শিরোনাম

রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - খুলনায় দুইদিনের বেসিক আরডুইনো কর্মশালা অনুষ্ঠিত | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ঢাকা মহিলা পলিটেকনিককে স্যামসাং এর পক্ষ থেকে অত্যাধুনিক ল্যাব হস্তান্তর  | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - সিডস্টারস ঢাকায় দেশের সেরা স্টার্টআপ সিমেড হেলথ | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - অ্যান্ড্রয়েড ফোনকে মডেম হিসেবে ব্যবহারের উপায় | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - আসছে নকিয়ার আরও দুই ফোন | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - ফেসবুকের পাঁচ মজাদার অপশন যা জানেন না অনেকেই | রবিবার, সেপ্টেম্বর 24, 2017 - প্যাটার্ন লকও নাকি অনিরাপদ! | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ৭-১০ ডিসেম্বর বাংলাদেশে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ঢাকায় জাবরা করপোরেট নাইট অনুষ্ঠিত | শনিবার, সেপ্টেম্বর 23, 2017 - ২৩ মেগাপিক্সেল ক্যামেরার সনি এক্সপেরিয়া এক্সএ১ প্লাস |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / লুমিয়া ৬৫০ স্মার্টফোন আসছে ফেব্রুয়ারীতে
লুমিয়া ৬৫০ স্মার্টফোন আসছে ফেব্রুয়ারীতে

লুমিয়া ৬৫০ স্মার্টফোন আসছে ফেব্রুয়ারীতে

আগামী মাসে নতুন একটি স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে মাইক্রোসফট। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্যানুযায়ী, মাইক্রোসফটের মিড রেঞ্জের এই স্মার্টফোনটি হতে পারে লুমিয়া ব্র্যান্ডের সর্বশেষ স্মার্টফোন। সব মিলিয়ে এ বছরের মধ্যেই মোবাইল ফোন থেকে ‘নকিয়া’ নামটি বাদ দেওয়ার পরিকল্পনা করছে মাইক্রোসফট, এমনটাই ধারণা করা হচ্ছে।

lumia-650-corporateউইন্ডোজ সেন্ট্রাল জানিয়েছে, ৬৫০ মডেলের এই স্মার্টফোনটি গত বছর বাজারে আসা লুমিয়া ৬৪০ এর পরবর্তী সংস্করণ। স্মার্টফোনটি ২০১৫ সালে ক্রেতাদের মাঝে বেশ জনপ্রিয়তা পেয়েছিল।

কয়েক মাস আগেই এই স্মার্টফোনটির বিভিন্ন ফিচার অনলাইনে ফাঁস হয়ে যায়। স্মার্টফোনটিতে থাকছে ৫ ইঞ্চি ডিসপ্লে। থাকবে ১ গিগাবাইট র‌্যাম, ৮ গিগাবাইট বিল্ট-ইন স্টোরেজ, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা প্রভৃতি।

এতে কোয়ালকম ২১০ কিংবা কোয়ালকম ২১২ চিপসেট ব্যবহার করা হতে পারে। উইন্ডোজ সেন্ট্রাল আরও জানিয়েছে, এই ডিভাইসটিই হতে পারে লুমিয়া ব্র্যান্ডের সর্বশেষ স্মার্টফোন।

আর যদি তা নাও হয়, সেক্ষেত্রে অন্তত ২০১৬ সালে মাইক্রোসফট এই সিরিজের আর কোন স্মার্টফোন বাজারে আনবে না বলেও ওয়েবসাইটটি জানিয়েছে। উইন্ডোজ ৭ চালিত স্মার্টফোন বাজারে আনতে নকিয়া প্রথম ‘লুমিয়া’ সিরিজ চালু করে।

পরবর্তীতে মাইক্রোসফট নকিয়া অধিগ্রহণ করার পর ‘নকিয়া লুমিয়া’ নামটির পরিবর্তে ‘মাইক্রোসফট লুমিয়া’ নাম ব্যবহার শুরু করে।

গত বছরের শেষের দিকে বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছিল, ‘সারফেস’ নামে নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ চালু করতে লুমিয়া সিরিজকে বিদায় জানাতে পারে মাইক্রোসফট।

২০১৬ সালেই সারফেস সিরিজের প্রথম স্মার্টফোন বাজারে আসতে পারে বলেও তখন বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছিল। মাইক্রোসফট ‘সারফেস’ সিরিজের আওতায় ইতোমধ্যেই ট্যাব এনেছে বাজারে যা একই সাথে ল্যাপটপেরও বিকল্প। ইতোমধ্যেই বেশ জনপ্রিয়তাও পেয়েছে এই সিরিজটি।

আরও পড়ুন:

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top