শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - গাড়ি চালাতে এবার থেকে আর কোনও চাবির প্রয়োজন নেই! | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিজয়ী কাস্টমারদের হাতে তুলে দেওয়া হয়েছে সিম্ফনি ঈদ অফার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিশ্বব্যাপী সাইবার হামলায় ৬ মাসেই ক্ষতি ৪০০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনতে গুগলকে গুনতে হবে ১১০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত |
প্রথম পাতা / ইভেন্ট / সেপ্টেম্বরে ঢাকায় ই-কমার্স মেলা
সেপ্টেম্বরে ঢাকায় ই-কমার্স মেলা

সেপ্টেম্বরে ঢাকায় ই-কমার্স মেলা

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু হচ্ছে ই-কমার্স মেলা। কমপিউটার জগৎ-এর আয়োজনে তিন দিন ব্যাপী এ মেলা বেগম সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগার চত্বরে অনুষ্ঠিত হবে।

মেলায় দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য এবং সেবাগুলো দর্শনার্থীদের কাছে তুলে ধরবে। প্রদর্শনী ছাড়াও মেলায় থাকছে সেমিনার, কর্মশালা, অ্যাওয়ার্ড নাইট, ই-ডাইরেক্টরি প্রকাশ এবং গেমিং প্রতিযোগিতাসহ নানা আকর্ষণ।

ecommerce-fair-dhaka-2014

মেলা উপলক্ষে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজকরা।

সংবাদ সম্মেলনে মেলার আহ্বায়ক আবদুল ওয়াহেদ জানান, বাংলাদেশে তিন কোটির বেশি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। এসব ইন্টারনেট ব্যবহারকারীর বেশির ভাগই তরুণ। আর তারা বেশির ভাগই ই-কমার্স সম্পর্কে আগ্রহী তরুণ। অনেক উদ্যোক্তা নিজেদের ই-কমার্স কোম্পানি প্রতিষ্ঠা করে সফল হয়েছেন। এই বাস্তবতায় মেলার সফলতা নিয়ে আশাবাদও ব্যক্ত করেন তিনি।

কমপিউটার জগত্-এর সহকারী সম্পাদক মোহাম্মদ আবদুল হক বলেন, ‘দেশে ই-কমার্সের ভবিষ্যত্ সম্ভাবনাময়। এ ক্ষেত্রটিকে এগিয়ে নিতে এবং সাধারণ মানুষকে ই-কমার্স সম্পর্কে উৎসাহী করতে ই-কমার্স মেলার আয়োজন করা হচ্ছে।

সোয়ানসফট লিমিটেডের মার্কেটিং অ্যা- সেলস ডিরেক্টও মো: সিদ্দিকুর রহমান জানান, তার প্রতিষ্ঠান ২০১২ সাল থেকে অনলাইনে বাসের টিকিট বিক্রী করে আসছেন এবং বর্তমানে ২০টি পরিবহন সংস্থার টিকিট তারা বিক্রী করছেন। এবারের ঈদে তারা প্রায় বিশ হাজার বাস টিকেট বিক্রী করেছেন। ভবিষ্যতে এই টিকেট বিক্রি আরও বাড়বে বলে আশা করেন তিনি।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top