শিরোনাম

শনিবার, নভেম্বর 18, 2017 - স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতে একত্রে কাজ করবে স্বাস্থ্য অধিদপ্তর ও এটুআই | শনিবার, নভেম্বর 18, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবি’র ক্যারিয়ার কার্নিভাল | শনিবার, নভেম্বর 18, 2017 - ‘শান্তি’র জন্য প্রযুক্তি পরিচয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত | শনিবার, নভেম্বর 18, 2017 - নতুন ফিচার নিয়ে ফুডপান্ডা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - কৃত্রিম বুদ্ধিমত্তায় পরিচালিত হবে জীবন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বিশবছর পূর্তি উদযাপন করলো এরিকসন বাংলাদেশ | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - ফেসবুক হ্যাক হওয়া থেকে বাঁচতে পারেন যে উপায়ে | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - স্মার্টফোনে আসছে আরও শক্তিশালী জুম ক্যামেরা | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - বাজারে এল স্যামসাং এর নতুন ফোন | বৃহস্পতিবার, নভেম্বর 16, 2017 - প্রথম“সিরামিক এক্সপো বাংলাদেশ– ২০১৭” শুরু হচ্ছে ৩০ নভেম্বর |
প্রথম পাতা / টেলিকম / মোবাইল ফোন / হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ স্মার্টফোন বাজারে:দাম ৩৪,৯৯০ টাকা
হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ স্মার্টফোন বাজারে:দাম ৩৪,৯৯০ টাকা

হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ স্মার্টফোন বাজারে:দাম ৩৪,৯৯০ টাকা

বিশ্বের শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে অ্যাসেন্ড পি৬ মডেলের স্মার্টফোন। আজ শনিবার রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। ৬.১৮ মিলিমিটার মাপের স্লিম এই স্মার্টফোনের দাম রাখা হয়েছে ৩৪ হাজার ৯৯০ টাকা।
এতে রয়েছে ১.৫ গিগাহার্টজ কোয়াড কোর কে৩ভি২ই প্রসেসর এবং মেটালিক বডি। রয়েছে ৪.৭ ইঞ্চি হাই ডেফিনেশন ইন সেল ডিসপ্লে, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, অ্যান্ড্রয়েড ৪.২.২ অপরেটিং সিস্টেম এবং ২০০০ এমএইচ ব্যাটারি। অধিক স্ক্রিন সংবেদনশীলতার জন্য রয়েছে ‘ম্যাজিক টাচ’, যার ফলে হাতে গ্লাভস বা অন্য কোন আবরণ থাকলেও দ্রুত সাড়া পাওয়া যাবে।

বাঁ-দিক থেকে হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশ লিমিটেডের ডিরেক্টর, মার্কেটিং অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স মো. সাফায়েত আলম, ডিরেক্টর-ডিভাইস বিজনেস মরগান লিউ, চিফ এক্সিকিউটিভ অফিসার বেকার জোহ এবং কিউ মোবাইল লিমিটেডের ডিরেক্টর (অপারেশনস) মোহাম্মদ মেজবাহউদ্দীন।

বাঁ-দিক থেকে হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশ লিমিটেডের ডিরেক্টর, মার্কেটিং অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স মো. সাফায়েত আলম, ডিরেক্টর-ডিভাইস বিজনেস মরগান লিউ, চিফ এক্সিকিউটিভ অফিসার বেকার জোহ এবং কিউ মোবাইল লিমিটেডের ডিরেক্টর (অপারেশনস) মোহাম্মদ মেজবাহউদ্দীন।

