শিরোনাম

মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - দেশের সবচেয়ে বড় গেমিং প্লাটফর্ম ‘মাইপ্লে’ চালু করলো রবি | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - রাজধানীতে টেকনোর আরও নতুন দুইটি ব্র্যান্ড শপের শুভ উদ্বোধন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - মোবাইল ইন্টারনেট গতিতে বাংলাদেশের অবস্থান ১২০তম | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - জরুরি সেবা ৯৯৯ এর উদ্বোধন করলেন জয় | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বাজারে এলো শাওমির নতুন দুই ফোন | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - বিশ্ব বিখ্যাত পাঁচ রাঁধুনি রোবট | মঙ্গলবার, ডিসেম্বর 12, 2017 - সনি’র দুর্দান্ত এক আপকামিং ফোনের তথ্য ফাঁস | সোমবার, ডিসেম্বর 11, 2017 - বিসিএস এর ২৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত |
প্রথম পাতা / টেলিকম / সিটিসেল মোবাইলে শুধুই দুর্ভোগ
সিটিসেল মোবাইলে শুধুই দুর্ভোগ

সিটিসেল মোবাইলে শুধুই দুর্ভোগ

মো. আল-আমিন একজন ব্যবসায়ী। ব্যবহার করছেন সিটিসেলের একটি নাম্বার। ব্যবসার কারণে তিনি একটি মোবাইল নাম্বারই ব্যবহার করে থাকেন। শুক্রবার হঠাৎ করেই তিনি দেখলেন তার মোবাইল নাম্বার থেকে কোনো কল বাইরে যাচ্ছে না। এমনকি বাইরে থেকে কোনো কলও আসছে না।

আল-আমিন সাহেব প্রতি মাসে সিটিসেলে ১২ থেকে ১৪ হাজার টাকার মোবাইল বিল দিয়ে থাকেন। এই বিল দেখেই বোঝা যায় একজন ব্যবসায়ী হিসেবে তার ব্যস্ততা কতটুকু। শনিবার দুপুরে যখন তার সঙ্গে কথা হয়, তখনও তার মোবাইল নাম্বারটি সচল হয়নি।

মোবাইল নাম্বার অচল হওয়ার কারণে তার অনেক অর্ডার বাতিল হয়ে গিয়েছে। এতে তার কোটি কোটি টাকার লোকসান গুনতে হয়েছে। শুধু তাই নয়, মোবাইল বন্ধ থাকার কারণে শুক্রবার বরিশালে থাকা তার মা চিন্তিত হয়ে পড়েন।

মো. আল-আমিন বলেন, দেশের বর্তমান পরিস্থিতি এমনিতেই খারাপ। তার ওপর এভাবে মোবাইল বন্ধ থাকার কারণে আমার মা ও আত্মীয়-স্বজনরা আমাকে না পেয়ে উৎকন্ঠার মধ্যে দিন কাটিয়েছেন।

এতো গেল আল-আমিন সাহেবের ভোগান্তি। আরেক ব্যবসায়ী মিজানুর রহমান। তিনি হঠাৎ করেই দেখেন তার সিটিসেলের ইন্টারনেট মডেমে কাজ করছে না। একজন ব্যবসায়ী হিসেবে তার প্রতিনিয়ত ইন্টারনেটের ওপর নির্ভর করতে হয়। শুক্রবার বিকেল থেকেই ইন্টারনেটের এই ভোগান্তিতে পড়েন মিজানুর রহমান।

এরপর শনিবার দুপুরে তিনি যান কাকরাইলে অবস্থিত সিটিসেলের কাস্টমার কেয়ারে। সেখানে গেলে কর্তব্যরত একজন কর্মী তাকে বলেন, তাদের সার্ভারের সমস্যার কারণে এ সমস্যাটি দেখা দিয়েছে। এটি আপনা-আপনি ঠিক হয়ে যাবে। কবে নাগাদ ঠিক হবে জানতে চাইলে তিনি বলেন, সার্ভার ঠিক করার কাজ চলছে। আজই ঠিক হয়ে যেতে পারে।

এ সময় তিনি নিজেই তাদের কাস্টমার কেয়ারে অসংখ্য গ্রাহককে একই ধরনের সমস্যা নিয়ে আসার কথা স্বীকার করেন।

সিটিসেলের এই ভোগান্তির বিষয়ে এরই মধ্যে প্রচুর সংখ্যক গ্রাহক কাস্টমার কেয়ারে ভিড় করছেন। কিন্তু তারা বিষয়টির কোনো সমাধান দিতে পারছেন না। আপনা-আপনি ঠিক হয়ে যাবে- এ ধরনের কথা বলে গ্রাহকদের বিদায় করছেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, সিটিসেলের ০১১৯৩ ও ০১১৯৮ সিরিয়ালের নম্বরগুলো থেকে কোনো কল বাইরে যাচ্ছে না কিংবা বাইরে থেকে কল আসছে না। তবে কল বাইরে আসা-যাওয়া বন্ধ থাকলেও ওয়েল কাম টিউনসহ বিভিন্ন খাতের বিল ঠিকই কেটে নিয়ে যাচ্ছে সিটিসেল।

citycell

জানা গেছে, সিটিসেলের এক লাখেরও বেশি হার্ডডিস্ক অকার্যকর হয়ে গেছে।

এ বিষয়ে সিটিসেলের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহবুব চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শুক্রবার বিকেল সাড়ে ৪টার মধ্যে সমস্যা দূর করা হয়েছে।

তবে মেহবুব চৌধুরীর এই বক্তব্যের সত্যতা মেলে না। বিকেল ৫টার পরেও ০১১৯৮-৩২৭০৯৪ এই নম্বরটি সচল হয়নি।


Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top