শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - রবি আজিয়াটার বিরুদ্ধে ১৫০০কোটি টাকার রাজস্ব ফাঁকির অভিযোগ | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - ইন্টারনেটের মাধ্যমে ক্ষমতায়নে একসাথে কাজ করবে গ্রামীণফোন ও ব্র্যাক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - স্যামসাং মোবাইল নিয়ে এলো ‘স্যামসাং টুইন উইন’ অফার | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - পাঠাওয়ের নতুন সার্ভিস ‘পাঠাও ফুড’ এর উদ্বোধন | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - আড্ডা টিভির “হোক কলরব”- ডিজিটাল যুগের তরুণদের ওপেন মাইক শো | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - দেশজুড়ে এখন বন্ধুদের এক নম্বর নেটওয়ার্ক | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - প্লে স্টোর থেকে আরও ৬০টি অ্যাপ সরিয়েছে গুগল | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - হ্যাকিংয়ের কবলে ব্ল্যাকওয়ালেটের ওয়েবসাইট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - শাওমি এমআই৬ পেল ওরিও আপডেট | মঙ্গলবার, জানুয়ারী 16, 2018 - বাণিজ্য মেলায় লিনেক্সে ১০%-২০% পর্যন্ত ছাড়! |
প্রথম পাতা / ওয়েব / রাইড শেয়ারিং সার্ভিস ‘ডাকো’র প্রথম যাত্রী আশরাফুল
রাইড শেয়ারিং সার্ভিস ‘ডাকো’র প্রথম যাত্রী আশরাফুল

রাইড শেয়ারিং সার্ভিস ‘ডাকো’র প্রথম যাত্রী আশরাফুল

dako-ashrafulরাইড শেয়ারিং সার্ভিস ‘ডাকো’ কার এবং বাইক সেবা নিয়ে এক যোগে চালু হলো ঢাকা এবং চট্রগ্রামে। ডাকো’র প্রথম যাত্রী হয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার আশরাফুল।

ক্রিকেটার আশরাফুল জানান, বর্তমানে প্রযুক্তির যুগ। তাই যোগাযোগ ব্যবস্থায় বাড়ছে রাইড শেয়ারিং সার্ভিসের ব্যবহার। ডাকো’তে চড়ে ভালো লেগেছে। আমি প্রাইভেট কার এ রিকোয়েস্ট দিয়ে ১ মিনিটের মধ্যে গাড়ীটি পেয়েছি। কিছুক্ষন চড়ে তাদের এপটি দেখেছি, বিশেষ করে তাদের ফিউচার রাইড সিস্টেমটি ভালো লেগেছে। কয়েক ঘন্টার জন্য রিয়েল টাইমেও গাড়ী নেয়া যায় এখানে। খুব ভালো উদ্যেগ।

‘ডাকো’তে রয়েছে বৈচিত্রময় বেশ কিছু ফিচার। বিশেষ করে যাত্রীদের জন্য- ফিউচার রাইডের ব্যবস্থা, অফিসে বসে যেকোন জায়গায় থাকা ফ্রেণ্ডস এণ্ড ফ্যামিলি মেম্বারদের জন্য কার/বাইক ঠিক করে দেয়া, রিয়েল টাইম লকিং রাইড সিস্টেম, বিশেষ সময়ের জন্যে সিকিউরিটি নাম্বার সেট, কার/বাইক উভয় ক্ষেত্রেই ডাকো এবং ডাকো প্রাইম-দুধরনের গাড়ীতে রাইড নেয়ার সুবিধাসহ আরো বেশ কিছু নতুন ফিচার রয়েছে ‘ডাকো’তে। ডাকোর ভাড়া দুই ধরনের- এস্টিমেটেড এবং ফিক্সড। এস্টিমেটেড ভাড়া এপে দেখানো ভাড়া থেকে সামান্য কম বা বেশী হতে পারে। অন্যদিকে ভাড়ার চিন্তা না করে যেতে চাইলে ফিক্সড ভাড়ায় যেতে পারেন। ডাকো’র ভাড়া প্রতি কিলোমিটার- বাইক ৭ টাকা [ডাকো], ৯ টাকা [ডাকো প্রাইম] এবং কারের ক্ষেত্রে ১৪ টাকা [ডাকো] এবং ১৭ টাকা [ডাকো প্রাইম]। তবে পরিবেশ, পরিস্থিতির সঙ্গে তাল মিলিয়ে যেকোনও সময় এ ভাড়ায় কম-বেশী হতে পারে।

অন্যদিকে, কার/বাইক মালিকদের জন্যে ২৪ ঘন্টা ট্রিপ নিশ্চিত করতে ‘ডাকো’তে শুধু কলের জন্য অপেক্ষানা করে ‘রেডি টু রাইড’ অপশনের মাধ্যমে ইচ্ছে মতো রুটে ট্রিপ দিতে পারবেন। আয় বাড়াতে বোনাস সুবিধা আছে। নিরাপত্তার জন্য বিশ্বের যেকোন জায়গায় বসে কার/বাইক মালিক তার গাড়ীটি কোথায় চলছে, কত টাকা আয় হচ্ছে এবং গাড়ী কি অবস্থায় আছে লাইভ দেখাসহ আরো নানা সময়োপযোগী ফিচার উপভোগ করতে পারবেন।

dako-logoরাইড শেয়ারিং সার্ভিস ‘ডাকো‘ডাকো’তে চলছে বিজয় দিবসের বিশেষ ক্যাম্পেইন। বিজয় দিবস উপলক্ষে ডিসেম্বরের ৩১ তারিখ পর্যন্ত ডাকো’তে চলছে বিশেষ ক্যাম্পেইন। একাউন্ট খুললেই নিশ্চিত পাবেন কার প্রতি ১৫,০০০ টাকা এবং বাইক প্রতি ১০,০০০ টাকা। প্রথম ৫০০ কার/বাইকের জন্যে বিশেষ এই ওপেনিং বোনাস পাওয়ার সুযোগ থাকবে।‘ডাকো’তে একাউন্ট খোলার প্রক্রিয়া খুবই সহজ। গাড়ীর পেপারস তৈরি থাকলে কার বাইক মালকিরাই ৩০/৪০ সেকেণ্ডের মধ্যে একাউন্ট খুলতে পারবেন। চালকদের জন্য রয়েছে ‘ডাকো ক্যাপ্টেন’ ( উঅকঙ ঈঅচঞঅওঘ ) এপস। যাত্রীদের জন্য ‘ডাকো রাইড’ [উঅকঙ জওউঊ] এপসটি এণ্ডয়েড এবং আইওএস উভয় ভার্সনে পাওয়া যাবে।

ইন্সস্টল করুন-‘ডাকো ক্যাপ্টেন’ এপস- DAKO CAPTAIN ,‘ডাকো রাইড’ এপস-DAKO RIDE ,‘ডাকো’ ওয়েব সাইট : www.dako.com.bd

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top