শিরোনাম

বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - বাংলাদেশেই তৈরি হবে সকল ডিজিটাল ডিভাইস : মোস্তাফা জব্বার | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - যে কারণে অনলাইন অ্যাকাউন্টে কঠিন পাসওয়ার্ড দিবেন | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - ফিশিং জালিয়াতির শিকার হচ্ছেন জিমেইল ব্যবহারকারীরা | বৃহস্পতিবার, জানুয়ারী 19, 2017 - দেশের বাজারে লেনোভোর এইচডি ডিসপ্লের ল্যাপটপ | বুধবার, জানুয়ারী 18, 2017 - হিটাচি প্রজেক্টরে ম্যাজিক অফার | বুধবার, জানুয়ারী 18, 2017 - বাংলাদেশে ডি-লিংক কাস্টমার কেয়ার সেন্টারের অংশীদার কম্পিউটার সোর্স | বুধবার, জানুয়ারী 18, 2017 - অপ্পোর নতুন ২ স্মার্টফোনে গ্রামীণফোনের ফ্রি ইন্টারনেট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ওয়েস্টার্ন ডিজিটাল এর পার্টনার মিট | বুধবার, জানুয়ারী 18, 2017 - ইউটিউবের মাধ্যমে ছড়িয়ে পড়ছে পর্নগ্রাফি ভিডিও | বুধবার, জানুয়ারী 18, 2017 - আসছে স্বল্প মূল্যের অ্যান্ড্রয়েড ওয়ান ফোন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / রিভিউ: অ্যালকাটেল ওয়ান টাচ ফ্ল্যাশ ২
রিভিউ: অ্যালকাটেল ওয়ান টাচ ফ্ল্যাশ ২

রিভিউ: অ্যালকাটেল ওয়ান টাচ ফ্ল্যাশ ২

alcatel-one-touch-flash-2

হাতে নেয়ার সাথে সাথে বোঝা যায়, এই বস্তু ব্যবহার করে আর যাই হোক না কেন অসুবিধা হবে না। আপনার হাতের মুঠোয় মানানসই ৫ ইঞ্চি ডিসপ্লের এই স্মার্ট ফোনটা বিশাল এই দুনিয়ার জানালাকে খুলে ধরবে। বলছিলাম  অ্যালকাটেল ওয়ান টাচ ফ্ল্যাশ ২ এর কথা।

অ্যালকাটেল হ্যান্ডসেটগুলোর চমৎকার ডিজাইনের পাশাপাশি তারা তাদের হ্যান্ডসেটগুলোর মূল্য এমনভাবে নির্ধারণ করেছে যা ক্রেতা সাধারণকে অসাধারণ সব স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা দিতে সক্ষম। তাইতো ক্রেতা সাধারণের চাহিদার সাথে তাল মিলিয়ে শত প্রতীক্ষার অবসান ঘটিয়ে  দেশের বাজারে সম্প্রতি একমাত্র মোবাইল বিক্রয়কারী ই-কমার্স প্রতিষ্ঠান buymobile.com.bd  নিয়ে এসেছে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমে চালিত অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ ২।

বাংলাদেশে স্মার্টফোনের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে  ‘অল্পতেই  অনেক’  অভূতপূর্ব এক নতুন কনসেপ্ট নিয়ে বাংলাদেশে ই-কমার্স যাত্রায় সুপ্রতিষ্ঠিত  buymobile.com.bd এর এই পদক্ষেপ। আসুন দেখে নিই অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ ২ এর সংখিপ্ত একটি রিভিউ-

ডিসপ্লে

স্মার্টফোনটিতে আছে ৫ ইঞ্চি হাই ডেফিনেশন আইপিএস ১২৮০*৭২০ পিক্সেল ডিসপ্লে। এই সেটটি অন্যান্য যেকোন ৫ ইঞ্চি ডিসপ্লের সেটের চেয়ে ১৫% পাতলা। ডিসপ্লে রেজুলেশন ২৯৪ পিপিআই। বড় স্ক্রিন হওয়ার সেটটির ভিউ অ্যাঙ্গেল অনেক বেশী যা ১৬০ ডিগ্রি। মিরা ভিশন ইমেজ টেকনোলজির জন্য মোবাইলটির স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক এবং ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস কিংবা টেক্সট হবে ব্যবহারকারীর মনের মতো।

প্রসেসর

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ অপারেটিং সিস্টেমের এই স্মার্টফোনটিতে রয়েছে ৬৪ বিট ১.৩ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর। এই স্মার্টফোনে আছে মিডিয়াটেক এমটিকে ৬৭৫৩ চিপসেট। তাই মাল্টি টাস্কিংয়ের জন্য কোন সমস্যাই হবে না সেটটিতে।

