শিরোনাম

রবিবার, জানুয়ারী 21, 2018 - আকর্ষণীয় ফিচার নিয়ে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাংলালিংকের ‘হেলথলিংক ৭৮৯’ সার্ভিসে যুক্ত হল ‘ডক্টরস অ্যাপয়েন্টমেন্ট’ সুবিধা | রবিবার, জানুয়ারী 21, 2018 - গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে লেনোভো আউডিয়াপ্যাড ৩২০ ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - ব্যবসায়ীদের জন্য হোয়াটসঅ্যাপ বিজনেস | রবিবার, জানুয়ারী 21, 2018 - হ্যাকিংয়ের কাবলে ওয়ানপ্লাস | রবিবার, জানুয়ারী 21, 2018 - আসছে ইন্টেল কোর আই৯ প্রসেসর এর ল্যাপটপ | রবিবার, জানুয়ারী 21, 2018 - বাণিজ্য মেলায় অপো এফ৫ বিজয়ীদের নাম ঘোষণা | শনিবার, জানুয়ারী 20, 2018 - আরও কঠিন হচ্ছে ইউটিউব থেকে উপার্জন | শনিবার, জানুয়ারী 20, 2018 - ফেসবুক হ্যাকড হলে করনীয় | শনিবার, জানুয়ারী 20, 2018 - কর্মজীবি নারীদের মানহানি বন্ধে আহব্বান |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ম্যাকের জন্য আসছে নতুন অফিস
ম্যাকের জন্য আসছে নতুন অফিস

ম্যাকের জন্য আসছে নতুন অফিস

উইন্ডোজের জন্য অফিস সফটওয়্যার আপডেট হলেও দীর্ঘদিন ম্যাকের জন্য আপডেট করেনি মাইক্রোসফট। কম্পিউটারের জন্য এ বছরের শেষ নাগাদ নতুন সংস্করণের অফিস সফটওয়্যার উন্মুক্ত করার পরিকল্পনা করছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি।

মাইক্রোসফট জার্মানির কর্মকর্তা থ্রস্টেন হাবসেনের বরাতে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট জেডনেট জানিয়েছে, মাইক্রোসফট কর্তৃপক্ষ ম্যাকের জন্য নতুন অফিস স্যুট উন্মুক্ত করার বিষয়টি আলোচনা করেছে। এ বছরের মধ্যে নতুন সংস্করণ আসতে পারে।

mac-office

অফিস প্রোডাক্টস ব্যবস্থাপক থ্রস্টেন হাবসেন জানান, ম্যাকের জন্য অফিস ২০১৩ সংস্করণ উন্মুক্ত করার পরিকল্পনা থাকলেও ২০১০ সালে ম্যাক ডেভেলমেন্ট টিমকে নতুন করে গঠণ করার জন্য তা আর সম্ভব হয়নি। এখন নতুন আপডেট আনতে কাজ চলছে।

জেডনেটকে মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয়েছে, ম্যাকের জন্য নতুন সংস্করণ আনতে চেষ্টা করছে মাইক্রোসফট। তবে এখনই এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে চাইছে না প্রতিষ্ঠানটি। যখন ম্যাকের জন্য নতুন সংস্করণের অফিস স্যুট উন্মুক্ত হবে তখন ‘অফিস ৩৬৫’ গ্রাহকরা বাড়তি কোনো খরচ ছাড়াই এই সংস্করণের স্বয়ংক্রিয় আপডেট পাবেন।

উল্লেখ্য, ২০১০ সালে বাজারে ছাড়া ম্যাক ২০১১ নামে অফিস সফটওয়্যারটিই ম্যাকের জন্য সর্বশেষ সংস্করণ।

প্রসঙ্গত, গতকাল ১২ মার্চ বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে ক্লাউড-ভিত্তিক অফিস সেবা ‘অফিস ৩৬৫’ চালু করেছে মাইক্রোসফট । গতকাল বুধবার আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সেবা চালুর ঘোষনা দেন মাইক্রোসফটের এশিয়া প্যাসিফিক অঞ্চলের সাধারণ ব্যবস্থাপক জ্যামি হার্পার। তিনি বলেন, মাইক্রোসফট অফিস ৩৬৫ মাইক্রোসফট অফিস স্যুটের অনলাইন সংস্করণ। সেখানে প্রচলিত ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, আউটলুকসহ সব পণ্য আছে। এতে গ্রাহকরা তাঁদের চাহিদামতো সেবাগুলো কিনে ব্যবহার করতে পারবেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top