শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - ডি-লিংক এর স্পেশাল অফার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - রংতা ব্র্যান্ডের নতুন পিওএস প্রিন্টার | সোমবার, সেপ্টেম্বর 25, 2017 - নারীর নিরাপত্তা ও শরনার্থীদের শিক্ষা বিষয়ক ধারণা যাচ্ছে ওসলোর টেলিনর ইয়ুথ ফোরামে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - উদ্বোধনের অপেক্ষায় শেখ হাসিনা সফটওয়্যার পার্ক | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আপনারই কিছু ভুল হয়তো অজান্তে ফোনের পারফরম্যান্স খারাপ করছে | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - খুলনায় দুইদিনের বেসিক আরডুইনো কর্মশালা অনুষ্ঠিত | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ঢাকা মহিলা পলিটেকনিককে স্যামসাং এর পক্ষ থেকে অত্যাধুনিক ল্যাব হস্তান্তর  | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - সিডস্টারস ঢাকায় দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - অ্যান্ড্রয়েড ফোনকে মডেম হিসেবে ব্যবহারের উপায় | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আসছে নকিয়ার আরও দুই ফোন |
প্রথম পাতা / টিউটোরিয়াল / যে সব স্মার্টফোনের র‌্যাম ৬ গিগাবাইট
যে সব স্মার্টফোনের র‌্যাম ৬ গিগাবাইট

যে সব স্মার্টফোনের র‌্যাম ৬ গিগাবাইট

phoneগত বছর পর্যন্ত ক্যামেরার মেগা পিক্সেলের নিরিখে স্মার্টফোনের জনপ্রিয়তা ওঠানামা করত। কিন্তু এখন মনে হচ্ছে র‌্যামের পরিমাণের নিরিখে স্মার্টফোনের জনপ্রিয়তা ওঠানামা করছে। এখন যে স্মার্টফোনে যত বেশি গিগাবাইট র‌্যাম আছে সে স্মার্টফোন ততবেশি জনপ্রিয় হচ্ছে। ফলে ওয়ান প্লাস থেকে শুরু করে স্যামসাং, জেডটিই নুবিয়া এবং কুলপ্যাডও ৬ গিগাবাইট র‌্যামযুক্ত স্মার্টফোন বাজারে এনেছে। বাংলাদেশের বাজারে ৬ গিগাবাইট র‌্যামযুক্ত যে স্মার্টফোনগুলো পাওয়া যায়।

১. কুলপ্যাড কুল প্লে ৬
চীনা স্মার্টফোন ব্র্যান্ড কুলপ্যাডের কুল প্লে ৬ বাজারে আসবে আগামী মাসের প্রথম সপ্তাহে। ৪ সেপ্টেম্বর ভারতের বাজারে বিক্রি শুরু হবে ফোনটির। ভারতে এর দাম পড়বে ১৪,৯৯৯ রুপি। আর বাংলাদেশে দাম পড়বে ২২,৯৯০ টাকা। ৬গিগাবাইট র‌্যামের পাশাপাশি এতে আরো থাকবে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৫৩ প্রসেসর, ৬৪ গিগাবাইট ইনবিল্ট স্টোরেজ, ডুয়াল ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেটআপ, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৪০০০ এমএএইচ ব্যাটারি।

২. ওয়ান প্লাস ৫
গত জুন মাসে ৬জিবি এবং ৮জিবি র‌্যামের দুটি ভিন্ন সংস্করণে বাজারে আসে এই স্মার্টফোনটি। এর ৬৪ গিগাবাইট স্টোরেজযুক্ত ফোনটির দাম ৪৪,৯০০ টাকা।

আর ১২৮ জিবি স্টোরেজযুক্ত ফোনটির দাম পড়বে ৪৯,৯০০ টাকা। এতে আরো আছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, ৬৪ গিগাবাইটের ইনবিল্ট স্টোরেজ, ১৬ মেগাপিক্সেল + ২০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৩৩০০ এমএএইচ ব্যাটারি।

৩.  স্যামসাং গ্যালাক্সি এস ৮ প্লাস
গত এপ্রিলে প্রথমে ৪ গিগাবাইট র‌্যামসহ বাজারে আসে স্মার্টফোনটি। পরে জুনে এতে ৬গিগিবাইট র‌্যামযুক্ত করে নতুন সংস্করণ পুনরায় বাজারে ছাড়া হয়। বাংলাদেশে স্মার্টফোনটির দাম ৮৩,৯০০ টাকা। এতে আরো আছে ৬.২ ইঞ্চি কোয়াড এইচডি (২৯৬০x১৪৪০) ডিসপ্লে, অক্টাকোর এক্সিনোস প্রসেসর, ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১২৮ গিগাবাইট ইনবিল্ট স্টোরেজ এবং ৩৫০০ এমএএইচ ব্যাটারি।

৪. এইচটিসি ইউ ১১
গত মানে বাজারে আসা ৬জিবি র‌্যামযুক্ত এই ফোনটি বাংলাদেশে বিক্রি হচ্ছে ৬৯,৯৯০ টাকায়। এতে আরো আছে ৫.৫ ইঞ্চি কিউএইচডি (২৫৬০x১৪৪০ পিক্সেল) ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, ১২৮ গিগাবাইট এক্সপান্ডেবল স্টোরেজ, ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৩০০০ এমএএইচ ব্যাটারি।

৫. হুয়াওয়ে অনার ৮ প্রো
বাংলাদেশের বাজারে ফোনটির দাম পড়বে ৪৭,৯০০ টাকা। ৪জিবি/৬জিবি র‌্যামের পাশাপাশি এতে আরো আছে ৫.৭ ইঞ্চি কিউএইচডি ডিসপ্লে, কিরিন ৯৬০ প্রসেসর, ১২৮ জিবি এক্সপান্ডেবল স্টোরেজ, অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট, ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৪০০০ এমএএইচ ব্যাটারি।

৬. স্যামসাং গ্যালাক্সি সি ৯ প্রো
এটি স্যামসাং কম্পানির প্রথম ৬জিবি র‌্যামযুক্ত স্মার্টফোনগুলোর একটি। বাংলাদেশের বাজারে এর দাম ৪৪,৯০০ টাকা। এতে আরো আছে ৬ ইঞ্চি ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেল) ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৫ প্রসেসর, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা এবং ৪০০০ এমএএইচ ব্যাটারি।

৭. স্যামসাং গ্যালাক্সি নোট ৮
এটি বাজারে আসবে সেপ্টেম্বরের মাঝামাঝি। এটির আগে স্যামসাং গ্যালাক্সি নোট ৬ ছিল স্যামসাংয়ের প্রথম স্মার্টফোন যেটিতে ডুয়াল রিয়ার ক্যামেরা ছিল। ৬জিবি র‌্যামের পাশাপাশি গ্যালাক্সি নোট ৮-এ আরো থাকবে ৬.৩ ইঞ্চি কোয়াড এইচডি+ সুপার অ্যামোলেড ‘ইনিফিনিটি’ ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, ৬৪ গিগাবাইট/১২৮ গিগাবাইট এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ, দুটি ১২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৩৩০০ এমএএইচ ব্যাটারি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top