শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - ইন্টারনেটের মাধ্যমে ক্ষমতায়নে একসাথে কাজ করবে গ্রামীণফোন ও ব্র্যাক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - স্যামসাং মোবাইল নিয়ে এলো ‘স্যামসাং টুইন উইন’ অফার | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - পাঠাওয়ের নতুন সার্ভিস ‘পাঠাও ফুড’ এর উদ্বোধন | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - আড্ডা টিভির “হোক কলরব”- ডিজিটাল যুগের তরুণদের ওপেন মাইক শো | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - দেশজুড়ে এখন বন্ধুদের এক নম্বর নেটওয়ার্ক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - প্লে স্টোর থেকে আরও ৬০টি অ্যাপ সরিয়েছে গুগল | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - হ্যাকিংয়ের কবলে ব্ল্যাকওয়ালেটের ওয়েবসাইট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - শাওমি এমআই৬ পেল ওরিও আপডেট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - বাণিজ্য মেলায় লিনেক্সে ১০%-২০% পর্যন্ত ছাড়! | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - বাজারে এলো দেশে তৈরি দ্বিতীয় স্মার্টফোন ‘প্রিমো ই৮এস’ |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ই-কমার্স সাইট নিজেই বানাতে ‘মাস্টারিং ই-কমার্স’ বই   
ই-কমার্স সাইট নিজেই বানাতে ‘মাস্টারিং ই-কমার্স’ বই    

ই-কমার্স সাইট নিজেই বানাতে ‘মাস্টারিং ই-কমার্স’ বই   

সম্প্রতি প্রকাশিত হয়েছে মোজাহেদুল ইসলাম ঢেউ রচিত ই-কমার্সের উপর বই ‘মাস্টারিং ই-কমার্স: জুমলা!, ওএস কমার্স, ভার্চুমার্ট ও মেজেন্টো’। বিশ্বব্যাপী এখন ই-কমার্সের যে জোয়ার বইছে, তার ঢেউ এসে লেগেছে বাংলাদেশও। সম্প্রতি আমাদের দেশে ই-কমার্সকে স্বীকৃতি দেওয়া হয়েছে আনুষ্ঠানিকভাবেই।

আর তাই আউটসোর্সিংয়ে এগিয়ে আসা বাংলাদেশের জন্য ই-কমার্সভিত্তিক ওয়েবসাইট তৈরি এখন সময়ের দাবী। ই-কমার্সনির্ভর ওয়েবসাইট তৈরি করার জন্য প্রথমেই প্রয়োজন ওয়েবসাইট তৈরি করা। আর তার জন্য সবচেয়ে উপযোগী হতে পারে বিশ্বের সেরা কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম জুমলা!। লেখক এই বইটিতে জুমলা!’র মাধ্যমে কী করে একটি কার্যকরী ওয়েবসাইট তৈরি করা যায়, তার বিস্তারিত  বিবরণ দিয়েছেন অত্যন্ত প্রাঞ্জল ভাষায়।

e-commerce-book-bangla

ওয়েবসাইট তৈরির পর প্রয়োজন হবে তাতে ই-কমার্সের সুবিধা যুক্ত করার কাজ, অর্থাৎ পণ্য, দাম, অফার, পেমেন্ট, শিপমেন্ট ইত্যাদি ফিচার যুক্ত করার কাজ। এই কাজগুলো করার জন্য লেখক বেছে নিয়েছেন বিনামুল্যের ই-কমার্স অ্যাপি–কেশন ভার্চুমার্ট, ওএস কমার্স এবং মেজেন্টো। প্রতিটি অ্যাপি–কেশনের কাজই লেখক বইটিতে ধাপে ধাপে বর্ণনা করেছেন, যা একজন নতুন ব্যবহারকারীর জন্যও সহজবোধ্য হবে।

বইটির উপস্থাপনাকে আরও সহজ করার জন্য লেখক সহায়তা নিয়েছেন অসংখ্য দেশি-বিদেশি সাইটের। এসব দেশি-বিদেশি সাইটের উদাহরণ আগ্রহীদের পুরো বিষয়কে আত্মীকরণ করতে অনেকটাই সহায়তা করবে। বইটিতে বাড়তি তথ্য হিসেবে সংযোজিত হয়েছে বাংলাদেশে যারা পেমেন্ট সিস্টেম প্রদান করছে, তাদের সম্পর্কে তথ্য।

বইটি সব ধরনের ব্যবহারকারীর জন্যই কাজে লাগবে। ৪১৬ পৃষ্ঠার বইটির সাথে রয়েছে একটি সিডি। সিডিসহ বইটির  মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা। বইটি প্রকাশ করেছে সিসটেক পাবলিকেশন্স। যোগাযোগ: বাংলাবাজার বুক এন্ড কম্পিউটার কমপ্লেক্স, ৩৮/৩, বাংলাবাজার, ঢাকা-১১০০। ফোন: ৭১১২৫০৬, ০১৭১৪১৮৪৮৪৫।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top