শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - গুগল এআরকোর উন্মোচন | শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - ছয় ক্যামেরার ফোরজি স্মার্টফোন নকিয়া ৮প্রো | শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - উদ্ভাবনের জন্য ‘ওপেন গ্রুপ প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড ২০১৮’ পেল বিসিসি | শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - শাওমির নতুন ফোন এমআই ম্যাক্স ৩ | শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - কুমিল্লায় আনুষ্ঠানিকভাবে ৪জি চালু করলো গ্রামীণফোন | শনিবার, ফেব্রুয়ারী 24, 2018 - ট্রাভেল বুকিং এ যুক্ত হলেন সাকিব আল হাসান | শুক্রবার, ফেব্রুয়ারী 23, 2018 - অনলাইন পোর্টালের গুঞ্জনে ক্ষুব্ধ তাসকিন | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - দর্শনার্থী নেই বেসিস সফটএক্সপোতে ! | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - বিসিএস নির্বাচনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারী 22, 2018 - ২০১৭ সালে রবি’র লোকসান ২৮০ কোটি টাকা |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই
স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই

স্মার্ট টেকনোলজি ও সিভিল এভিয়েশনের চুক্তি সই

civil
২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশের সকল এয়ারপোর্ট সমূহের ফ্লাইট ক্যালিব্রেশনের জন্য বিশ্বখ্যাত ইউকে ফ্লাইট ইনস্পেকশন ইউনিট, FCSL এর কারিগরী সহায়তার আলোকে সিভিল এভিয়েশন অথরিটি, বাংলাদেশ এবং স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।
উড়োজাহাজ সমূহের নিরাপদ উড্ডয়ন ও অবতরণ সম্পূর্ণ অটোমোটেড যন্ত্র নির্ভরও ICAO এর নির্দেশনা অনুসারে পরিচালিত। এ সকল যন্ত্রপাতীর ক্যালিব্রেশন হারালে বা নষ্টের কারণে অধিকাংশ দুর্ঘটনা ঘটে থাকে। সুতরাং উড়োজাহাজ সমূহের নিরাপদ উড্ডয়ন ও অবতরনের জন্য ICAO তার সদস্যভূক্ত দেশ সমূহের এয়ারপোর্টের এসব যন্ত্রপাতী ক্যালিব্রেশনের সঠিকতা নূন্যতম প্রতি বছর রুটিন চেক এর মাধ্যমে বাধ্যতামূলক আইন ও ধারা দ্বারা নিয়ন্ত্রন করে।
বাংলাদেশে এই প্রথম ইউরোপিয়ান মানে ক্যালিব্রেশন সম্পন্ন করা হবে বলে FCSL পরিচালক অভিপ্রায় ব্যক্ত করেন। এসটিবিএল স্বল্পমূলে উন্নত সেবা প্রদানের মাধ্যমে বাংলাদেশে সকল নিরাপদ উড্ডয়নের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার তীব্র ইচ্ছা এয়ারপোর্ট সমূহের নিরাপদউড্ডয়ন নিশ্চিত করা। মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই দৃঢ় পদক্ষেপে অনুপ্রাণিত বাংলাদেশের প্রতি অনুভুতির প্রকাশ হিসাবে ব্রিটিশ নাগরিক জনাব তৈয়ব, পরিচালক, FCSL এবং জহিরুল ইসলাম, ম্যানেজিং ডিরেক্টর, এসটিবিএল স্বল্পমূল্যে উন্নত সেবা প্রদানে সম্মত হন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মি. মাসুম পাটোয়ারী, পরিচালক সেমসু ও সেমসু কমকর্তারা, জহিরুল ইসলাম, ম্যানেজিং ডিরেক্টর, এসটিবিএল এবং প্রকৌশলী শহিদুল ইসলাম, হেড অফ অপারেশন এন্ড জেনারেল ম্যানেজার, এসটিবিএলও তার টিম। এ চুক্তি ও বাস্তবায়ন বাংলাদেশের সকল এয়ারপোর্ট সমূহের নিরাপদ উড্ডয়ন নিশ্চিত করবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top