শিরোনাম

বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলায় কাইজালা উন্মোচন করল মাইক্রোসফট | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - ওয়ালটনের ফোরজি ফোনে ক্যাশব্যাক | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - বইমেলায় ড. হাসান বাবুর নতুন বই ‘একটি স্বপ্ন একটি দেশ, ডিজিটাল বাংলাদেশ’ | বুধবার, ফেব্রুয়ারী 21, 2018 - খুলনায় বাংলালিংক এর ফোরজি চালু | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বন্ধ হচ্ছে উইকিপিডিয়ার ডেটা ছাড়া তথ্যসেবা | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - বাজারে এলো সিউ কম্প্যাক্ট ডেস্কটপ নেটওয়ার্ক লেবেল প্রিন্টার | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - জুতা পরে হাঁটলেই চার্জ হবে ফোন | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - নতুন সংস্করণে আসুসের গেইমিং ল্যাপটপ | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - টাটা নিয়ে আসছে ড্রাইভারলেস গাড়ি | মঙ্গলবার, ফেব্রুয়ারী 20, 2018 - চার মোবাইল অপারেটর পেল ফোরজি লাইসেন্স |
প্রথম পাতা / টিউটোরিয়াল / সহজ উপায়ে আপনার স্মার্টফোনের স্পীড হবে সুপারফাস্ট
সহজ উপায়ে আপনার স্মার্টফোনের স্পীড হবে সুপারফাস্ট

সহজ উপায়ে আপনার স্মার্টফোনের স্পীড হবে সুপারফাস্ট

smartphoneস্মার্টফোন এখন সকলের কাছে গুরুত্বপূর্ণ এক ডিভাইস হয়ে উঠেছে। অনেক সময় দেখা যায় দরকারি কাজে এই স্মার্টফোন হ্যাং করের যায় কিংবা স্লো হয়ে যায়। যার ফলে অনেক সমস্যায় পরতে হয়। তখন দরকারি কাজকে শিকেয় তুলে ফোন নিয়ে মাথা ব্যাথা শেষ হয়না। কিন্তু আপনি কি জানেন সহজ কিছু উপায়ে আপনি চাইলেই এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে পারেন। এর জন্য আপনাকে কোন অ্যাপ ডাউনলোড করতে হবেনা বা সার্ভিস সেন্টারেও যেতে হবে না। এই সমস্যার সমাধান আপনার ফোনেই আছে। আসুন দেখে নেওয়া যাক কি সেই উপায়-

প্রথমে একটি সেটিংস চেঞ্জ করতে হবে। আর আপনার ফোনের স্পিড ফাস্ট হয়ে যাবে। আমাদের ফোনেই এধরনের বেশ কিছু সেটিংস থাকে আর এই সেটিংস গুলির বিষয়ে আমরা অনেক সময় অনেক কিছু জানিওনা, কারন আমরা তা ব্যবহার করিনা। তবে আসুন আমরা আপনাদের বলি যে কিভাবে একটি সেটিংস চেঞ্জ করলে আপনি আপনার ফোন কে ফাস্ট করতে পারবেন।

স্মার্টফোনের স্পিড বাড়ানোর জন্য সবার আগে আপনাকে আপনার ফোনের সেটিংস এ যেতে হবে। আর তারপরে নিচের দিকে আপডেট অপশানে ট্যাপ করতে হবে। এর পরে বিল্ড নম্বরের অপশান দেখা যাবে, এতে ৫-৭ বার ট্যাপ করুন। এর পরে মোবাইল সেটিংসএ ডেভলাপার অপশান ওপেন হয়ে যাবে, তাকে ট্যাপ করুন। এখানে আপনি ৩টি অপশান উইন্ডো ট্র্যাঞ্জিকশান স্কেল দেখা যাবে, অ্যানিমেটার ডিউরেশান স্কেল আর সিমুলেটার স্কেন্ডারি ডিসপ্লে দেখা যাবে।

এরপরে এই তিনটি অপশানে একে একে ট্যাপ করুন। এটি অ্যানিমেশান আমাদের ফোনে অনেক বেশি ডাটার ব্যবহার করার সঙ্গে তার র‍্যাম আর মেমারিও ব্যবহার করে, যার ফলে স্মার্টফোন স্লো হয়ে যায়। এর পরে আপনি ফোন অফ করে অন করুন এবার আপনার ফোনের স্পিড ঠিক হয়ে যাবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top