শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - শুরু হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম ডিজিটাল রিয়ালিটি শো “বাংলালিংক নেক্সট টিউবার” | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ড্যফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - এইচপি’র মাল্টিফাংশন কপিয়ার বাজারে | সোমবার, সেপ্টেম্বর 18, 2017 - টিভি বাংলাদেশ নিয়ে এসেছে সনির আকর্ষণীয় সব নতুন মডেলের টেলিভিশন |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / সাশ্রয়ে স্মার্টফোন ও ইন্টারনেট দেয়ার ঘোষণা
সাশ্রয়ে স্মার্টফোন ও ইন্টারনেট দেয়ার ঘোষণা

সাশ্রয়ে স্মার্টফোন ও ইন্টারনেট দেয়ার ঘোষণা

কম দামে দেশের মানুষের হাতে উন্নত স্মার্টফোন ও উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেয়ার ঘোষণা দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। রোববার রাতে তার ভেরিফাইড ফেসবুক পেজে এই ঘোষণা দিয়েছেন তিনি।

tarana-corporateফেসবুক পেজে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জানিয়েছেন, একটি প্রকল্পের আওতায় দেশের মানুষের হাতে উন্নত স্মার্টফোন পৌঁছে দেয়া হবে। এ জন্য বাংলাদেশে স্বল্প মূল্যের স্মার্টফোন তৈরির একটি কারখানা স্থাপন করা নিয়ে দেশি-বিদেশি বিভিন্ন হ্যান্ডসেট প্রস্তুতকারক কোম্পানির সঙ্গে আলোচনা চলছে।

তারানা তার ফেসবুক পেজে লিখেছেন, ‘জনগণের হাতে কমমূল্যে আধুনিক প্রযুক্তির স্মার্টফোন ও উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট দেয়ার লক্ষ্যে আমরা কাজ করছি। এছাড়া শিগগিরই টেলিটকের মাধ্যমে স্মার্টফোন ও থ্রিজি সেবাও চালু করা হবে।’

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী আরও লিখেছেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ সর্বদা গ্রাহক সেবা ও সন্তুষ্টির জন্য কাজ করছে। এজন্য আমরা এখন দেশের সকল জনগণের হাতে হাতে কমমূল্যে আধুনিক প্রযুক্তির মানসম্পন্ন স্মার্টফোন ও উচ্চ গতি সম্পন্ন ইন্টারনেট পৌঁছে দেওয়ার কাজ করে চলেছি। সে লক্ষ্যে আমি “Ericsson/এরিক্সন” কোম্পানির সাথে কথা বলেছি।

তিনি লিখেছেন, তারা আমাদের দেশে একটি মোবাইল ও চিপ তৈরী করার কারখানা খুলতে আগ্রহী। যেখান থেকে আমাদের দেশের চাহিদা অনুযায়ী মোবাইল ফোন উৎপাদন করতে পারবে এবং দেশের ছেলেমেয়েদের কর্মসংস্থানও সৃষ্টি হবে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী লিখেছেন, আমরা আমাদের দেশীয় ওয়ালটন, সিম্ফনি ও অন্যান্য কোম্পানি গুলোর সাথেও কথা বলছি এবং কিভাবে সহজভাবে প্রান্তিক পর্যায়ে সকলের হাতে হাতে কম মূল্যে ফোন পৌঁছে দেওয়া যায় সে লক্ষ্যে কাজ করে চলেছি।

‘কম মূল্যে সকলের জন্য স্মার্টফোন’ এই প্রকল্প বাস্তবায়নে ফেসবুক পেজে সবার পরামর্শ ও মতামত চেয়েছেন প্রতিমন্ত্রী।

তারানা লেখেন, ওই ‘প্রকল্পে আপনাদের কোনো মতামত বা পরামর্শ থাকলে আপনারা আমাকে জানাতে পারেন। আমি সকলের পরামর্শ ও মতামত নিয়েই সামনে এগোতে চাই।’

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top