শিরোনাম

সোমবার, জানুয়ারী 16, 2017 - নতুন নম্বর সিরিজ ০১৩ পাচ্ছে না জিপি | সোমবার, জানুয়ারী 16, 2017 - সিওরক্যাশের মাধ্যমে টাকা লেনদেন করতে পারবে পেইজা গ্রাহকেরা | সোমবার, জানুয়ারী 16, 2017 - সব শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াই-ফাই দেওয়া হবে : পলক | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল শিক্ষা বিস্তারে কাজ করবে টেন মিনিট স্কুল | সোমবার, জানুয়ারী 16, 2017 - ডিজিটাল এন্টারপ্রেনারশিপ ইকোসিস্টেম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত | বুধবার, জানুয়ারী 11, 2017 - আফতাব-উল-ইসলাম বাংলাদেশ ব্যাংকের নতুন পরিচালক | বুধবার, জানুয়ারী 11, 2017 - কিশোর-কিশোরীদের মেধা বিকাশে আসছে কানেক্ট ডটবাংলা | বুধবার, জানুয়ারী 11, 2017 - ডয়েচে ভেলের বিজ্ঞান ও প্রযুক্তিভিত্তিক অনুষ্ঠান আরটিভিতে | বুধবার, জানুয়ারী 11, 2017 - ‘র‍্যাংকসটেলের ইন্টারনেটের জন্য চ্যালেঞ্জের মুখে পড়বে বিটিসিএল’ | বুধবার, জানুয়ারী 11, 2017 - এবার ভিডিওতে বিজ্ঞাপন আনছে ফেসবুক |
প্রথম পাতা / ক্যারিয়ার / মাইক্রোসফট এবার আড়াই হাজারেরও বেশি কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত
মাইক্রোসফট এবার আড়াই হাজারেরও বেশি কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত

মাইক্রোসফট এবার আড়াই হাজারেরও বেশি কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত

microsoft-layoffমাইক্রোসফট এবার আড়াই হাজারেরও বেশি কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত জানিয়েছে। ৭ দশমিক ৬ বিলিয়ন ডলারে নকিয়া কিনে নেওয়ার পরও স্মার্টফোনের বাজারে তাদের অবস্থানের উন্নতি হয়নি।

আর সেই ক্ষতি কাটিয়ে উঠতেই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে তারা। এর আগে এক হাজার ৮৫০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছিল প্রতিষ্ঠানটি। এবার তারা দুই হাজার ৮৫০ জন কর্মী ছাঁটাইয়ের নতুন ঘোষণা দিয়েছে।

২০১৭ সাল নাগাদ বিশ্বজুড়ে চার হাজার ৭০০ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে মাইক্রোসফট। ধাপে ধাপে এই ছাঁটাই প্রক্রিয়া সম্পন্ন হবে। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট পিসি ওয়ার্ল্ড।

গত মাসে মাইক্রোসফট জানিয়েছিল স্মার্টফোন বিজনেস ইউনিট থেকে সাত হাজার ৪০০ কর্মীকে ছাঁটাই করবে তারা। মে মাসে এক হাজার ৮৫০ জন কর্মী ছাঁটাইয়ের ঘোষণাও দেয় তারা।

মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা বলেন, ‘আমরা আমাদের মোবাইল ব্যবসায় আরো মনোযোগী হওয়ার চেষ্টা করছি। শুধু ডিভাইস নয় বরং নিরাপত্তা ও ব্যবস্থাপনার দিকেও জোর দিচ্ছি। আমাদের ক্লাউড সার্ভিসের সঙ্গে মোবাইল প্ল্যাটফর্মকে একত্র করার চেষ্টা করছি।’

প্রযুক্তিবিষয়ক আরেক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, নতুন যে কর্মী ছাঁটাইয়ের কথা বলা হচ্ছে, এতে নকিয়া থেকে মাইক্রোসফটে আসা কর্মীরাই বাদ পড়বে।

মাইক্রোসফটের হেড অব উইন্ডোজ অ্যান্ড ডিভাইস টেরি মেয়ারসন বলেন, ‘আমরা আমাদের লক্ষ্য থেকে সরে যাচ্ছি না, আরেকটু গুছিয়ে নিচ্ছি।’

স্মার্টফোন নির্মাতা ফিনল্যান্ডের নকিয়াকে কিনে নিয়ে উইন্ডোজ ফোন নির্মাণ শুরু করেছিল মাইক্রোসফট। কিন্তু উইন্ডোজ ফোনকে জনপ্রিয় করতে পারেনি তারা। আর সে কারণেই গত বছর ফোন ইউনিটকে ঢেলে সাজানোর পরিকল্পনা করে মাইক্রোসফট।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top