স্মার্টফোনটিতে রয়েছে এআরএম মালি-টি৭২০ জিপিইউ (গ্রাফ্রিক্স প্রসেসর), ৬৪ বিট ট্রাই-কোর জিপিইউ ৪৫ মেগাহার্জ, ওপেন জি এল ইএস৩.০/ওপেন ছি এল১.২/ডিরেক্ট এক্স ৯।

ক্যামেরা

ফ্ল্যাশ ২ স্মার্ট ফোনটিতে রয়েছে ১৩  মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা যাতে রয়েছে ফেস ডিটেকশন, অটো ফোকাস (পিডিএএফ) প্রযুক্তি যা দ্বারা অনেক দ্রুত এবং আকস্মিক ছবি ধারণ করা যায় এবং যার সময়সীমা ০.৩ সেকেন্ডের চেয়ে কম। রয়েছে জিরো শাটার ডিলে, আইওএস কন্ট্রোল, সেলফি পিআইপি মোড, ফেস বিউটি মোড, ডিজিটাল জুম, স্মাইল ডিটেকশন, জিও ট্যাগিং। ৮০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল, অ্যাপার্চার সাইজ এফ/২.০, রয়েছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ, ক্যামেরা সেন্সর ১/৩.০৬ ইঞ্চি, পিক্সেল সাইজ ১.১২ মাইক্রোমিটার, হাই ডায়নামিক রেঞ্জ এবং প্যানারোমা শ্যুটিং মোড, ১৯২০*১০৮০ (১০৮০ পিএইচডি) (৬০ এফপিএস) ক্যামকর্ডার টাইম ল্যাপ্স ভিডিও, ডিজিটাল ইমেজ স্ট্যাবিলাইজেশন এবং ভিডিও। রয়েছে ৫পি লেন্স ব্লু অপটিক্যাল গ্লাস ফিল্টার।

সেলফি প্রেমীদের জন্য এতে রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, সাথে আছে এফ ২.২ অটোফোকাস এলইডি ফ্ল্যাশ এবং ৮৪ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল যাতে সবাই মিলে তোলা যাবে গ্রুপ সেলফি কিংবা উইফি। ফলে স্কাইপিতে ভিডিও চ্যাট হবে অনেক আরামদায়ক। ক্যামেরায় আরও বিশেষ দিক রয়েছে তা হল জিওসাইট প্রযুক্তি এবং একই সাথে রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরায় ছবি ধারণ করার ক্ষমতা।

ব্যাটারী

এই স্মার্টফোনটিতে রয়েছে  দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখার জন্য  লিথিয়াম পলিমার ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন নন-রিমোভাল ব্যাটারী যা ৫ ইঞ্চি স্ক্রিন এবং অক্টাকোর প্রসেসরের জন্য যথেষ্ট। কথা বলা যাবে ২জি তে ১৩ ঘণ্টা এবং ৩জি তে ১০ ঘণ্টা। সচল থাকবে ২জি তে ৪০০ ঘণ্টা এবং ৩জি তে ৩৫০ ঘণ্টা। অডিও ৩০ ঘণ্টা এবং ভিডিও ৫ ঘণ্টা।

মেমোরী

হ্যান্ডসেটটির ইন্টার্নাল স্টোরেজ (রম) ১৬জিবি। যা মাইক্রো এসডি দ্বারা ১২৮জিবি পর্যন্ত বাড়ানো যাবে, ফলে  তথ্য থাকবে সুরক্ষিত। রয়েছে ২জিবি র‌্যাম  যার দৌলতে যে কোন  কাজের গতি হবে অনেক বেশী এবং যে কোন কাজের ভাল পারফরমেন্স পাওয়া যাবে সেটটি থেকে এবং যে কোন ভাল মানের গেমস খেলা যাবে নিশ্চিন্তে।

ডিজাইন

স্মার্টফোনটির দৈর্ঘ্য ১৪৫.৮ মিলিমিটার, প্রস্থ ৭০.৪ মিলিমিটার এবং পুরুত্ত্ব ৮.৯৯ মিলিমিটার যা আপনার হাতে অনায়াসে জায়গা করে নেবে। ১৪৩ গ্রাম ওজনের ভলকানিক গ্রে এবং মেটা হোয়াইট রংয়ের এই সেটটি দেখতেও অসাধারণ। নির্ধারিতভাবে রয়েছে ভলিউম, পাওয়ার এবং ক্যামেরা কী। আপনার হ্যান্ডসেটটিকে  হ্যান্ডড্রপ থেকে বাচাঁতে রয়েছে ভেলভেট টাচ। স্মার্টফোনটিতে রয়েছে লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, জি-সেন্সর, অ্যাক্সিলারোমিটার। এতে একসাথে দুটি সিম ব্যবহার করার সুবিধা রয়েছে। 

মূল্য

স্মার্টফোনটির মূল্য ১১,৯৯৯ টাকা। আগামীকাল থেকে buymobile.com.bd ওয়েবসাইট থেকে কেনা যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top