শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বেসরকারি বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং নিয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির সংবাদ সম্মেলন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - বাংলাদেশে ডেলইএমসি এক্সপেরিয়েন্স সেন্টার চালু | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - চীনে স্কাইপ বন্ধ করে দেওয়া হয়েছে | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - আসছে দুই সিমের আইফোন | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য অসাধারণ অ্যাপ ফেসবুক-এর | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইয়োন্ডার মিউজিক বাংলাদেশের এক নম্বর মিউজিক অ্যাপ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - উদিয়মান ব্রান্ড হিসেবে লিনেক্স পেল ‘গ্লোবাল ব্রান্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৭’ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড ডিলার সেলিব্রেশন ২০১৭ | বৃহস্পতিবার, নভেম্বর 23, 2017 - এলো ডেলের নতুন ইন্সপাইরন এন৭৩৭০ ল্যাপটপ | বুধবার, নভেম্বর 22, 2017 - আবার স্মার্টফোনে ফিরছে ইন্টেল |
প্রথম পাতা / টিউটোরিয়াল / স্পিকার এর যত্নআত্তি
স্পিকার এর যত্নআত্তি

স্পিকার এর যত্নআত্তি

speakerগান শোনার সবচেয়ে গুরুত্বপূর্ণ ডিভাইস স্পিকার। একটি ভালো স্পিকার গান শোনার অন্য রকম অভিজ্ঞতা দেয়। তাই ডিভাইস কেনার আগে কিংবা কেনার পরে কিছু বিষয়ে খেয়াল রাখতে হবে, যাতে সাধারণ কিছু সমস্যা এড়ানো যায়।

স্পিকারের সঠিক যত্ন ও কিছু টিপস জানা থাকলে দীর্ঘদিন কোনো ঝামেলা ছাড়াই তা ব্যবহার করা যাবে।এ

অন্য যে কোনো গ্যাজেটের মতো স্পিকারের প্রধান শত্রু ধুলােবালি। তাই খেয়াল রাখতে হবে স্পিকারে যেন ধুলাে না পড়ে।

প্রতিদিন একবার হলেই স্পিকারটি পরিষ্কার কাপড় দিয়ে মোছা উচিত। তবে খেয়াল রাখতে হবে যে কাপড় দিয়ে পরিষ্কার করা হচ্ছে তা যেন ভেজা না থাকে।

আপনি ঘরের মাঝখানে দাঁড়ান। হাতে তালি বাজালে কি প্রতিধ্বনি হচ্ছে? তাহলে সেই ঘরে স্পিকার না বসানোই ভালো।

স্পিকার খোলামেলা রুমে রাখলে ভালো সাউন্ড পাওয়া যায়। অনেক সময় রুম সারফেসে বেশ বাজে রকমের সাউন্ড ইকো হয়। সেক্ষেত্রে রুমে কার্পেট রাখতে পারেন।

রিমোট কন্ট্রোল বা অন্য ফাংশনের জন্য স্পিকারের পেছনে বেশি টাকা খরচ না করে ব্র্যান্ড ও ভালো সাউন্ডের স্পিকার কেনা উচিত।

স্পিকার কেনার সময় বাজারে বাড়তি কিছু টাকা নিয়ে যাবেন, যাতে অল্প কয় টাকার জন্য পছন্দের স্পিকারটি না কিনে ফিরতে না হয়।

স্পিকার কেনার সময় অবশ্যই সাউন্ড চেক করে নিতে হবে। সেক্ষেত্রে এমন দোকানে যাওয়া উচিত সেখানে বাহিরে শব্দ কম। ফলে স্পিকারের সঠিক শব্দ শোনা যাবে।

অনেকেই স্মার্টফোন বা ট্যাব ব্যবহার করে মিউজিক শুনে থাকেন। এ ক্ষেত্রে একটি ব্লুটুথ স্পিকার থাকলে তা দিয়ে ফোনের মিউজিকগুলো শোনা যাবে ঝামেলা ছাড়াই।

তবে ব্লুটুথ স্পিকার না থাকলেও চাইলে সাধারণ স্পিকারটিকে ব্লুটুথে পরিণত করে নেয়া যাবে। এ ক্ষেত্রে আপনাকে কিনতে হবে ব্লুটুথ অডিও মিউজিক রিসিভার।

দেশের বাজারে লজিটেক ব্র্যান্ডের ব্লুটুথ অডিও রিসিভার ডিভাসই পাওয়া যায়, সেটির মূল্য প্রায় ৩ হাজার টাকা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top