টেমস লিঃ),রাসেল টি আহমেদ (টিম ক্রিয়েটিভ),এম রাশিদুল হাসান (সিস্টেক ডিজিটাল লিঃ),মোঃ মোস্তাফিজুর রহমান সোহেল (অ্যাডভান্স ই আর পি (বিডি) লিঃ),এ কে এম আহমেদুল ইসলাম (এটম এপি লিঃ), রিয়াদ এস এ হুসেইন (ম্যাগনিটো ডিজিটাল), দেলোয়ার হোসাইন ফারুক (রেডিসন ডিজিটাল টেকনলজিস লিঃ) এবং সহযোগী সদস্য পদে প্রার্থী আছেন উত্তম কুমার পাল (বেস্ট বিজনেস বন্ড লিঃ)।  আপনাদের সবার দোয়াপ্রার্থী

 

মোস্তাফা জব্বার

আনন্দ কম্পিউটার্স

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top