শিরোনাম

শনিবার, মে 27, 2017 - অ্যাপেল এর দক্ষিণ-পূর্ব এশীয় স্টোর এখন সিঙ্গাপুর এ | শনিবার, মে 27, 2017 - নর্থ-সাউথ ইউনিভার্সিটির ২৫ বছর পূর্তি উপলক্ষে এলামনাইদের পুর্নমিলনী | শনিবার, মে 27, 2017 - ন্যাশনাল ডেমো ডে ও স্টার্টআপ এ্যাওয়ার্ড ২০১৭ | শনিবার, মে 27, 2017 - অনলাইন হোটেল বুকিং এ ৯০ শতাংশ ছাড়! | শনিবার, মে 27, 2017 - এখন ও উইন্ডোজ ১০ আপগ্রেড বিনামূল্যে | শনিবার, মে 27, 2017 - হার্ভার্ড থেকে ১৩ বছর পর  ডিগ্রি নিলেন জাকারবার্গ | শনিবার, মে 27, 2017 - দেশের গন্ডি পেরিয়ে পিএমঅ্যাস্পায়ার | শুক্রবার, মে 26, 2017 - স্থগিত হয়ে গেছে বেসিস ২০১৭-১৮ টার্মের ৩ পদে নির্বাচন | শুক্রবার, মে 26, 2017 - রবি’র লোকসান ১৭০ কোটি টাকা | শুক্রবার, মে 26, 2017 - ডোমেইন এবং হোস্টিং এ বিশেষ অফার |
প্রথম পাতা / স্থানীয় খবর / রেভারির বৈশাখী ফটো কনটেস্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত
রেভারির বৈশাখী ফটো কনটেস্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

রেভারির বৈশাখী ফটো কনটেস্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি শামীম আহসান বলেছেন, বিশ্ববাসীর কাছে বাংলাদেশের প্রাকৃতিক, সাংস্কৃতিক, ভৌগলিক ও ঐতিহ্যগত তথ্য উপস্থাপন করতে তথ্যপ্রযুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। মোবাইল অ্যাপস, ভিডিও শেয়ারিং, ওয়েবসাইটসহ নানা মাধ্যমে বিশ্ববাসীর সামনে দেশের ঐহিত্য তুলে ধরা সম্ভব। আর তাই তথ্যপ্রযুক্তির নানা মাধ্যমে দেশের ঐতিহ্যকে তুলে ধরতে ফটো কনটেস্ট, অ্যাপস কনটেস্ট কিংবা ভিডিও কনটেস্টের মতো বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করতে হবে।

reveri

বাংলা নববর্ষ উপলক্ষে দেশের মোবাইল অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান রেভারি ল্যাব মিমোসা আয়োজিত ফেসবুক ভিত্তিক প্রতিযোগিতা ‘বৈশাখি ফটো কনটেস্ট’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রবিবার বেসিস সভাকক্ষে এই পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসা ইন্টারন্যাশনাল ¯েপস অ্যাপস প্রতিযোগিতার অন্যতম প্রতিষ্ঠাতা এবং স্বনামধন্য বক্তা ও সংগঠক আলী লিওয়েলিন, দৈনিক ইত্তেফাকের পরিচালক ও প্রকাশক তারিন হোসেন, বিবিয়ানার স্বত্বাধিকারী ও ডিজাইনার লিপি খন্দকার।

অনুষ্ঠানের সভাপতি রেভারি ল্যাব মিমোসা’র ম্যানেজিং ডিরেক্টর নাসিমা আক্তার নিশা জানান, এই ছবি প্রতিযোগিতায় যেকোন ফেসবুক ব্যবহারকারী তার স্মার্টফোন বা ডিজিটাল ক্যামেরা দিয়ে শাড়ি পরিহিত পরিবারের সদস্য বা নিজের সেলফি অথবা ছবি ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে পাঠান। প্রত্যেক প্রতিযোগীর ছবি এই পেজে বিশেষ ফ্রেমের মাধ্যমে আপলোড করা হয় এবং প্রতিযোগিকে ছবির লিঙ্ক ফিরতি মেসেজের মাধ্যমে পাঠিয়ে দেয়া হয়। লিঙ্কের ছবিতে সবচেয়ে বেশি লাইক ও শেয়ারের ভিত্তিতে ১০ জন প্রতিযোগী নির্বাচিত করা হয়েছে।

প্রতিযোগিতায় লাইকের ভিত্তিকে বিজয়ী কিম পসিবল ও বিচারকদের বিচারে সুহা আহমেদ ফারহানা বিজয়ী নির্বাচিত হন এবং তাদেরকে উপহার হিসেবে ফ্যাশন হাউস বিবিয়ানা’র বৈশাখি শাড়ি উপহার দেওয়া হয়। ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম প্রতিযোগী যথাক্রমে নুইয়্যামু ইতনিব আকিবার, সানজিদা শারমিন শানু, সুহা আহমেদ ফারহানা বিজয়ী হিসেবে ওমেন্স ওয়ার্ল্ডের বিউটি কুপন পুরস্কার পান। এছাড়া এ আয়োজনের ৬ষ্ঠ ও ৭ম প্রতিযোগী নাহিদ হান্নান কেয়া, ফাতেমা ফাতেমা ও জাকিয়া রহমান ফ্লোর সিক্স রেস্টুরেন্টে সঙ্গীসহ ডিনারের সুযোগ ও পরবর্তী তিনজন যথাক্রমে সারিকা সাবাহ, শুকরিয়া মারসি ও ইউনিক মিহু উপহার হিসেবে অনলাইন শপ ইটস মি’র প্রিন্টেড কাপল টি-শার্ট পান। গত ২৮ মার্চ থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতা ৯ এপ্রিল শেষ হয়।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top