শিরোনাম

বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - গুগল ফটোসে যে ভাবে ব্যক্তিগত ছবি ও ভিডিও লুকাবেন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - মধ্যবিত্তের কথা ভেবে সস্তায় মাইক্রোম্যাক্সের নতুন ফোন | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - নতুন ফিচারের ক্যামেরা নিয়ে উন্মুক্ত হলো নোকিয়া ৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - পেপালের ‘জুম’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয় | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - ম্যাক্সেল এর বিভিন্ন পণ্য নিয়ে আইসিটি এক্সপোতে মেট্রো কভারেজ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - সিঙ্গাপুরের মাস্টারকার্ড গ্লোবাল রিস্ক লিডারশিপ কনফারেন্স অনুষ্ঠিত | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - শুরু হলো এমসিসিআই অগ্রগামী ২০১৭ | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - বিএমই দিচ্ছে আইসিটি এক্সপো উপলক্ষে তোশিবা পণ্যে বিশেষ অফার! | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপো তে আসুসের সর্বাধুনিক প্রযুক্তির নোটবুক | বৃহস্পতিবার, অক্টোবর 19, 2017 - আইসিটি এক্সপোতে বিভিন্ন প্রোডাক্ট নিয়ে গ্লোবাল ব্র্যান্ডের অংশগ্রহন |
প্রথম পাতা / সোশ্যাল মিডিয়া / স্মার্টফোনের অধিক চার্জ ব্যয় করে ফেসবুক অ্যাপ
স্মার্টফোনের অধিক চার্জ ব্যয় করে ফেসবুক অ্যাপ

স্মার্টফোনের অধিক চার্জ ব্যয় করে ফেসবুক অ্যাপ

দৈনন্দিন জীবনে ক্রমশই বাড়ছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের ব্যবহার। আর ফেসবুকে সার্বক্ষণিক সংযুক্ত থাকায় স্মার্টফোনের বিকল্প নেই। বেশির ভাগ মানুষ কম্পিউটারের চেয়ে স্মার্টফোনেই বেশি সময় ফেসবুক ব্রাউজ করে থাকেন। স্মার্টফোনে ফেসবুক ব্যবহারের জন্য আলাদা ফেসবুক অ্যাপও রয়েছে। আর এই ফেসবুক অ্যাপই স্মার্টফোনের ব্যাটারির শত্রু হয়ে দাঁড়িয়েছে।

facebook-video-adsব্রিটিশ দৈনিক গার্ডিয়ান জানিয়েছে, সম্প্রতি দেখা গিয়েছে আইওএস-এ ফেসবুক অ্যাপ মুছে ফেলে সাফারি ব্রাউজার দিয়ে ফেসবুক ব্রাউজ করে ১৫ শতাংশ ব্যাটারি সাশ্রয় করা সম্ভব। ফেসবুক অ্যাপ ইনস্টল করা থাকলে সেটি যদি ব্যবহার না করা হয় তারপরও সেটি ব্যাটারির চার্জ কমাতে থাকে। আর এই অ্যাপ ছাড়া অন্য ব্রাউজার দিয়ে সমান পরিমাণ ফেসবুক ব্রাউজ করে ১৫ শতাংশ কম ব্যাটারি খরচ হয়। সেক্ষেত্রে ফেসবুক মেসেঞ্জার মুছে ফেলার কোনো প্রয়োজন নেই।

এর আগে এই সমস্যা নিয়ে ফেসবুককে অবহিত করা হলে, তারা অ্যাপটিতে বাগ থাকার কথা স্বীকার করে। পরবর্তীতে তারা সেই বাগ সরিয়ে ফেলার ব্যাপারটিও নিশ্চিত করে। কিন্তু বাগ সরিয়ে ফেলার পরও এখনও সেই একই সমস্যা দেখা যাচ্ছে।

আইওএস ডিভাইসের পাশাপাশি অ্যান্ড্রয়েড ডিভাইসেও একই সমস্যা রয়েছে। অ্যান্ড্রয়েড ডিভাইসে ফেসবুক অ্যাপ মুছে ফেলে অন্যান্য ব্রাউজার ব্যবহার করে ফেসবুক ব্যবহারে ২০ শতাংশ ব্যাটারি সাশ্রয় হতে দেখা গিয়েছে।

আইফোন থেকে ফেসবুক অ্যাপ মুছে ফেলার মাধ্যমে ব্যাটারির পাশাপাশি ৫০০ মেগাবাইট জায়গাও সাশ্রয় করা সম্ভব।

এ বিষয়ে ফেসবুকের এক মুখপাত্র জানান, প্রতিষ্ঠানটি এ নিয়ে তদন্ত চালাচ্ছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top