হুয়াওয়ে কনজিউমার বিজনেস গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার রিচার্ড ইউ বলেন, ‘অন্যান্য স্মার্টফোনের তুলনায়  হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬-এর ইন্ডাস্ট্রি সেরা ডিজাইন, উন্নতমানের ক্যামেরা, হুয়াওয়ের প্রোপাইটরি ইমোশন ইউ আইয়ের কারণে এটি হচ্ছে স্মার্টফোন জগতের স্টার। তিনি আরও বলেন, ‘ফ্যাশন স্মার্টফোনের ওপর নির্মিত আমাদের অ্যাসেন্ড পি সিরিজের সাফল্যের ধারাবাহিকতায় হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ এবার উপহার দিচ্ছে উন্নতমানের প্রযুক্তি এবং ডিজাইন, যা সব মিলিয়ে স্মার্টফোনটিকে আকর্ষণীয় করে তুলেছে।’
হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬-এর রয়েছে ৮ মেগা পিক্সেল রেয়ার-ফেসিং বিএসআই ক্যামেরা, ২.০ অ্যাপারেচার ও ৪ সেন্টিমিটার ম্যাক্রো ভিউ যা ১০৮০ পি ফুল এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক করতে সহায়ক। হুয়াওয়ের ইমেজ-স্মার্ট সফটওয়্যার সমৃদ্ধ হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ স্মার্টফোনে রয়েছে কনট্রাস্ট ও কালার এনহাঞ্চমেন্ট, অটোসিন রিকগনিশন, অবজেক্ট ট্রেসিং ফোকাস ও তাত্ক্ষণিক ফেসিয়াল বিউটি সাপোর্ট, যা ব্যবহার করে একজন নিতান্ত শিক্ষানবিশ ফটোগ্রাফার নিজেকে পেশাদার ফটোগ্রাফারে পরিণত করতে পারেন।
হুয়াওয়ে অ্যাসেন্ড পি৬ স্মার্টফোনে ইমোশন ইউ আই যুক্ত থাকায় গ্রাহকেরা এটি ব্যবহারের ক্ষেত্রে পাবেন নতুন মাত্রা। বিশ্বজুড়ে ডিভাইসটি ব্যবহারকারীদের অনুপ্রেরণায় সারা বিশ্বের ৫০ লাখ গ্রাহকের কাছ থেকে তথ্য নিয়ে হুয়াওয়ে ইমোশন ইউ আইয়ের সর্বশেষ সংস্করণ তৈরি করেছে। প্রোপাইটরি ইউজার ইন্টারফেসের মধ্যে রয়েছে সম্প্রসারিত নিরাপত্তা সুবিধাসহ ইউনি-হোম, হুয়াওয়ের মি উইজেড, ম্যাজিকটাচ ও স্মার্ট রিডিং। হুয়াওয়ের ইমোশন ইউ আইয়ের নবতর উদ্ভাবনার মধ্যে রয়েছে প্যানারমিক শ্যুট ও ফেসিয়াল রিকগনিশন ফটোগ্রাফি ফাংশন অর্থ্যাত্ মডেল চিনে ফটোগ্রাফির কৌশল।

হুয়াওয়ের অটোমেটেড ডিসকাউন্টস রিসেপশন [এডিআরএক্স] ও কুইক পাওয়ার কন্ট্রোল [কিউপিসি] ব্যাটারি অপটিমাইজেশন ও পাওয়ার সেভিং প্রযুক্তি, বাজারের অন্য মোবাইলের ব্যাটারির তুলনায় শতকরা ৩০ ভাগ পর্যন্ত পারফরম্যান্স বা কর্মদক্ষতা বাড়িয়ে দিয়েছে।

হুয়াওয়ের এই স্মার্ট ফোন কিউ মোবাইলের রিটেইল শো-রুমে এবং অন্যান্য ফোনের দোকানের পাশাপাশি সিঙ্গার শো-রুমে পাওয়া যাবে।

Huawei-Ascend-P6-Carphone-W

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা বেকার জোহ, ডিভাইস বিজনেসের পরিচালক মরগান লিউ, মার্কেটিং ও করপোরেট অ্যাফেয়ার্স পরিচালক সাফায়েত আলম এবং কিউ মোবাইল এর পরিচালক (অপারেশনস) মেজবাহউদ্দিন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বর্তমানে অ্যাসেন্ড পি৬ কালো রঙে পাওয়া যাবে। এ ছাড়া হুয়াওয়ে অ্যাসেন্ড জি ৬১০ মডেলের স্মার্টফোন ১৪ হাজার ৯৯০ এবং অ্যাসেন্ড ওয়াই ৫১১ মডেলের স্মার্টফোন ৯ হাজার ৪৯০টাকায় বাজারে পাওয়া যাচ্ছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top