শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / যে ৬টি কাজ করলে হোয়াটসঅ্যাপ আপনাকে ব্যান করবে
যে ৬টি কাজ করলে হোয়াটসঅ্যাপ আপনাকে ব্যান করবে

যে ৬টি কাজ করলে হোয়াটসঅ্যাপ আপনাকে ব্যান করবে

logo-promo copy

 

জনপ্রিয় সোশাল মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ বহু আগেই ব্যবহারকারীদের জন্য ফ্রি করে দেওয়া হয়েছে। তবে সেটা শুধু আর্থিক বিষয়ে, নিয়মনীতির বিষয়ে নয়। আপনার সমস্ত কাজকর্মের ওপর নজর রাখছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তাদের শর্ত লঙ্ঘন করলে কর্তৃপক্ষ আপনার অ্যাকাউন্ট সাময়িকভাবে সাসপেন্ড করতে পারেন, সতর্কতামূলক নোটিশ পাঠাতে পারেন আপনাকে কিংবা চিরতরে আপনাকে হোয়াটসঅ্যাপ থেকে নির্বাসিত করতে পারেন!

কাজেই হোয়াটসঅ্যাপের নিজস্ব টার্মস অ্যান্ড কন্ডিশন্স অনুসারে এই ৬টি কাজ করলে আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করার অধিকার হারাতে পারেন :

১. যদি আপনি বহুসংখ্যক অচেনা মানুষকে একসঙ্গে এক বা একাধিক মেসেজ পাঠান : যিনি আপনার পরিচিত নন, তিনি আপনার মেসেজকে স্প্যাম বলে গণ্য করবেন এবং আপনার বিরুদ্ধে হোয়াটসঅ্যাপে রিপোর্ট করবেন, এটাই স্বাভাবিক। এ রকম একটানা চলতে থাকলে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আপনাকে ব্যান করে দেবে।

২. যদি একসঙ্গে বেশ কিছু মানুষ আপনাকে ব্লক করে দেন : আপনি অনভিপ্রেত বা আপত্তিকর মেসেজ পাঠাতে থাকলে, মেসেজ প্রাপকরা আপনাকে ব্লক করে দেবেন। বিষয়টি অবধারিতভাবেই হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের নজরে পড়বে এবং তারা আপনাকে ব্যান করার সিদ্ধান্ত নেবেন।

৩. যদি অচেনা মানুষদের নিয়ে আপনি বহুসংখ্যক গ্রুপ তৈরি করেন : গ্রুপ আপনি বানাতেই পারেন, কিন্তু নিশ্চিত হয়ে নিন যে, যাদের আপনি গ্রুপে অ্যাড করছেন তাদের কনট্যাক্ট লিস্টে যেন আপনার হোয়াটসঅ্যাপ নম্বরটি থাকে।

৪. যদি একই মেসেজ আপনি বহু‌ মানুষকে পাঠান : এই ধরনের মেসেজকে গুজব ছড়ানো মনে করতে পারেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তার ফলে আপনাকে ব্যান করে দেওয়া হতে পারে।

৫. গুজব, ম্যালওয়্যার, হিংসা ছড়ানো, ভয়-দেখানো : যদি আপনি গুজব ছড়ান, ম্যালওয়্যার বা ভাইরাস ছড়ান মেসেজিং-এর মাধ্যমে, ভয়-দেখানো, হিংসা ছড়ানো, কোনো ধর্মের প্রতি বিদ্বেষমূলক, কিংবা পর্ন ছবি বা ভিডিওসমেত মেসেজ পাঠান অন্যদের।

৬. যদি মেসেজিং-এর মাধ্যমে কাউকে বিরক্ত করেন : যিনি আপনার মেসেজে বিরক্ত বোধ করছেন তিনি অনিবার্যভাবেই আপনার বিরুদ্ধে রিপোর্ট করবেন হোয়াটসঅ্যাপে। পরিণামে আপনাকে ব্যান করে দেবে হোয়াটসঅ্যাপ।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top