শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / স্থানীয় খবর / স্টার্টআপদের সবচেয়ে বড় আয়োজন ‘ইনোভেশন এক্সট্রিম’ অনুষ্ঠিত
স্টার্টআপদের সবচেয়ে বড় আয়োজন ‘ইনোভেশন এক্সট্রিম’ অনুষ্ঠিত

স্টার্টআপদের সবচেয়ে বড় আয়োজন ‘ইনোভেশন এক্সট্রিম’ অনুষ্ঠিত

সফলভাবে দ্বিতীয়বারে মত স্টার্টআপদের জন্য বাংলাদেশের সবচেয়ে বড় স্টার্ট আপ ইভেন্ট ‘ইনোভেশন এক্সট্রিম’ আয়োজন করেছে স্টার্ট আপ, বিজনেস এবং ইনভেস্টরদের জন্য কন্টেন্ট এবং ইভেন্ট প্লাটফর্ম এসডি এশিয়া। শনিবার ঢাকার র‍্যাডিসন হোটেলে ওয়াটার ব্লু গার্ডেনে ‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টটি অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের স্পন্সর করা এই ইভেন্টটির মিডিয়া পার্টনার হিসেবে ছিল ফেসবুক, দৈনিক ইত্তেফাক এবং টেক ইন এশিয়া। গ্রামীণফোনের পাশাপাশি মাইক্রোসফট, আইপিডিসি এবং টপ অফ মাইন্ডও স্পন্সর করছে এই ইভেন্ট।

‘বাংলাদেশ: দ্যা নেক্সট টেক ফ্রন্টিয়ার’ থিম নিয়ে অনুষ্ঠিত হয়েছে এবছরের ইভেন্ট। এবারের ইভেন্টে দেশের ২৫টি স্টার্টআপসহ ২৫ জন নামকরা ইন্ডাস্ট্রি ব্যক্তিত্ব অংশ নিয়েছেন। এসডি এশিয়ার প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী মোস্তাফিজুর রাহমান খান জানান, “এক দিনের ‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টে বাংলাদেশের সবচেয়ে সম্ভাবনাময় স্টার্টআপগুলো তাদের প্রজেক্ট তুলে ধরার সুযোগ পেয়েছে।একই ছাদের নিচে এই ইভেন্টে ইন্টারনেট এবং টেক নিয়ে জড়িত উদ্যোক্তা, বিনিয়োগকারীদের নিয়ে আসতে পেরে আমরা সত্যিই আনন্দিত”।

ix-2016ইভেন্টটি সম্পর্কে এসডি এশিয়ার সহ প্রতিষ্ঠাতা ফায়াজ তাহের বলেন, “নিঃসন্দেহে এবারের ‘ইনোভেশন এক্সট্রিম’ গতবারের চেয়েও বড় পরিসরে হতে যাচ্ছে যা নেটওয়ার্কিংয়ের জন্য সবচেয়ে কার্যকর। সেরা স্টার্ট আপগুলো তাদের প্রোজেক্ট দেশী-বিদেশী বিনিয়োগকারীদের সামনে তুলে ধরতে পারবে। এবারের ইভেন্টে আমরা গতবারের চেয়েও বেশী বিনিয়োগকারীদের নিয়ে আসতে পেরেছি”।

ইনোভেশন এক্সট্রিম সম্পর্কে এসডি এশিয়ার সহ প্রতিষ্ঠাতা সামাদ মিরালি বলেন, “টেক নিয়ে সবারই আগ্রহ থাকে সবচেয়ে বেশী। ‘ইনোভেশন এক্সট্রিম’ বাংলাদেশের টেক ব্যবসা নিয়ে ধারণা পাওয়ার সবচেয়ে উপযুক্ত ইভেন্ট। ছোট ছোট উদ্যোক্তারা এই ইভেন্টেই বড় বড় বিনিয়োগকারীদের সাথে পরিচিত হতে পেরেছে। গতবারের চেয়েও বড় পরিসরে হতে যাওয়া এবারের ‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টে বিদেশী উদ্যোক্তা, বিনিয়োগকারীদের নজর কারার সুযোগ ছিল”।

১২ টি সেশনে বিভক্ত ছিল এবারের ইভেন্ট। বিনিয়োগকারীরা কিভাবে দেশী স্টার্টআপগুলোতে বিনিয়োগ করবে তার প্রতিচ্ছবি ছিল প্রতিটি সেশনেই। বক্তারা তাদের বক্তব্যতে কিভাবে অনেক প্রতিকূলতা পার হয়ে টেক স্টার্টআপকে সফল করতে হবে তার কথাই বলেছেন। ইনভেস্টর স্পিড ডেটিং সেশনে দেশী স্টার্টআপগুলো বিনিয়োগকারীদের সামনে নিজেদের স্টার্টআপকে তুলে ধরার সুযোগ পেয়েছেন।

তাছাড়া প্রত্যেকটি স্টার্টআপের জন্য ছিল ১০ হাজার মার্কিন ডলার সমমানের মাইক্রোসফট ইয়ুথ-পার্ক/বিজপার্ক প্যাকেজ। সেরা ছয়টি স্টার্টআপ (ট্রিপলি, লেটস টক, রেপ্টো, চলো, লাইট ক্যাসেল পার্টনার্স এবং সেবা) প্রত্যেকে জিতে নিয়েছেন ৫০ হাজার মার্কিন ডলার সমমানের ফেসবুক প্যাকেজ। ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল, ফেসবুক, মাইক্রোসফট, বোস্টন কন্সাল্টিং গ্রুপ, সিগনাল ভেঞ্চার্স, মাস্টার্কার্ড, আইএমজে ইনভেস্টমেন্ট পার্টনার্স, বঙ্গ, টপ অফ মাইন্ড, রেজার ক্যাপিটাল, সহজ ডট কম, গো বিডি , বিডি জবস, চালডাল ডটকম, এইটরোডস ভেঞ্চার এবং এসডি এশিয়া সহ অনেক প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশ নিয়েছেন ‘ইনোভেশন এক্সট্রিম’ ইভেন্টটিতে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top