শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ৩ দিন বন্ধ থাকবে প্রথম সাবমেরিন ক্যাবল | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ডিসেম্বরের মধ্যে ফোর-জি চালু:তারানা হালিম | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা কার্ড ব্যবহারকারীদের জন্য বাগডুম ডটকম নিয়ে এলো দারুণ অফার | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - দীর্ঘস্থায়ী ব্যাটারী ব্যাকআপ দিবে আইটেল পি ১১ স্মার্টফোন | বুধবার, সেপ্টেম্বর 20, 2017 - ভিসা এবং এসএসএলকমার্জ শুরু করলো অনলাইন ধামাকার দ্বিতীয় রাউন্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বিষয়ক স্টার্টআপের খোঁজে সিডস্টারস ওয়ার্ল্ড | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ফেইসবুকে কাউকে বন্ধু করার ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - ম্যার্শম্যালো এখনো শীর্ষে | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে ওয়ালটনের নতুন ফোন | মঙ্গলবার, সেপ্টেম্বর 19, 2017 - হ্যাকারের হানায় ঝুঁকিতে সিক্লিনার ব্যবহারকারীদের ডিভাইস |
প্রথম পাতা / টিউটোরিয়াল / স্পিকার এর যত্নআত্তি
স্পিকার এর যত্নআত্তি

স্পিকার এর যত্নআত্তি

speakerগান শোনার সবচেয়ে গুরুত্বপূর্ণ ডিভাইস স্পিকার। একটি ভালো স্পিকার গান শোনার অন্য রকম অভিজ্ঞতা দেয়। তাই ডিভাইস কেনার আগে কিংবা কেনার পরে কিছু বিষয়ে খেয়াল রাখতে হবে, যাতে সাধারণ কিছু সমস্যা এড়ানো যায়।

স্পিকারের সঠিক যত্ন ও কিছু টিপস জানা থাকলে দীর্ঘদিন কোনো ঝামেলা ছাড়াই তা ব্যবহার করা যাবে।এ

অন্য যে কোনো গ্যাজেটের মতো স্পিকারের প্রধান শত্রু ধুলােবালি। তাই খেয়াল রাখতে হবে স্পিকারে যেন ধুলাে না পড়ে।

প্রতিদিন একবার হলেই স্পিকারটি পরিষ্কার কাপড় দিয়ে মোছা উচিত। তবে খেয়াল রাখতে হবে যে কাপড় দিয়ে পরিষ্কার করা হচ্ছে তা যেন ভেজা না থাকে।

আপনি ঘরের মাঝখানে দাঁড়ান। হাতে তালি বাজালে কি প্রতিধ্বনি হচ্ছে? তাহলে সেই ঘরে স্পিকার না বসানোই ভালো।

স্পিকার খোলামেলা রুমে রাখলে ভালো সাউন্ড পাওয়া যায়। অনেক সময় রুম সারফেসে বেশ বাজে রকমের সাউন্ড ইকো হয়। সেক্ষেত্রে রুমে কার্পেট রাখতে পারেন।

রিমোট কন্ট্রোল বা অন্য ফাংশনের জন্য স্পিকারের পেছনে বেশি টাকা খরচ না করে ব্র্যান্ড ও ভালো সাউন্ডের স্পিকার কেনা উচিত।

স্পিকার কেনার সময় বাজারে বাড়তি কিছু টাকা নিয়ে যাবেন, যাতে অল্প কয় টাকার জন্য পছন্দের স্পিকারটি না কিনে ফিরতে না হয়।

স্পিকার কেনার সময় অবশ্যই সাউন্ড চেক করে নিতে হবে। সেক্ষেত্রে এমন দোকানে যাওয়া উচিত সেখানে বাহিরে শব্দ কম। ফলে স্পিকারের সঠিক শব্দ শোনা যাবে।

অনেকেই স্মার্টফোন বা ট্যাব ব্যবহার করে মিউজিক শুনে থাকেন। এ ক্ষেত্রে একটি ব্লুটুথ স্পিকার থাকলে তা দিয়ে ফোনের মিউজিকগুলো শোনা যাবে ঝামেলা ছাড়াই।

তবে ব্লুটুথ স্পিকার না থাকলেও চাইলে সাধারণ স্পিকারটিকে ব্লুটুথে পরিণত করে নেয়া যাবে। এ ক্ষেত্রে আপনাকে কিনতে হবে ব্লুটুথ অডিও মিউজিক রিসিভার।

দেশের বাজারে লজিটেক ব্র্যান্ডের ব্লুটুথ অডিও রিসিভার ডিভাসই পাওয়া যায়, সেটির মূল্য প্রায় ৩ হাজার টাকা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top